ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্বপ্ন পূরণের জন্য লড়াই করে যাবো : মাসুদ পারভেজ

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১১
স্বপ্ন পূরণের জন্য লড়াই করে যাবো : মাসুদ পারভেজ

ঢালিউডের সবচেয়ে প্রভাবশালী সংগঠন হিসেবে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি সুপরিচিত। সম্প্রতি এই সংগঠনের নির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এই নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন মাসুদ পারভেজ (চিত্রনায়ক সোহেল রানা)। প্রায় এক যুগ পর তিনি চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নের্তৃত্ব গ্রহণ করলেন। ফোনে  মাসুদ পারভেজের সঙ্গে কথা বলে বাংলানিউজ।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সভাপতি নির্বাচিত হওয়ার অনুভূতি জানতে চাই।

মাসুদ পারভেজ : চলচ্চিত্র এখন একটা বাজে সময়ের মধ্যে আছে। এ অবস্থায় প্রযোজক-পরিবেশক সমিতির ভোটাররা অনেক আশা নিয়ে এবার আমাকে ভোট দিয়েছেন। আমার ভয় হচ্ছে আমাকে নিয়ে তাদের সেই আশা-আকাঙ্খা আমি কতোটুকু পূরণ করতে পারবো। এই নির্বাচনের বেশ কয়েকদিন আগে থেকেই আমি অসুস্থ হয়ে বাসায় পড়ে ছিলাম। কারো কাছে ভোট চাইতে পারিনি। কোনো ধরনের ম্যাসেজও পাঠাইনি। তারপরও তারা আমাকে ভোট দিয়েছেন। আমার প্রতি তাদের আস্থা ও বিশ্বাসকে আমি মূল্যায়ন করতে চাই। চলচ্চিত্র অঙ্গনে অনেক সমস্যা। সবাই মিলে এসব সমস্যার সমাধান করতে হবে। আমি নিজের জায়গা থেকে এটুকু বলতে পারি, চলচ্চিত্র অঙ্গনের মানুষরা যে স্বপ্ন নিয়ে আমাকে নির্বাচিত করেছেন, তাদের সেই স্বপ্ন পূরণের জন্য আমি লড়াই করে যাবো ।

প্রায় একযুগ আগে আপনি এই সংগঠনকে নের্তৃত্ব দিয়েছিলেন, পুনরায় নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে কি কি বিষয়কে প্রাধান্য দিবেন?

মাসুদ পারভেজ : প্রায় একযুগ আগে বাংলাদেশের চলচ্চিত্রের যে অবস্থা ছিল, এখন তা নেই। এখন চলচ্চিত্র অঙ্গন একটা ভগ্ন অবস্থার মধ্যে পতিত হয়েছে। এ থেকে উদ্ধার করাই হচ্ছে জরুরি বিষয়। চলচ্চিত্রে দর্শক ফিরিয়ে আনার বিষয়টিও গুরুত্বপূর্ণ। আমরা চাই ফিল্ম ইন্ডাস্ট্রির প্রতিটি প্রযোজক, প্রতিটি ব্যক্তি সুন্দরভাবে সময় কাটাক। প্রত্যেকে আন্তরিকতা এবং পরস্পর বন্ধুভাবাপন্ন মন নিয়ে কাজ করে যাক। এখানে অসুস্থ প্রতিযোগিতার স্থান হবে না। সুস্থ প্রতিযোগিতার মধ্যদিয়ে সব প্রযোজক তার মেধা ও বুদ্ধির বিকাশ ঘটাবেন, সেই পরিবেশ তৈরির প্রতি আমরা গুরুত্ব দিতে চাই।

প্রধানমন্ত্রীকে এফডিসিতে আনার ব্যাপারে চেষ্টা করবেন বলে আপনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, এটি কবে নাগাদ বাস্তবায়ন হবে?

মাসুদ পারভেজ : এ ধরণের প্রতিশ্রুতি দিয়েছি বলে আমার মনে পড়ছে না। এফডিসি প্রতিষ্ঠিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের উদ্যোগে। তার কন্যা এখন দেশের প্রধানমন্ত্রী। আমরা আশা করবো প্রধানমন্ত্রী এফডিসিতে এসে আমাদের দুঃখকষ্ট ও আনন্দ সরাসরি অনুভব করবেন, ভাগ করে নেবেন। চলচ্চিত্রের মানুষ বঙ্গবন্ধুকে ভালোবাসেন। প্রধামন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসেন। চলচ্চিত্রের যে নাজকু অবস্থা তা কাটিয়ে ওঠার ব্যাপারে প্রধানমন্ত্রী সাহায্যের হাত বাড়িয়ে দেবেন বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

চলচ্চিত্র নিয়ে ব্যক্তিগতভাবে আপনার ভবিষ্যত পরিকল্পনা কী?

মাসুদ পারভেজ : আমি চলচ্চিত্রের মানুষ। আমার যা কিছু আছে সবই চলচ্চিত্র কেন্দ্রিক। আমাদের চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ব্যক্তিগতভাবে যা কিছু করা দরকার, তা করতে প্রস্তুত আমি সব সময়। যতোদিন সম্ভব আগের মতোই চলচ্চিত্র প্রযোজনা আর পরিচালনার পাশাপাশি মাঝেমধ্যে অভিনয়টাও চালিয়ে যেতে চাই।

বাংলাদেশ সময় ১৭৪০, আগস্ট ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।