ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

বিনোদন

চারটি টিভি চ্যানেলের সামনে অবস্থান কর্মসূচি করবে এফটিপিও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
চারটি টিভি চ্যানেলের সামনে অবস্থান কর্মসূচি করবে এফটিপিও (বাঁ থেকে) গাজী রাকায়েত, মামুনুর রশীদ ও মাসুম রেজা; ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডাবিং করা বিদেশি ধারাবাহিক বন্ধের দাবিতে দেশের চারটি টিভি চ্যানেলের সামনে অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে টিভি সংশ্লিষ্ট কলাকুশলীদের সংগঠনগুলোর জোট সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)।

ডাবিং করা বিদেশি ধারাবাহিক বন্ধের দাবিতে দেশের চারটি টিভি চ্যানেলের সামনে অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে টিভি সংশ্লিষ্ট কলাকুশলীদের সংগঠনগুলোর জোট সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে ঢাকার সেগুনবাগিচায় রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এফটিপিওর নেতারা জানান, দেশের সব টিভি চ্যানেল যেন দ্রুত বিদেশি ডাবিংকৃত সিরিয়াল বন্ধ করে এবং আমাদের অন্যান্য দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে সেজন্য তাদের এই অবস্থান কর্মসূচি।

আগামী ১৯ ডিসেম্বর দীপ্ত টেলিভিশন, ২০ ডিসেম্বর একুশে টেলিভিশন, ২৮ ডিসেম্বর এসএ টিভি এবং ২৯ ডিসেম্বর মাছরাঙা টেলিভিশন কার্যালয়ের সামনে অবস্থান নেবে এফটিপিও। নাট্যকার সংঘের পক্ষে মাসুম রেজা বাংলানিউজকে জানান, প্রতিটি চ্যানেলের সামনে সকাল ১১টা থেকে দুই ঘণ্টা করে তাদের অবস্থান কর্মসূচি চলবে।

banglanewsগত ৩০ নভেম্বর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে টেলিভিশন শিল্পী কলাকুশলী সমাবেশ করে এফটিপিও। সেদিন ১৫ ডিসেম্বরের মধ্যে টিভি চ্যানেলগুলোকে বিদেশি সিরিয়াল প্রচার বন্ধের সময় বেঁধে দেয় সংগঠনটি।

এফটিপিওর আহ্বায়ক মামুনুর রশীদ ও সংগঠনটির সদস্যসচিব ও ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত সংবাদ সম্মেলনে জানান, এরই মধ্যে কয়েকটি চ্যানেল প্রচার হতে থাকা ডাবিং সিরিয়ালগুলো বন্ধ করে দিয়েছে। ৩০ নভেম্বরের সমাবেশে সরকারের প্রতি ১ জানুয়ারির মধ্যে সংগঠনটি তাদের দাবি বাস্তবায়নের আহ্বান জানায়।

এদিকে ‘শিল্পে বাঁচি শিল্প বাঁচাই’ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে টিভি সংশ্লিষ্ট ১৩টি সংগঠনের সদস্যদের নিয়ে গঠিত এফটিপিওতে নতুন যুক্ত হয়েছে প্রেজেন্টার্স প্ল্যাটফর্ম অব বাংলাদেশ। এ সংগঠনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক আনজাম মাসুদ ছিলেন এদিনের সংবাদ সম্মেলনে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।