ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

বিনোদন

পরিচালক সমিতির নির্বাচনে কে কতো ভোট পেলেন

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
পরিচালক সমিতির নির্বাচনে কে কতো ভোট পেলেন মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন

ঢাকার তেজগাঁওস্থ বিএফডিসির পরিচালক সমিতি কার্যালয়ে শুক্রবার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন। এবার ভোটার ছিলেন ৩৬৮ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩২৫ জন। বাতিল হয়েছে ২৩টি ভোট। মোট বৈধ ভোট গণনা হয়েছে ৩০২টি।

নির্বাচনে সভাপতি পদে আমজাদ হোসেন ও মুশফিকুর রহমান গুলজারের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। তবে ১৩২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন গুলজার।

আরেক সভাপতি পদপ্রার্থী সোহানুর রহমান সোহান পেয়েছেন তাদের অর্ধেকেরও কম ভোট।

তবে মহাসচিব পদে একচেটিয়া ভোট (১৮৮) পেয়েছেন গুলজার-খোকন পরিষদের বদিউল আলম খোকন। এবারের নির্বাচনে সবচেয়ে বেশি ভোট এসেছে তার ঘরে। মহাসচিব পদপ্রার্থী জাকির হোসেন রাজু ও রায়হান মুজিব ধারেকাছেও নেই।

সহ-সভাপতি পদে মনতাজুর রহমান আকবর ও আবুল খায়ের বুলবুলের মধ্যে হয়েছে জমজমাট লড়াই। একই পদপ্রার্থী এফ. আই. মানিক তাদের কাছাকাছি যেতে পারেননি। ১২২ ভোট পেয়ে শেষ হাসি হেসেছেন আকবর।

দ্বিতীয় সর্বাধিক ১৭৬ ভোট পেয়েছেন অর্থ সম্পাদক পদে নির্বাচিত আহমেদ ইলিয়াস ভূঁইয়া। তার অর্ধেক ভোটও পাননি একই পদপ্রার্থী সেলিম আজম ও জামশেদুর রহমান।

শাহীন কবির টুটুল।  ছবি: সংগৃহীততৃতীয় সর্বোচ্চ ১৬০ ভোট পেয়েছেন আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত শাহীন কবির টুটুল। তার অর্ধেক ভোট পেয়ে হেরেছেন দেবাশীষ বিশ্বাস। তবে একই পদপ্রার্থী জি. সরকার ধোপে টেকেননি।

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের ফলাফল
সভাপতি : মুশফিকুর রহমান গুলজার ১৩২, আমজাদ হোসেন ১১১, সোহানুর রহমান সোহান ৫৯ ভোট।
সহ-সভাপতি: মনতাজুর রহমান আকবর ১২২, আবুল খায়ের বুলবুল ১১০, এফ. আই. মানিক ৭০ ভোট।
মহাসচিব: বদিউল আলম খোকন ১৮৮, জাকির হোসেন রাজু ৭৩, রায়হান মুজিব ৪১ ভোট।
যুগ্ম-মহাসচিব: শাহীন খান (শাহীন সুমন) ১৪০, পল্লী মালেক ১০৪, মোস্তাফিজুর রহমান বাবু ৫৮ ভোট।
অর্থ সম্পাদক: আহমেদ ইলিয়াস ভূঁইয়া ১৭৬, সেলিম আজম ৭৮, জামশেদুর রহমান ৪৮ ভোট।
সাংগঠনিক সম্পাদক: বজলুর রাশেদ চৌধুরী ১০৯, মোঃ জয়নাল আবেদীন ১০৩, রকিবুল আলম রকিব ৯০ ভোট।
আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক: শাহীন কবির টুটুল ১৬০, দেবাশীষ বিশ্বাস ৮৩, জি. সরকার ৫৯ ভোট।
প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক: মোঃ সালাহউদ্দিন ১১৭ (লটারিতে বিজয়ী নির্বাচিত), সায়মন তারিক ১১৭, অনুতোষ বড়ুয়া চঞ্চল ৬৮ ভোট।

কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত সদস্য : কবীরুল ইসলাম রানা (অপূর্ব রানা) ১৪৮, নজমুল হুদা মিন্টু ১২৬, এম. এ. আউয়াল ১২৪, আহাম্মেদ আলী মন্ডল ১১৭, শাহ আলম কিরণ ১১৪, ছটকু আহমেদ ১১৩, কমল সরকার ১১২, গাজী মাহবুব ১১২ ও নূর মোহাম্মদ মণি ১০৯ ভোট।

কার্যনির্বাহী পরিষদের সদস্য পদপ্রার্থী অন্যদের মধ্যে কাজী আলমগীর ১০৪, আবদুস সামাদ খোকন ১০২, রওশন আরা রুখসানা সরকার নীপা ৯৯, সাঈদুর রহমান সাঈদ ৯১, মোঃ আনোয়ার সিরাজী ৯১, ওয়াজেড আলী বাবলু ৯১, দেওয়ান নাজমুল ৯০, ফজলে হক ৮৯, শিল্পী চক্রবর্তী ৮৬, হানিফ আকন দুলাল ৮৩, আওকাত হোসেন ৮০, হাফিজ উদ্দিন ৮০, ফিরোজ খান প্রিন্স ৭৮, শেখ সুলতান ৭৬, সি. বি. জামান ৭৫, সিরাজ হায়দার ৬৬, বিপ্লব শরীফ ৬৪, ফারুক হোসেন ৫৯, মোঃ রেজা হাসমত ৫৭, এম. এ. খান মুকুল ৪৬, শফিক হাসান ৩০, বড়ুয়া সুনন্দা কাঁকন ২৮ ভোট পেয়েছেন।

* নির্বাচনের ফলাফল ঘোষণার ভিডিও দেখতে ক্লিক করুন।

আরও পড়ুন>>>
* পরিচালক সমিতির বিজয়ী সভাপতি গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন
* উৎসব মুখর পরিবেশে চলছে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa