ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তপন দাকে দেখে সোলসে আসি: আইয়ুব বাচ্চু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
তপন দাকে দেখে সোলসে আসি: আইয়ুব বাচ্চু আইয়ুব বাচ্চু ও তপন চৌধুরী, ছবি: রাজীন চৌধুরী, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘তপন দা আমার জীবনে উৎসাহের কারণ। ১৯৮০ সালের আগে আমি একটি ব্যান্ড করতাম। এরপর আমি তপন দা’র সোলসে যোগ দিই। তার গায়কী দেখে সোলসে আসি। আমি তার কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছি-’ কথাগুলো বলেছেন এলআরবি ব্যান্ডের জনপ্রিয় গায়ক আইয়ুব বাচ্চু। শনিবার (৭ জানুয়ারি) সংগীতে তপন চৌধুরীর ৪০ বছর পুর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রিয় শিল্পীর প্রতি এমন ভালো লাগার কথা জানান এবি। 

বাংলা ঢোলের আয়োজনে অনুষ্ঠানে মোড়ক খোলা হয় তপন চৌধুরীর ২১তম একক অ্যালবাম ‘ফিরে এলাম’-এর। শিল্পীর জীবনের প্রথম এককটির সুরকার ও সংগীত পরিচালক আইয়ুব বাচ্চু।

স্মৃতি হাতড়ে তিনি বলেন, ‘এটা আমার জন্য বড় একটা সুযোগ ছিলো। আমি উপরওয়ালার কাছে খুবই কৃতজ্ঞ। এটা আমার জন্য বিশেষ একটা জার্নিও। আমি খুব সৌভাগ্যবান ছিলাম যে, অ্যালবামটিতে তারকা যন্ত্রীদেরও পেয়েছিলাম। ’

আইয়ুব বাচ্চুর দৃষ্টিতে তপন চৌধুরী বড় মনের একজন মানুষ। তিনি বলেন, ‘একজন মানুষ সবাইকে ভালোবাসতে পারে না। কিন্তু তপন দা পারেন। উনি মানুষকে প্রচণ্ড ভালোবাসেন। তার প্রতি আমার শ্রদ্ধা-ভালোবাসা আজীবন থাকবে। আমার সৌভাগ্য হয়েছিলো তার দুটি অ্যালবামে কাজ করার। ’

অনুষ্ঠানের শুরুতে তপন চৌধুরীর জনপ্রিয় গান গেয়ে শোনান শিল্পী আলম আরা মিনু, সাব্বির জামান, কিশোর, বাদশা বুলবুল, অনিমা মুক্তি গোমেজ প্রমুখ। অনুষ্ঠানে তপন চৌধুরীর সঙ্গীত জীবনের চার দশক নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত। সব শেষে গান পরিবেশন করেন তপন চৌধুরী। অনুষ্ঠান উপভোগ করেন শোবিজ অঙ্গনের আলোচিত তারকারা।
 
বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।