ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফিল্মফেয়ারের মনোনয়ন তালিকায় উপেক্ষিত অক্ষয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
ফিল্মফেয়ারের মনোনয়ন তালিকায় উপেক্ষিত অক্ষয় অক্ষয় কুমার (ছবি: সংগৃহীত)

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসকে বলা হয়েছে ‘বলিউডের অস্কার’। এর ৬২তম আসরের মনোনয়ন তালিকা প্রকাশিত হলো সোমবার (৯ জানুয়ারি)। মুম্বাইয়ে আয়োজিত এই পার্টিতে ছিলেন শাহরুখ খান ও শ্রীদেবী।

কিন্তু হতবাক করার মতো ব্যাপার হলো, তালিকায় স্থান পাননি গত বছর ‘এয়ারলিফট’ ও ‘রুস্তম’ ছবির জন্য প্রশংসিত অক্ষয় কুমার। তিনি উপেক্ষিত হওয়ায় টুইটারে ক্ষোভ প্রকাশ করেছে অনেকে।

ইন্টারনেট ব্যবহারকারীরা ক্ষিপ্ত হয়ে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস অন সেল’ হ্যাশট্যাগ টুইটারে দেদার ছড়িয়েছে। অক্ষয়ের ফ্যান ক্লাবগুলো টুইটে ধিক্বার জানিয়েছে। অভিমানে কেউ বিদ্রুপ করে লিখেছে, ‘দঙ্গল থেকে কেউই মনোনয়ন পায়নি!’ ঘটনাটা আসলে সত্যি নয়।

‘দঙ্গল’ সেরা ছবি আর এতে কুস্তিগীর মহাবীর সিং ফোগাট চরিত্রে দারুণ অভিনয়ের জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনীত হয়েছেন আমির খান। তবে ‘দঙ্গল’-এর পার্শ্বচরিত্রের অভিনয়শিল্পীরাও উপেক্ষিত। মহাবীরের দুই কন্যার চরিত্রে পর্দায় হাজির হওয়া দুই নবাগতা এবং তার স্ত্রীর ভূমিকায় থাকা সাক্ষী তানওয়ার জায়গা পাননি মনোনয়ন তালিকায়।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল থেকে টুইটার ব্যবহারকারীরা মন্তব্য করেছেন, ‘বেবী’ ও ‘স্পেশাল ছাব্বিশ’ ছবি দুটিতে আক্কির নৈপুণ্যকে উপেক্ষা করা হয়েছিলো। এবার তা ঘটলো ‘এয়ারলিফট’-এর বেলায়। অথচ গত বছরের সেরা কাজগুলোর মধ্যে এটি ছিলো অন্যতম। আসলেই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বিক্রি হচ্ছে। আরেকজনের মন্তব্য- ‘রুস্তম’ ছবিতে যে অভিনয় দেখিয়েছেন, তাতে হলফ করে বলতে পারি অক্ষয়ের সঙ্গে পাল্লা দেওয়ার মতো কেউ নেই। তার এই কাজটি ছিলো অনবদ্য। চিরশান্তিতে ঘুমাও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস!

মুম্বাইয়ে কয়েকদিনের মধ্যে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের জমকালো আসর বসবে বলে জানা গেছে। এ আয়োজন যৌথভাবে উপস্থাপনা করবেন শাহরুখ খান ও করণ জোহর। চলুন দেখে নিই ৬২তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের মনোনয়ন তালিকা।

সেরা ছবি: দঙ্গল, কাপুর অ্যান্ড সানস, নির্জা, পিঙ্ক, সুলতান, উড়তা পাঞ্জাব

সেরা পরিচালক: অভিষেক চৌবে (উড়তা পাঞ্জাব), আলি আব্বাস জাফর (সুলতান), করণ জোহর (অ্যায় দিল হ্যায় মুশকিল), নিতেশ তিওয়ারি (দঙ্গল), রাম মাধবানি (নির্জা), শাকুন বাত্রা (কাপুর অ্যান্ড সানস)

সেরা অভিনেতা: আমির খান (দঙ্গল), অমিতাভ বচ্চন (পিঙ্ক), রণবীর কাপুর (অ্যায় দিল হ্যায় মুশকিল), সালমান খান (সুলতান), শাহরুখ খান (ফ্যান), শহিদ কাপুর (উড়তা পাঞ্জাব), সুশান্ত সিং রাজপুত (এম. এস. ধোনি-দ্য আনটোল্ড স্টোরি)

সেরা অভিনেত্রী: ঐশ্বরিয়া রাই বচ্চন (সর্বজিৎ), আলিয়া ভাট (ডিয়ার জিন্দেগি), আলিয়া ভাট (উড়তা পাঞ্জাব), আনুশকা শর্মা (অ্যায় দিল হ্যায় মুশকিল), সোনম কাপুর (নির্জা), বিদ্যা বালান (কাহানি টু)

সেরা সহ-অভিনেতা: দিলজিত দোশাঞ্জ (উড়তা পাঞ্জাব), ফাওয়াদ খান (কাপুর অ্যান্ড সানস), জিম সর্ব (নির্জা), রজত কাপুর (কাপুর অ্যান্ড সানস), রাজকুমার রাও (আলিগড়), ঋষি কাপুর (কাপুর অ্যান্ড সানস)

সেরা সহ-অভিনেত্রী: কারিনা কাপুর খান (উড়তা পাঞ্জাব), কীর্তি কুলহারি (পিঙ্ক), রত্না পাঠক শাহ (কাপুর অ্যান্ড সানস), রিচা চাড্ডা (সর্বজিৎ), শাবানা আজমি (নির্জা)

সেরা সংগীত পরিচালক: আমাল মালিক, বাদশা, অর্ক, তানিষ্ক বাগচি, বেনি দয়াল ও নিউক্লেয়া (কাপুর অ্যান্ড সানস), অমিত ত্রিবেদি (উড়তা পাঞ্জাব), মিট ব্রস, আমাল মালিক, অঙ্কিত তিওয়ারি ও মঞ্জ মুসিক (বাঘি), প্রীতম (অ্যায় দিল হ্যায় মুশকিল), শঙ্কর-এহসান-লয় (মিরজিয়া), বিশাল-শেখর (সুলতান)

সেরা গীতিকার: অমিতাভ ভট্টাচার্য (চান্না মেরেয়া, অ্যায় দিল হ্যায় মুশকিল), গুলজার (আভে রে হিচকি, মিরজিয়া), গুলজার (মিরজিয়া, মিরজিয়া), ইরশাদ কামিল (জাগ ঘুমেয়া, সুলতান), কাউসার মুনির (লাভ ইউ জিন্দেগি, ডিয়ার জিন্দেগি), প্রয়াত শিবকুমার বাতালবি (ইক কুড়ি, উড়তা পাঞ্জাব)

সেরা গায়ক: অমিত মিশ্র (বুলেয়া, অ্যায় দিল হ্যায় মুশকিল), অরিজিৎ সিং (অ্যায় দিল হ্যায় মুশকিল, অ্যায় দিল হ্যায় মুশকিল), অরিজিৎ সিং (চান্না মেরেয়া, অ্যায় দিল হ্যায় মুশকিল), আতিফ আসলাম (তেরে সাং ইয়ারা, রুস্তম), রাহাত ফতেহ আলি খান (জাগ ঘুমেয়া, সুলতান)

সেরা গায়িকা: কনিকা কাপুর (দা দা দাসসে, উড়তা পাঞ্জাব), জোনিতা গান্ধী (ব্রেকআপ সং, অ্যায় দিল হ্যায় মুশকিল), নীতি মোহন (স আসমান, বারবার দেখো), নেহা ভাসিন (জাগ ঘুমেয়া, সুলতান), পলক মুচ্ছাল (কৌন তুঝে, (এম. এস. ধোনি-দ্য আনটোল্ড স্টোরি), কুরাত-উল-আইন বালুচ (কারি কারি, পিঙ্ক)

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।