ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

বিজয় দিবসের তিনটি কনসার্টে জেমস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
বিজয় দিবসের তিনটি কনসার্টে জেমস জেমস, ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকায় আয়োজিত তিনটি পৃথক কনসার্টে সংগীত পরিবেশন করবেন নগরবাউল জেমস। শাহবাগের সোহরাওয়ার্দী উদ্যানে গানবাংলার আয়োজনে লাল সবুজের মহোউৎসবের অংশ হিসেবে মেগা কনসার্টে বিকেল চারটায় মঞ্চে উঠবেন তিনি।

মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকায় আয়োজিত তিনটি পৃথক কনসার্টে সংগীত পরিবেশন করবেন নগরবাউল জেমস। শাহবাগের সোহরাওয়ার্দী উদ্যানে গানবাংলার আয়োজনে লাল সবুজের মহোউৎসবের অংশ হিসেবে মেগা কনসার্টে বিকেল চারটায় মঞ্চে উঠবেন তিনি।

এখানে জেমস তার পরিবেশনা শুরু করবেন ‘মনে পড়ে সুধাংশ সেই ঊনিশ পাঁচ দুই’ গানের মধ্য দিয়ে। এরপর ‘বাংলার লাঠিয়াল’, ‘বেদের মেয়ে জোসনা’, ‘পলাশীর প্রান্তর’, ‘হারাগাছের নূরজাহান’, ‘মান্নান মিয়ার তিতাস মলম’সহ দেশাত্মবোধ ও দেশের বিভিন্ন ঐতিহ্য নিয়ে সাজানো নিজের জনপ্রিয় গান গেয়ে শোনাবেন তিনি।

বিজয় দিবসে সংসদ ভবন সংলগ্ন মানিক মিয়া এভিনিউতে পরিকল্পনা মন্ত্রণালয় আয়োজিত ‘মৃত্যুঞ্জয়ী বাংলাদেশ’ অনুষ্ঠানে রাত ১০টায় সংগীত পরিবেশন করবেন জেমস। এখানেও তিনি প্রাধান্য দেবেন দেশপ্রেমের চেতনাধর্মী গানগুলো।

এ আয়োজনে আরও গান পরিবেশন করবেন বরেণ্য কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, মমতাজ, অবসকিউর ও চিরকুট ব্যান্ড। আবৃত্তি করবেন শিমুল মুস্তাফা ও হাসান আরিফ। বিকেল পাঁচটা থেকে অনুষ্ঠানটি সরাসরি দেখাবে চ্যানেল নাইন।

আগামী ১৭ ডিসেম্বর ঢাকার জাতীয় প্যারেড স্কয়ারে সশস্ত্রবাহিনীর প্রায় ৩০ হাজার সদস্যদের জন্য রয়েছে ‘বিজয় সন্ধ্যা ২০১৬’ শীর্ষক সংগীতানুষ্ঠান। এখানে মূল আকর্ষণ জেমস। ওইদিন রাত সাড়ে আটটা থেকে তার পরিবেশনা সরাসরি দেখাবে এসএ টিভি।

ইভেন্ট টাচের সহযোগিতায় ৯ পদাতিক ডিভিশনের এ আয়োজনে অনুষ্ঠানে আরও গান পরিবেশন করবেন আশিক, রন্টি, কর্নিয়া, কনিকা, বৃষ্টি। নাচবে নৃত্যভূমি। উপস্থাপনায় তানিয়া হোসাইন ও ফুয়াদ।

এদিকে বিজয়ের মাস ডিসেম্বরে দেশের আনাচে-কানাচে ও প্রত্যন্ত অঞ্চলে কনসার্ট করছেন জেমস। তার ব্যবস্থাপক রুবাইয়াত ঠাকুর রবিনের সঙ্গে কথা বলে জানা গেলো, নগরবাউলের একটি দিনও ফাঁকা নেই। সামনে থার্টি ফার্স্ট নাইট। সেদিনও সুরের মূর্ছনা ছড়াবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।