ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিটিভির জন্মদিনে আফজাল ও সুবর্ণা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
বিটিভির জন্মদিনে আফজাল ও সুবর্ণা সুবর্ণা মুস্তাফা ও আফজাল হোসেন

অভিনেতা-নির্মাতা আফজাল হোসেন ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা জুটির বেশকিছু কালজয়ী নাটক প্রচারিত হয়েছে বিটিভিতে। ১৯৭৬ সালে দু’জনে একসঙ্গে প্রথম ‘চেহারা’ নাটকের মাধ্যমে টিভিতে কাজ করেন।

অভিনেতা-নির্মাতা আফজাল হোসেন ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা জুটির বেশকিছু কালজয়ী নাটক প্রচারিত হয়েছে বিটিভিতে। ১৯৭৬ সালে দু’জনে একসঙ্গে প্রথম ‘চেহারা’ নাটকের মাধ্যমে টিভিতে কাজ করেন।

রোববার (২৫ ডিসেম্বর) সরকারি চ্যানেলটির ৫২তম জন্মদিনের অনুষ্ঠানে অনেকদিন পর একত্র হলেন তারা।

ঢাকার তেজগাঁওস্থ চ্যানেল আই প্রাঙ্গণ চেতনা চত্বরে ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে যোগ দিতে আসেন আফজাল ও সুবর্ণা। চ্যানেল আইয়ের এ আয়োজন হয়ে ওঠে বিটিভির প্রবীন শিল্পী-কলাকুশলীদের মিলনমেলা।

অণুষ্ঠানে গান গেয়েছেন রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। গানের ফাঁকে ফাঁকে স্মৃতিচারণ করেন বিটিভির শুরু থেকে কাজ করা শিল্পী ও কলাকুশলীরা।

রেজওয়ানা চৌধুরী বন্যা। বিটিভির মহাপরিচালক হারুন রশীদ ও বিটিভির সাবেক মহাপরিচালক সৈয়দ সালাহউদ্দিন জাকী শুনিয়েছেন বাংলাদেশ টেলিভিশনের শুরুর দিককার কথা। এ ছাড়া এসেছেন তথ্যসচিব মুর্তজা আহমেদ, চার প্রবীণ অভিনয়শিল্পী সৈয়দ হাসান ইমাম, ড. ইনামুল হক, আতাউর রহমান ও মিরানা জামান।

গানের শিল্পীদের মধ্যে দেখা গেছে মোস্তফা জামান আব্বাসী, আজাদ রহমান, ইন্দ্রমোহন রাজবংশী, খালিদ হোসেনকে। ছিলেন টিভি ব্যক্তিত্ব আলী ইমাম, বরকতউল্লাহ, মহিউদ্দিন ফারুক, কামাল লোহানী, আব্দুল মান্নান, আনোয়ারা সৈয়দ হক, সাংবাদিক আবেদ খান, উপস্থাপক আবদুন নূর তুষারসহ অনেকে।

অতিথিদের অভ্যর্থনা জানান চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, প্রকৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও চ্যানেল আইয়ের পরিচালক মুকিত মজুমদার বাবু।

বাংলাদেশ সময় : ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।