ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

চ্যানেল আইতে ফার্মার্স গেম শো ‘কৃষকের ঈদ আনন্দ’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১১
চ্যানেল আইতে ফার্মার্স গেম শো ‘কৃষকের ঈদ আনন্দ’

প্রতিবছরের মতো এবারও চ্যানেল আইতে ঈদের অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে শাইখ সিরাজের উপস্থাপনা ও পরিচালনায় জনপ্রিয় অনুষ্ঠান ফার্মার্স গে শো ‘কৃষকের ঈদ আনন্দ’। এবার কৃষকের ঈদ আনন্দ প্রচারিত হবে ঈদুল ফিতরের তৃতীয় দিন বিকেল সাড়ে ৪টায়।

নদী ভাঙন কবলিত জনপদ টাংগাইলের ভূয়াপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ি গ্রামে এবার ধারণ করা হয়েছে এই অনুষ্ঠান।

শ্রাবণের বর্ষণমুখর দিনে যমুনা চরে কয়েক হাজার মানুষ বৃষ্টির মধ্যে ভিজে উপভোগ করেন এ অনুষ্ঠানটির ধারণপর্ব। এবার কৃষকের ঈদ আনন্দ আয়োজনে রয়েছে নতুন অনেক আকর্ষণ। এর মধ্যে রয়েছে পাটাতন থেকে পানিতে পতন, বাঁশের ওপর দিয়ে হাঁটা, বিপরীতমুখি দৌড় ইত্যাদি। রয়েছে বালিশ লড়াই, তৈলাক্ত কলাগাছে ওঠা, বউ সাজানো, মহিলাদের হাড়িভাঙ্গা, ওয়াটার পোলো ইত্যাদি। এসব খেলায় অংশ নিয়েছেন যমুনাপাড়ের নিকরাইল, গোবিন্দাসী ও গাবসারা ইউনিয়নের বিভিন্ন গ্রামের কৃষক কৃষানী।

অন্যান্যবারের মতো এবারও কৃষকের ঈদ আনন্দের সঙ্গে রয়েছে ভাঙন কবলিত ওই জনপদের মানুষের দুঃখ দুর্দশার গল্প। বছরের পর বছর যেভাবে ভাঙছে ওই জনপদ, যেভাবে প্রান্তিক জনগোষ্ঠি হারাচ্ছে স্থাবর সম্পত্তি তার চিত্র প্রামাণ্যচিত্রে তুলে ধরেছেন শাইখ সিরাজ। দেখানো হয়েছে ভাঙনকবলিত এলাকায় শিক্ষা, স্বাস্থ্যসহ বহুমুখি সংকটের চিত্র। সেখানে বাল্যবিবাহ ও অনিয়ন্ত্রিন জনসংখ্যার প্রসঙ্গও এসেছে এবারের কৃষকের ঈদ আনন্দে। এসেছে নদীনির্ভর জেলেদের দুর্দশাময় জীবনচিত্র।

বাংলাদেশ সময় ১৮১৫, আগস্ট ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।