ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

বিনোদন

বাজে অভিনয়ের মনোনয়ন পেলেন তিন অস্কারজয়ী!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
বাজে অভিনয়ের মনোনয়ন পেলেন তিন অস্কারজয়ী! (বাঁ থেকে) বেন অ্যাফ্লেক, জুলিয়া রবার্টস ও রবার্ট ডি নিরো

হলিউডের তিন অস্কারজয়ী তারকা জুলিয়া রবার্টস, বেন অ্যাফ্লেক ও রবার্ট ডি নিরোর অভিনয় নিয়ে প্রশ্ন তোলে সাধ্য কার! অথচ এই ত্রয়ীই কি-না রেজি অ্যাওয়ার্ডসের ৩৭তম আসরে বাজে অভিনয়শিল্পীর মনোনয়ন পেলেন!

গোল্ডেন র্যাজবেরি অ্যাওয়ার্ড ফাউন্ডেশনের আয়োজনে প্রতি বছর হলিউডের সবচেয়ে দর্শকবিমুখ ছবিগুলোকে ব্যাঙ্গ করে দেওয়া হয় রেজি অ্যাওয়ার্ডস। সোমবার (২৩ জানুয়ারি) পুরস্কারটির জন্য মনোনীতদের তালিকা প্রকাশিত হয়েছে।

ফ্যাশন শিল্প নিয়ে বিদ্রুপাত্মক ছবি ‘জুল্যান্ডার টু’ এবং দুই সুপারহিরোকে নিয়ে সাজানো ‘ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান: ডন অব জাস্টিস’ বাজে চলচ্চিত্রসহ সর্বাধিক আটটি করে মনোনয়ন পেয়েছে।

বাজে ছবি, বাজে সিক্যুয়েল, বাজে পরিচালনা এবং বাজে চিত্রনাট্য বিভাগেও মনোনীত হয়েছে ‘ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান: ডন অব জাস্টিস’। অবশ্য সমালোচকরা ধুয়ে দিলেও দর্শকরা প্রেক্ষাগৃহে হুমড়ি খেয়ে পড়ায় ছবিটি বিশ্বব্যাপী আয় করে ৮৭ কোটি ৩০ লাখ মার্কিন ডলার।

‘ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান: ডন অব জাস্টিস’-এ ব্যাটম্যান চরিত্রের জন্য বাজে অভিনেতা হিসেবে মনোনয়ন পেয়েছেন বেন অ্যাফ্লেক। একই ছবির সুপারম্যান রূপী হেনরি ক্যাভিলও মনোনীত হয়েছেন এ বিভাগে। ‘ডার্টি গ্র্যান্ডপা’র জন্য রবার্ট ডি নিরোকে হজম করতে হয়েছে মনোনয়নটি।

‘জুল্যান্ডার টু’ হলো ২০০১ সালের ব্যবসাসফল ছবি ‘জুল্যান্ডার’-এর সিক্যুয়েল। কিন্তু দ্বিতীয় পর্বটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এর জন্য সেরা বাজে পরিচালক ও অভিনেতা হিসেবে পৃথকভাবে মনোনীত হয়েছেন বেন স্টিলার। সেরা অভিনেতা বিভাগে মনোনীত অন্য দুই অভিনেতা হলেন— জেরার্ড বাটলার (গডস অব ইজিপ্ট, লন্ডন হ্যাজ ফলেন) ও দীনেশ ডি’সুজা (হিলারি’স আমেরিকা: দ্য সিক্রেট হিস্ট্রি অব দ্য ডেমোক্রেটিক পার্টি)।

বাজে ছবির বিভাগে মনোনীত অন্য চারটি চলচ্চিত্র হলো— কমেডি ছবি ‘ডার্টি গ্র্যান্ডপা’, অ্যাকশন ছবি ‘ইন্ডিপেন্ডেন্স ডে: রিসারজেন্স’, ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার ধাঁচের ছবি ‘গডস অব ইজিপ্ট’ এবং প্রামাণ্যচিত্র “হিলারি’স আমেরিকা: দ্য সিক্রেট হিস্ট্রি অব ডেমোক্রেটিক পার্টি”।

রোমান্টিক কমেডি ধাঁচের ছবি “মাদার’স ডে”র জন্য মনোনীত হয়েছেন জুলিয়া রবার্টস। একই বিভাগে মনোনয়ন পাওয়া অন্য অভিনেত্রীরা হলেন— মেগান ফক্স (টিনেজ মিউট্যান্ট নিনজা টার্টেলস: আউট অব দ্য শ্যাডোস), টাইলার পেরি (বু! অ্যা ম্যাডিয়া হ্যালোউইন), রেবেকা টার্নার (হিলারি’স আমেরিকা: দ্য সিক্রেট হিস্ট্রি অব দ্য ডেমোক্রেটিক পার্টি), নাওমি ওয়াটস (দ্য ডাইভারজেন্ট সিরিজ: অ্যালেজায়ান্ট) ও শেইলিন উডলি (দ্য ডাইভারজেন্ট সিরিজ: অ্যালেজায়ান্ট)।

বড়পর্দায় বাজে রসায়নের মনোনয়ন পেয়েছে ‘কোলাটেরাল বিউটি’র তারকা উইল স্মিথ, হেলেন মিরেন, এডওয়ার্ড নর্টন ও কেট উইন্সলেট। ‘অ্যালিস থ্রো দ্য লুকিং গ্লাস’ ছবিতে অদ্ভুত পোশাক পরায় জনি ডেপও মনোনীত হয়েছেন এ বিভাগে।

এবারের রেজিতে সর্বাধিক মনোনয়ন পাওয়া ‘জুল্যান্ডার টু’র বেন স্টিলারের সঙ্গে ওয়েন উইলসন আর ‘ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান: ডন অব জাস্টিস’-এর বেন অ্যাফ্লেক ও হেনরি ক্যাভিলের সম্মিলন বাজে জুটি হিসেবে মনোনীত হয়েছে।

বিশ্বের ২৪টি দেশে রেজির এক হাজার সদস্যের অনলাইন ভোটে তৈরি হয়েছে এ মনোনয়ন তালিকা। ৪০ ডলারের বিনিময়ে সদস্য হয়ে ভোট দিয়ে থাকেন তারা। রেজি পুরস্কার বিতরণী অনুষ্ঠান সাধারণত হয়ে থাকে অস্কারের ঠিক একদিন আগে। এবারও ব্যতিক্রম হবে না। আগামী ২৫ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে বিজয়ীদের নাম।

১৯৮০ সাল থেকে দেওয়া হচ্ছে রেজি অ্যাওয়ার্ডস। বছরের বাজে কাজের স্বীকৃতি হিসেবে রেজি বিজয়ীরা পেয়ে থাকেন সোনার স্প্রে করা ট্রফি। এর মূল্য ৪.৯৭ ডলার।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।