ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তপন চৌধুরীর প্রণাম নিন…

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
তপন চৌধুরীর প্রণাম নিন… অতিথিদের উদ্দেশে তপন চৌধুরীর প্রণাম, ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভালোবাসার প্রতিদান হয় না। কাজেই ভালোবাসা পেলে মানুষ ‘নত’ হয়ে পড়ে। ভালোবাসাপ্রাপ্ত মানুষের অভিব্যক্তিই বলে দেয়, তিনি কতোটা মুগ্ধ, কৃতজ্ঞ, ঋণী। তাই ঋণ স্বীকার করে নেওয়া তার দায়িত্ব হয়ে পড়ে। একটু উপলক্ষ পেলে সেই মানুষটি জানান দেন সবার ভালোবাসায় সুন্দর জীবন পেয়েছেন তিনি।

তপন চৌধুরীও এর ব্যতিক্রম নন। তাই তো, ভক্ত, শুভানুধ্যায়ী আর অনুপ্রেরণাদানকারী মানুষদের সম্মানে মঞ্চে শরীর লুটিয়ে প্রণাম জানাতে ভোলেন না সবার প্রিয় তপন।

 

শ‌নিবার সন্ধ্যায় (৭ জানুয়ারি) ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে পালন করা হয় তপন চৌধুরীর জন্ম‌দিন। একইদিন প্রকাশ হয় তার নতুন অ্যালবাম ‘ফিরে এলাম’। এই মঞ্চে তিনি সম্মাননা জানান ৪০ বছরের সংগীতজীবনে অবদান রাখা ৭ গুণী মানুষকে।  

অতিথিদের উদ্দেশে তপন চৌধুরীর প্রণাম, ছবি: রাজীন চৌধুরী, বাংলানিউজটোয়েন্টিফোর.কমজন্মদিনের অনুষ্ঠানে নি‌জের অনুভূতি প্রকাশ কর‌তে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন জনপ্রিয় গায়ক তপন চৌধুরী। তিনি বলেন, ‘এই  মানুষগু‌লো আমার হাত না ধর‌লে  আজ আপনা‌দের সাম‌নে দাঁড়া‌নোর উপলক্ষ তৈরী হত না।  আপনা‌দের সাম‌নে পেয়ে আ‌মি আমার মুগ্ধতা কীভাবে প্রকাশ করবো বুঝ‌ছি না। সবার প্র‌তি অ‌নেক অ‌নেক কৃতজ্ঞতা। '- এই বলে মঞ্চে মাথা নত করে প্রণাম জানান তপন চৌধুরী।   

বাংলা ঢোল আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তার প্রিয় শিল্পী তপন চৌধুরীকে ঘিরে ভালো লাগার কথা জানান মন্ত্রী। তপনের গাওয়া ‘পলাশ ফুটেছে শিমুল ফুটেছে’ তার বেশ প্রিয় গান।  

তপনকে ভালোবাসা জানাতে অনুষ্ঠানে এসেছিলেন সৈয়দ আবদুল হাদী, আলাউদ্দিন আলী, শেখ সাদী খান, নিয়াজ মোহাম্মদ চৌধুরী, রুনা লায়লা, আলমগীর, ফেরদৌস ওয়াহিদ, আবিদা সুলতানা, রফিকুল আলম, নকীব খান, কুমার বিশ্বজিৎ, আইয়ূব বাচ্চু, মাকসুদ, শমী কায়সার, ফোয়াদ নাসের বাবু, আলম আরা মিনু, সাদিয়া ইসলাম মৌ, সুমনা হক, এসডি রুবেল, শফিক তুহিন, শওকত আলী ইমন, কবির বকুল, মেহরীন, আনজাম মাসুদ, দেবাশীষ বিশ্বাস প্রমুখ।  

বক্তব্য রাখছেন তপন চৌধুরীবাংলা ঢোলের ব্যানারে ১৩ বছর পর ডিজিটালভাবে প্রকাশ পেয়েছে তপন চৌধুরীর ২১তম একক অ্যালবাম ‘ফিরে এলাম’। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক প্রতিষ্ঠান বাংলা ঢোলের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক।

তপন চৌধুরীর সঙ্গীতে বেড়ে উঠবার জন্য যাদের অবদান রয়েছে তেমন কয়েকজন মানুষকে সম্মাননা জানানো হয়। সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- সুব্রত বড়ুয়া রনি, নকীব খান, আইয়ুব বাচ্চু, আমজাদ হোসেন, আলাউদ্দিন আলী, তাজুল ইসলাম (প্রবাসী)।  

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।