[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

সর্বকালের সেরা ব্যবসাসফল ছবি এখন ‘দঙ্গল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০১-০৯ ৮:২৭:০৮ এএম
‘দঙ্গল’ ছবিতে আমির খান

‘দঙ্গল’ ছবিতে আমির খান

নিজেকে ছাড়িয়ে গেলেন সুপারস্টার আমির খান। তার অভিনীত ‘পিকে’ ছবিকে টপকে গেছে ‘দঙ্গল’। এটাই এখন বলিউডে সর্বকালের সেরা ব্যবসাসফল ছবি।

আমিরের ‘দঙ্গল’ শুধু ভারতেই আয় করেছে ৩৪৫ কোটি ২৯ লাখ রুপি। মুক্তির ১৭ দিনেই এই মাইলফলক স্পর্শ করলো ছবিটি। দুই বছর আগে আমিরের ‘পিকে’ আয় করেছিলো ৩৪০ কোটি ৮ লাখ রুপি।

আশা করা হচ্ছে, নিতেশ তিওয়ারি পরিচালিত ‘দঙ্গল’ ৩৭৫ কোটি রুপি পর্যন্ত আয় করবে শুধু ভারতেই। তবে ৪০০ কোটি রুপির ঘরও ছুঁয়ে ফেলতে পারে এটি! ভারতের হিন্দিসহ অন্যান্য সংস্করণ থেকে ৪৮৩ কোটি ৪২ লাখ রুপি ও বহির্বিশ্ব থেকে ১৮০ কোটি ৫০ লাখ রুপি মিলিয়ে এরই মধ্যে এই ছবি আয় করেছে ৬৬৩ কোটি ৯২ লাখ রুপি।

ভারতের চার হাজার ৩০০টি ও বিভিন্ন দেশের এক হাজার মিলিয়ে পাঁচ হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে গত ২৩ ডিসেম্বর মুক্তি পায় ‘দঙ্গল’। এর মাধ্যমে দুই বছর পর বড়পর্দায় ফিরেছেন আমির। এতে হরিয়ানার কুস্তিগীর মহাবীর সিং ফোগাট চরিত্রে দেখা যাচ্ছে তাকে।

কুস্তির ময়দানে দুই কন্যা গীতা ফোগাট ও ববিতা কুমারীকে প্রশিক্ষণ দেন মহাবীর। তারাই নারী কুস্তিতে ভারতের জন্য প্রথম স্বর্ণপদক জেতেন কমনওয়েলথ গেমসে। এ দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগতা সানিয়া মালহোত্রা ও ফাতিমা সানা শেখ। ‘দঙ্গল’ তাদেরকে নিয়ে এসেছে বড়পর্দায়।  

মহাবীরের স্ত্রী দয়া কৌর চরিত্রে অভিনয় করেছেন সাক্ষী তানওয়ারকে। গীতা ও ববিতার শৈশবের চরিত্রে আছে জায়রা ওয়াসিম ও সুহানি ভাটনগর। ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি দর্শক আর সমালোচকদের মন জিতেছে ছবিটি। এর সংগীত পরিচালনা করেছেন প্রীতম চক্রবর্তী।

বলিউডে সর্বকালের সেরা ১০ ব্যবসাসফল ছবি
১. দঙ্গল (৩৪৫ কোটি ২৯ লাখ রুপি)
২. পিকে (৩৪০ কোটি ৮ লাখ রুপি)
৩. বজরঙ্গি ভাইজান (৩২০ কোটি ৩৪ লাখ রুপি)
৪. সুলতান (৩০০ কোটি ৪৫ লাখ রুপি)
৫. ধুম থ্রি (২৮৪ কোটি ২৭ লাখ রুপি)
৬. কৃষ থ্রি (২৪৪ কোটি ৯২ লাখ রুপি)
৭. কিক (২৩১ কোটি ৮৫ লাখ রুপি)
৮. চেন্নাই এক্সপ্রেস (২২৭ কোটি ১৩ লাখ রুপি)
৯. প্রেম রতন ধন পায়ো (২১০ কোটি ১৬ লাখ রুপি)
১০. থ্রি ইডিয়টস (২০২ কোটি ৯৫ লাখ রুপি)

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৭
জেএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache