ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সারিকাই এবারের ঈদ আকর্ষণ!

অনন্যা আশরাফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১১
সারিকাই এবারের ঈদ আকর্ষণ!

দেশের প্রতিটি টিভি চ্যানেলই ঈদ উপলক্ষে প্রচার করে থাকে বিশেষ নাটক ও টেলিফিল্ম। ঈদের নাটকে অভিনয় নিয়ে অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে চলে এক নীরব প্রতিযোগিতা।

কে কতোগুলো নাটকে অভিনয় করছেন ঈদ আসার আগেই শুরু হয়ে যায় হিসেব কষা। এবারের ঈদে অন্যদের তুলনায় নতুন প্রজন্মের অভিনেত্রী সারিকাই অভিনয় করেছেন সর্বাধিক নাটক ও টেলিফিল্মে। ঈদে সব চ্যানেলেই এবার থাকছে সারিকা অভিনীত নাটক।

প্রায় সব টিভি চ্যানেলই এরই মধ্যে চুড়ান্ত করে ফেলেছে এবারের ঈদের অনুষ্ঠান সুচি। প্রতিটি চ্যানেলই ঈদের বিশেষ অনুষ্ঠান মালায় জোর দিয়েছে নাটক ও টেলিফিল্ম প্রচারের প্রতি। গত কয়েক বছরের ধারাবাহিকতায় একাধিক চ্যানেল প্রচার করছে এককালীন সিরিয়াল এবং  সিক্যুয়েল। সব মিলিয়ে বিভিন্ন চ্যানেলে এবারের ঈদে প্রচার হবে প্রায় দেড়শ’ বিশেষ নাটক ও টেলিফিল্ম। যার মধ্যে প্রায় ৩০ নাটক ও টেলিফিল্মে এবার অভিনয় করেছেন সারিকা। নতুন প্রজন্মের এই অভিনেত্রীকে নিয়েই এবার নির্মিত হয়েছে ঈদের বেশিরভাগ গ্ল্যামারাস প্রডাকশন। গ্রামীণ এবং শহর, উভয় পটভূমিতেই সমান দক্ষতার পরিচয় দিয়ে সারিকা হয়ে উঠেছেন এই ঈদে ছোটপর্দার সবচেয়ে চাহিদা সম্পন্ন তারকা।

সিনিয়র-জুনিয়র সব তারকা অভিনেতার বিপরীতেই এই ঈদে অভিনয় করেছেন সারিকা। এ বিষয়ে তিনি বললেন, আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি। কারণ সিনিয়র-জুনিয়র সব অভিনেতার বিপরীতেই নির্মাতার আমার কথা ভেবেছেন। এই ঈদে একদিকে আমি যেমন আজিজুল হাকিম বা মাহফুজ আহমেদের মতো অভিনেতাদের বিপরীতে অভিনয় করেছি, তেমনি অভিনয় করেছি এই প্রজন্মের আরেফিন শুভ বা নিলয়ের মতো অভিনেতার বিপরীতে। আমি একজন নবীণ অভিনেত্রী, তাই অনেকের চেয়েই আমার কাজের অভিজ্ঞতা কম। এক্ষেত্রে  কো-আর্টিস্টদের কাছ থেকে যে রকম সহযোগিতা পেয়েছি, তা অভাবনীয়। আমি সবার কাছেই কৃতজ্ঞ। সারিকা জানালেন,  ঈদের নাটক ও টেলিফিল্মগুলোতে তিনি অভিনয় করেছেন আজিজুল হাকিম, মাহফুজ আহমেদ, মোশাররফ করিম, মীর সাব্বির, শাহরিয়ার নাজিম জয়, সজল, আরেফিন শুভ, নিলয়সহ আরও অনেকের সঙ্গেই। বেশির ভাগ নাটকেই তাকে দেখা যাবে রোমান্টিক চরিত্রে বলে জানালেন সারিকা। Saarikka

আসছে ঈদে সারিকা অভিনীত বিভিন্ন নাটকের মধ্যে অন্যতম হলো ‘গেন্দু চোরা’ সিক্যুয়েলটি। গত কয়েক বছর ধরে প্রচার হওয়া এই সিক্যুয়েলের আগের পর্বেও অভিনয় করেছেন তিনি। নাটকটিতে আদুরী নামের আহ্লাদি এক চরিত্রে আজিজুল হাকিমের বিপরীতে তাকে দেখা যাবে। গত ঈদের সাফল্যের ধারাবাহিকতায় এবারও নির্মিত হয়েছে খন্ড নাটক ‘প্রেমের নাম বেদনা’-এর নতুন পর্ব। এতে সারিকা অভিনয় করেছেন সজলের বিপরীতে। ‘অবশেষে এটি নাটকে পরিণত হলো’ নামের একটি মজার নাটকে সারিকাকে দেখা যাবে আরেফীন শুভর সঙ্গে।

সারিকা জানালেন, নির্মাতা চয়নিকা চৌধুরীর পরিচালনায় ৩টি ঈদের নাটকে এবার তিনি অভিনয় করেছেন। এর মধ্যে ‘আকাশ জোড়া মেঘ’ ও ‘বন্ধুতা’ নাটকে মাহফুজ আহমেদের বিপরীতে তাকে দেখা যাবে। ‘আমি হয়তো মানুষ নই’ নাটকে আরেফীন শুভর সঙ্গে সারিকা জুটি বেঁধে অভিনয় করেছেন। এই ঈদে প্রচারের অপেক্ষায় থাকা সারিকা অভিনীত উল্লেখযোগ্য অন্যসব নাটকের মধ্যে রয়েছে অনিমেষ আইচের ‘প্রেমের গপ্প’, কায়সার আহমেদের ‘লাভ কনটেস্ট’, সাঈফ চন্দনের ‘আমি নায়ক হবো’, আশরাফি মিঠুর ‘ধরা’ সহ আরও বেশ কয়েকটি। সব নাটকের নাম তাৎক্ষণিকভাবে মনে করতে পারলেন না সারিকা।

মডেলিংয়ের সিঁড়ি বেয়েই সারিকা নিজেকে আজ করে তুলেছেন এই সময়ের সবচেয়ে চাহিদা সম্পন্ন অভিনেত্রী। ২০০৬ সালে মডেলিংয়ের মাধ্যমে মিডিয়া অভিষেক হয়েছিল তার। শুরুতে মডেল ইমেজ গড়ে তুলতেই পুরো মনোযোগ দেন তিনি। অভিনয়ের অনেক অফার পাওয়ার পরও প্রথম তিন বছর সাড়া দেন নি। মডেলিংয়ের মধ্য দিয়েই অর্জন করেন তারকাখ্যাতি। ২০০৯ সালে প্রথম টিভি নাটকে অভিনয় করেন। ওই বছর  রবীন্দ্রজয়ন্তীত আশুতোষ সুজনের পরিচালনায় ‘ক্যামেলিয়া’ নাটকে অভিনয় করেন। ২০১০ সাল পর্যন্ত হাতে গোনা কয়েকটি নাটকেই শুধু অভিনয় করেন। অভিনয়ে মনোযোগ দেন চলতি বছর। খুব অল্প সময়েই হয়ে উঠেন নির্মাতাদের পছন্দের অভিনেত্রী। এখন অবস্থা এমন দাঁড়িয়েছে যে, অভিনয়ের  ব্যস্ততায় সারিকার মডেল পরিচয়টি যেন মুছে যেতে বসেছে।

এবারের ঈদের নাটকে অভিনয় প্রসঙ্গে সারিকা বলেন, আমি মূলত এ বছরের শুরু থেকেই ঈদের জন্য নির্মিত নাটকে অভিনয় শুরু করি। ঈদের আগের সময়টায় দু’বারে প্রায় একমাস আমি বিজ্ঞাপনের কাজে দেশের বাইরে ছিলাম। তারপরও সব মিলিয়ে আমি ঈদের জন্য নির্মিত প্রায় ৩০টির মতো নাটকে ও টেলিফিল্মে অভিনয় করেছি। যদি দেশের বাইরে না যেতে হতো তাহলে নাটকের সংখ্যা আরো বাড়তো। এতোগুলো নাটকে কাজ করলেও আমি চেষ্টা করেছি প্রতিটি নাটকের স্ক্রিপ্ট বুঝে চরিত্রের ধরণ অনুযায়ী মানানসই অভিনয় করতে। এসব নাটকে আমার উপস্থিতি যদি দর্শকের ভালো লাগে, তবেই পাবো স্বার্থকতা।

শুধু নাটকই নয়, ঈদে তিনটি নতুন বিজ্ঞাপনেও সারিকাকে দেখা যাবে। বাংলালিংক, ওয়ালটন এবং ফেয়ারনেস ক্রিমের নতুন বিজ্ঞাপনের মডেল হয়েছেন তিনি। ঈদকে সামনে রেখেই বিজ্ঞাপন তিনটির প্রচার শুরু হচ্ছে শিগগিরই। এছাড়াও ঈদে বিভিন্ন চ্যানেলের একাধিক সেলিব্রিটি শোতে সারিকা অংশ নিয়েছেন। সব মিলিয়ে আসছে ঈদে টিভিমিডিয়ায় সারিকা থাকছেন সবচেয়ে লাইম লাইটে।

বাংলাদেশ সময় ০০৩০, আগস্ট ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।