ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

উপোস আছেন এ আর রাহমান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
উপোস আছেন এ আর রাহমান এ আর রাহমান (ছবি: সংগৃহীত)

ষাঁড় নিয়ে খেলা জাল্লিকাট্টুর ওপর থেকে নিষেধাজ্ঞা প্রতাহারের দাবিতে চেন্নাইয়ের মেরিনা সমুদ্র সৈকতে বিক্ষোভ চলছে। খেলাটির বিরোধী সংগঠন পিপল ফর এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমেলস (পেটা) ভারতে নিষিদ্ধ করার দাবিও জানাচ্ছে তামিলনাড়ুর হাজার হাজার জনগণ।

বিক্ষোভকারীদের সমর্থন জানাতে শুক্রবার (২০ জানুয়ারি) উপবাস করছেন বলে ঘোষণা দিয়েছেন অস্কারজয়ী সুরস্রষ্টা এ আর রাহমান। দক্ষিণ ভারতীয় শিল্পী সমিতি নাদিগার সঙ্গমের সদস্যদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেই এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার টুইটারে এ আর রাহমান লিখেছেন, ‘তামিলনাড়ুর ঐক্যকে সমর্থন জানাতে আগামীকাল উপবাস করবো। ’ জানা গেছে, শুক্রবার সন্ধ্যার আগে দানাপানিও ছুঁয়ে দেখবেন না তিনি।

তামিলনাড়ু চলচ্চিত্র শিল্পের অনেক শিল্পী উপবাসে অংশ নিতে যাচ্ছেন বলে কয়েকটি সূত্র জানিয়েছে। রজনীকান্ত ও কমল হাসানের মতো দক্ষিণী ছবির তারকারাও জাল্লিকাট্টু নিষিদ্ধ করার বিপক্ষে কথা বলেছেন।

২০১৪ সালের মে মাসে জাল্লিকাট্টু খেলাটি নিষিদ্ধ করেন ভারতের সুপ্রিম কোর্ট। রায়ে বলা হয়, কোনো ধরনের খেলায় ষাঁড়কে প্রতিযোগী হিসেবে ব্যবহার করা যাবে না।  

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।