ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইলিয়াস কাঞ্চনের জন্মদিনে নিরাপদ সড়ক চাই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
ইলিয়াস কাঞ্চনের জন্মদিনে নিরাপদ সড়ক চাই ইলিয়াস কাঞ্চন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চনের জন্মদিন ২৪ ডিসেম্বর। এদিন ৬১ বছরে পদার্ণ করবেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের এই প্রতিষ্ঠাতা।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চনের জন্মদিন ২৪ ডিসেম্বর। এদিন ৬১ বছরে পদার্ণ করবেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের এই প্রতিষ্ঠাতা।

এ উপলক্ষে এই সামাজিক আন্দোলনের সঙ্গে সম্পৃক্তরা শনিবার কেন্দ্রীয়ভাবে অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করেছে।

জানা গেছে, সারাদেশে ও বিদেশে নিরাপদ সড়ক চাই-এর ১২০টি শাখা সংগঠনের মাধ্যমে ইলিয়াস কাঞ্চনের জন্মদিনে নানা কর্মসূচি পালিত হবে। তিনি সবার কাছে দোয়া চেয়ে নিরাপদ সড়ক গঠন ও জনসচেনতা বৃদ্ধিতে এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানিয়েছেন।

প্রায় ৪০০ ছবির অভিনেতা ইলিয়াস কাঞ্চন ছোটপর্দায়ও কাজ করেছেন। স্ত্রীর বিয়োগান্তক মৃত্যুর শোককে শক্তিতে রূপান্তর করে তিনি ২৩ বছর আগে গড়ে তোলেন ‘নিরাপদ সড়ক চাই’ শিরোনামে সামাজিক আন্দোলন। ‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ স্লোগান নিয়ে জনসচেতনতা বৃদ্ধিতে নিরবিচ্ছিন্ন ছুটে বেড়াচ্ছেন তিনি।

ইলিয়াস কাঞ্চন বিশ্ব স্বাস্থ্য সংস্থা, এডিবি, বিশ্বব্যাংক, সাউথ এশিয়ান রোড সেফটি ম্যানেজমেন্ট কমিটির উপদেষ্টা ও সড়ক নিরাপত্তা বিশেষজ্ঞ ও বিশেষজ্ঞ প্রশিক্ষক। রোটারি ইন্টারন্যাশনালের শুভেচ্ছাদূতের দায়িত্বও আছে তার কাঁধে। শিক্ষাক্ষেত্রেও অবদান রেখেছেন তিনি। পাবনার সুজানগরে জাহানারা কাঞ্চন উচ্চ বিদ্যালয় এবং নিজ এলাকা করিমগঞ্জে গড়ে তুলেছেন মাদ্রাসা ও এতিমখানা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।