ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিটিভির জন্মদিনে ‘মিলনের মোহনায় স্বাগত’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
বিটিভির জন্মদিনে ‘মিলনের মোহনায় স্বাগত’ বিটিভির ৫২ বছর পূর্তির অনুষ্ঠানে অতিথিদের মাঝে বক্তব্য রাখছেন মুস্তাফা মনোয়ার, ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেকের ওপর লেখা ‘বিটিভি ৫২ বছরে’। তার নিচে ‘বাংলাদেশ টেলিভিশন’ ও ওপরে লেখা ‘প্রথম বাংলা টিভি ১৯৬৪-২০১৬’। বিটিভি লেখার ওপর দেখা গেলো একটি টাওয়ার।

কেকের ওপর লেখা ‘বিটিভি ৫২ বছরে’। তার নিচে ‘বাংলাদেশ টেলিভিশন’ ও ওপরে লেখা ‘প্রথম বাংলা টিভি ১৯৬৪-২০১৬’।

বিটিভি লেখার ওপর দেখা গেলো একটি টাওয়ার।

৫২ বছর পূর্তি উদযাপনের জন্য রোববার (২৫ ডিসেম্বর) সকালে ঢাকার রামপুরায় বাংলাদেশ টেলিভিশনের সদর দফতর প্রাঙ্গণে শুরু হয় ‘মিলনের মোহনায় স্বাগত’ শীর্ষক প্রীতি সম্মিলনী।

স্বাগত বক্তব্য রাখেন বিটিভির মহাপরিচালক এস.এম. হারুন-অর-রশীদ। শুরুতে তিনি মঞ্চে আমন্ত্রণ জানান বিটিভির প্রাক্তন উপমহাপরিচালক শিল্পী মুস্তাফা মনোয়ার, গুণী অভিনেতা ড. ইনামুল হক, সৈয়দ হাসান ইমামসহ বাংলাদেশ টেলিভিশনের শুরুর দিককার কয়েকজনকে।

লাল, নীল ও সবুজ রঙের ৫২টি বেলুন উড়িয়ে বিটিভির ৫২ বছর পূর্তির অনুষ্ঠান উদ্বোধন করা হয়।  ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কম‘প্রথম বাংলা টিভি ১৯৬৪-২০১৬, বাংলাদেশ টেলিভিশন শুভ জন্মদিন, মাঝে বড় করে ‘৫২’ লেখা ব্যানারসহ লাল, নীল ও সবুজ রঙের ৫২টি বেলুন উড়িয়ে বিটিভির ৫২ বছর পূর্তির অনুষ্ঠান উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

(বাঁ থেকে) সুবর্ণা মুস্তাফা, শহীদুল আলম সাচ্চু ও তমালিকা কর্মকার।  ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিটিভির জন্মদিনে শুভেচ্ছা জানাতে এসেছিলেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, অভিনেতা আতাউর রহমান, খায়রুল আলম সবুজ, শহীদুজ্জামান সেলিম, অভিনেতা আজিজুল হাকিম ও নাট্যকার জিনাত হাকিম দম্পতি।

(বাঁ থেকে) মুনিরা ইউসুফ মেমী ও রোকেয়া প্রাচীর সেলফি।  ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএ ছাড়াও এসেছিলেন অভিনেত্রী নিমা রহমান, রোকেয়া প্রাচী, মুনিরা ইউসুফ মেমী, তমালিকা কর্মকার, গণসংগীত শিল্পী ফকির আলমগীর, কণ্ঠশিল্পী রফিকুল আলম, অভিনেতা ঝুনা চৌধুরী, নাদের চৌধুরী, শহীদুল আলম সাচ্চু, রফিকুল্লাহ সেলিম।

(বাঁ থেকে) আনজাম মাসুদ, আব্দুন নূর তুষার, সৈকত সালাহউদ্দিন ও খন্দকার ইসমাইল।  ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কমটিভি সংগঠনগুলোর মধ্যে ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত, নাট্যকার সংঘের নাট্যকার মাসুম রেজা ও চয়নিকা চৌধুরী এবং প্রেজেন্টার্স প্ল্যাটফর্ম অব বাংলাদেশের সভাপতি উপস্থাপক আবদুন নূর তুষার, সাধারণ সম্পাদক আনজাম মাসুদ, সহ-সভাপতি খন্দকার ইসমাইল ও আন্তর্জাতিক সম্পাদক সৈকত সালাহউদ্দিন ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন।

(বাঁ থেকে) ফেরদৌস আরা, কিরণ চন্দ্র রায় ও শাহনাজ বেলী।  ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কমবরেণ্য শিল্পীদের অংশগ্রহণে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত পরিবেশন করেন কিরণ চন্দ্র রায়, ফেরদৌস আরা, শাহনাজ বেলী ও চিরকুট ব্যান্ডের সদস্যরা। উপস্থাপনা করেন ফেরদৌস বাপ্পী। দর্শকসারির ডানপাশে চিত্রশিল্পীরা ছবি এঁকেছেন। এ আয়োজন সরাসরি সম্প্রচার করা হয় বিটিভিতে।

(বাঁ থেকে) ড. ইনামুল হক, আতাউর রহমান, খায়রুল আলম সবুজ, গাজী রাকায়েত, আজিজুল হাকিম ও শহীদুজ্জামান সেলিম।  ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কমবাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।