ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইউনিসেফের নতুন বৈশ্বিক শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
ইউনিসেফের নতুন বৈশ্বিক শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া প্রিয়াঙ্কা চোপড়া

দশ বছর ধরে ভারতে জাতীয় পর্যায়ে ইউনিসেফের হয়ে কাজ করেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এবার শিশু অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য ইউনিসেফের বৈশ্বিক শুভেচ্ছাদূত নিযুক্ত হলেন তিনি।

দশ বছর ধরে ভারতে জাতীয় পর্যায়ে ইউনিসেফের হয়ে কাজ করেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এবার শিশু অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য ইউনিসেফের বৈশ্বিক শুভেচ্ছাদূত নিযুক্ত হলেন তিনি।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইউনিসেফের সদর দফতরে গত ১২ ডিসেম্বর সংগঠনটির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর তারকাখচিত অনুষ্ঠানে এ ঘোষণা দেন ব্রিটিশ ফুটবলার ডেভিড বেকহ্যাম। ২০০৫ সাল থেকে ইউনিসেফের আন্তর্জাতিক দূতের দায়িত্বে আছেন তিনি।

অনুষ্ঠানে ইউনিসেফের অন্য আন্তর্জাতিক দূতদের মধ্যে ছিলেন ব্রিটিশ অভিনেতা অরল্যান্ডো ব্লুম, মার্শাল আর্ট তারকা জ্যাকি চ্যান, সিয়েরা লিওনের লেখক ও মানবাধিকার কর্মী ইসমাইল বিয়াহ, গ্র্যামীজয়ী গায়িকা অ্যাঞ্জেলিক কিডজো ও নাইজেরিয়ান সংগীতশিল্পী ফেমি কুটি।


* ইউনিসেফের আন্তর্জাতিক দূতদের সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়া।
সতীর্থ দূতদের সঙ্গে তোলা ছবি মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে টুইটারে শেয়ার করেছেন ‘কোয়ান্টিকো’ তারকা প্রিয়াঙ্কা। ক্যাপশনে লিখেছেন, ‘কীভাবে যেন দশ বছর হয়ে গেলো! এবার অসাধারণ মানুষদের সঙ্গে ইউনিসেফের বৈশ্বিক শুভেচ্ছাদূতের দায়িত্ব পেয়ে আমি সম্মানিত। প্রতিটি শিশুর জন্য কাজ করবো আমরা। ’

এদিন প্রিয়াঙ্কা পরেছেন প্রবাল গুরুঙের ডিজাইন করা নীল রঙের পোশাক। ইউনিসেফের অনুষ্ঠানে দেওয়া ভাষণে শিশুশ্রমের বিরুদ্ধে কথা বলেছেন প্রিয়াঙ্কা। ৩৪ বছর বয়সী এই তারকার মন্তব্য, বৈষম্য ও অন্যায় থেকে শিশুদের সুরক্ষা করতে সবারই এগিয়ে আসা উচিত।

প্রিয়াঙ্কা বলেন, ‘শিশুদের অধিকার রক্ষায় নতুন জায়গা তৈরির জন্য সতীর্থ দূতদের সঙ্গে দাঁড়িয়ে আমি গর্বিত। গত এক দশকে ভারতের বিভিন্ন গ্রাম-গঞ্জে ঘুরেছি। এই পথচলায় অনেক তরুণী এবং তাদের পরিবারের সঙ্গে কথা বলে জেনেছি, নিজেদের অধিকারের সুযোগ থাকলে অল্পবয়সী মেয়েরা নিজ নিজ ক্ষমতায়নের যোগ্যতা দেখাতে সক্ষম। ’

যোগ করে পদ্মশ্রী প্রিয়াঙ্কা আরও বলেন, ‘শিশুদের স্বাধীনতা এবং তাদের ভাবনা ও বেঁচে থাকার স্বাধীনতা নিশ্চিত করতে চাই আমরা। বিশ্বজুড়ে নিপীড়িত শিশুদের পক্ষে সোচ্চার হতে আমাদের সঙ্গে যোগ দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানাই। চলুন সবাই মিলে আমাদের শিশু, তাদের সন্তান ও আগামী প্রজন্মের জন্য সুন্দর পৃথিবী গড়ে তুলি। ’

ইনস্টাগ্রামে বেকহ্যাম ও অনুষ্ঠানের উপস্থাপিকা ‘স্ট্রেঞ্জার থিংস’খ্যাত ১২ বছর বয়সী অভিনেত্রী মিলি ববি ব্রাউনকে ধন্যবাদ জানিয়েছেন প্রিয়াঙ্কা। এখানে তিনি লিখেছেন, ‘ইউনিসেফের বৈশ্বিক পরিবারে আমাকে অভিষিক্ত করানোর জন্য ধন্যবাদ। মানুষ মানুষের জন্য মনোভাব নিয়ে চলা ব্যক্তিত্বদের সঙ্গে দেখা হলে সবসময়ই ফুরফুরে লাগে। ’

পিপল’স চয়েস অ্যাওয়ার্ড জয়, অস্কার ও এমি অ্যাওয়ার্ডসের মঞ্চে পুরস্কার তুলে দেওয়া, টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ তারকার তালিকায় স্থান পাওয়া, ফোর্বসের হিসাবে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ১০ টিভি অভিনেত্রীর একজন হওয়া- আন্তর্জাতিক অঙ্গনে প্রিয়াঙ্কার অর্জন মেলা। সম্প্রতি পিপল’স চয়েস অ্যাওয়ার্ডের জন্য আবার মনোনয়ন পেয়েছেন তিনি।

এদিকে প্রিয়াঙ্কা এখন জনপ্রিয় আমেরিকান টিভি সিরিজ ‘কোয়ান্টিকো টু’র কাজ নিয়ে ব্যস্ত। এ ছাড়া ‘বেওয়াচ’ ছবির মাধ্যমে হলিউডে অভিষেক হচ্ছে তার। এটি মুক্তি পাবে ২০১৭ সালের ২৬ মে। অ্যাকশন কমেডি ধাঁচের ছবিটিতে আরও আছেন ডোয়াইন জনসন, জ্যাক এফ্রন, আলেক্সান্ড্রা ড্যাডারিও প্রমুখ।

* দেখুন ইউনিসেফের অনুষ্ঠানে প্রিয়াঙ্কা চোপড়ার ভাষণ:

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।