ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিরিনের ‘গানওয়ালী’র ভিডিও নিয়ে অভিযোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
শিরিনের ‘গানওয়ালী’র ভিডিও নিয়ে অভিযোগ ‘গানওয়ালী’র দৃশ্যে শিরিন জাওয়াদ

লন্ডনপ্রবাসী গায়িকা শিরিন জাওয়াদের নতুন মিউজিক ভিডিও ‘গানওয়ালী’ গত ১১ জানুয়ারি সিডি চয়েজ থেকে ইউটিউবে উন্মুক্ত হয়েছে। এরপরই এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। অভিযোগ রয়েছে, অন্য একজনের বানানো এই ভিডিওতে নির্মাতা হিসেবে নিজের নাম ব্যবহার করেছেন ‘পাঞ্জাবীওয়ালা’খ্যাত এই শিল্পী।  

ছোটপর্দার নির্মাতা এস. ডি সাব্বিরের দাবি, ‘গানওয়ালী’র মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন তিনি। শুধু তা-ই নয়, তার নির্মাতা সংস্থা উইন ৬৪ প্রোডাকশনের নামও দেওয়া হয়নি বলে জানিয়েছেন তিনি।

এ কারণে শিরিনের নিন্দা করেছেন তিনি। তার ভাষ্য, ‘এটা প্রতারণার শামিল। কারণ মিউজিক ভিডিওর ক্ষেত্রে এ ধরনের ঘটনা বাংলাদেশে নজিরবিহীন। ’

যোগ করে নির্মাতা এস. ডি সাব্বির আরও বলেন, ‘গত ২২ ডিসেম্বর প্রকাশিত একটি দৈনিক পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে ভিডিওটির নির্মাতা হিসেবে আমার কথা জানিয়ে প্রশংসা করেছেন শিরিন। তারপরও আমার কাজ নিজের নামে চালিয়ে দিলেন তিনি! তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার চিন্তা-ভাবনা রয়েছে আমাদের। ’

জানা গেছে, গত ২৭ নভেম্বর শিরিন জাওয়াদ তার নতুন মিউজিক ভিডিও নির্মাণের জন্য উইন৬৪ প্রোডাকশনকে দায়িত্ব দেন। এস. ডি সাব্বিরের নেতৃত্বে গত ৪ ও ৫ ডিসেম্বর চট্টগ্রামে এবং ১৮ ডিসেম্বর ঢাকায় একদিন চিত্রায়ন করা হয়।

আভরাল সাহিরের কথা ও সুরে ভিডিওটিতে শিরিন ছাড়াও মডেল হয়েছেন সাইমুল সাম, ইমরান, সাইমা রোসা ও জেরিন। কোরিওগ্রাফার ছিলেন জ্যাক ইমরান। চিত্রগ্রহণ করেন হিমু হিমালয়। অবশ্য এস. ডি সাব্বির ছাড়া বাকি সবার নামই ভিডিওতে রয়েছে।

তবে এসব অভিযোগ বাংলানিউজের কাছে অস্বীকার করেছেন শিরিন। তার দাবি, ‘গানওয়ালীর’ ভিডিওটির সব পরিকল্পনা তার নিজেরই। তবে নির্মাতা এস. ডি সাব্বিরের প্রতিষ্ঠানের যন্ত্রপাতি নিয়ে কাজ করার কথা ঠিকই জানিয়েছেন তিনি।

শিরিনের ভাষ্য, ‘কারিগরি সহযোগিতা নিয়েছি বলে আমার শুটিং চলাকালীন এস.ডি সাব্বির উপস্থিত ছিলেন। তার কাছ থেকে অবশ্য বিভিন্ন ব্যাপারে সহযোগিতা পেয়েছি। কিন্তু ভিডিওটির নির্মাণ কাজ আমিই করেছি, অর্থলগ্নিও আমারই। তার নাম দেওয়ার প্রশ্নই আসে না। ’

* দেখুন ‘গানওয়ালী’র ভিডিও:

আরও পড়ুন>>>
* ‘গানওয়ালী’ নাকি ‘নাচনেওয়ালী’? (ভিডিও)
* হালীর গানে আবার শিরিন

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।