ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আবার হাসপাতালে দিলীপ কুমার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
আবার হাসপাতালে দিলীপ কুমার দিলীপ কুমার

আবার হাসপাতালে ভর্তি হলেন বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। তবে ৯৩ বছর বয়সী এই তারকা বুধবার (৭ ডিসেম্বর) সকালে টুইটারে লিখেছেন, ‘এখন অনেক ভালো লাগছে। রুটিন চেকআপের জন্য হাসপাতালে আসতে হয়েছে।’

আবার হাসপাতালে ভর্তি হলেন বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। তবে ৯৩ বছর বয়সী এই তারকা বুধবার (৭ ডিসেম্বর) সকালে টুইটারে লিখেছেন, ‘এখন অনেক ভালো লাগছে।

রুটিন চেকআপের জন্য হাসপাতালে আসতে হয়েছে। ’

আরেকটি টুইটে দিলীপ কুমার জানান, তার ব্যক্তিগত ফিজিশিয়ান ড. এস ঘোকালে, ড. নিতিন ঘোকালে ও ড. আর. শর্মার সঙ্গে হাসপাতালে কয়েকজন চিকিৎসক কাজ করেছেন। তিনি লিখেছেন, ‘মনীষীরা বলেন, স্বাস্থ্যই সম্পদ। সবাই আপনাদের দোয়ায় আমাকে মনে করবেন। ’

সংবাদ সংস্থা এএনআই এক প্রতিবেদনে জানিয়েছে, ডান পা ফুলে যাওয়ায় ও জ্বরে কাবু হয়ে মুম্বাইয়ের লীলাবতি হাসপাতালে ভর্তি হয়েছেন দিলীপ কুমার। তার সহধর্মিণী, অভিনেত্রী সায়রা বানুর ব্যবস্থাপক মুরশিদ খবরটির সত্যতা নিশ্চিত করেছেন সংবাদ সংস্থা আইএএনএস’-এর কাছে।

হাসপাতালে দিলীপ কুমারের সঙ্গেই আছেন সায়রা বানু। সেখানে তোলা একটি ছবিতে তাদেরকে দেখা গেছে। তখন দিলীপ কুমার কাপে চা পান করছিলেন। তারা বিয়ে করেন ১৯৬৬ সালে। সম্প্রতি বিয়েবার্ষিকীর হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন দু’জনে।

এ নিয়ে চলতি বছর দ্বিতীয়বারের মতো চিকিৎসার জন্য হাসপাতালে গেলেন দিলীপ কুমার। শ্বাসকষ্টের কারণে ১৬ এপ্রিল লীলাবতি হাসপাতালেই ভর্তি হয়েছিলেন তিনি। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ২১ এপ্রিল তাকে ঘরে যাওয়ার অনুমতি দেন চিকিৎসকরা।

কিছুদিনের মধ্যে ৯৪ বছরে পা রাখবেন দিলীপ কুমার। তার প্রকৃত নাম মোহাম্মদ ইউসুফ খান। ‘মধুমতি’, ‘দেবদাস’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’ ও ‘নয়া দৌড়’ ছবিগুলোতে তার অভিনয় দর্শক আজও ভোলেনি। তাকে সবশেষে ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে দেখা গেছে।

গত বছর পদ্মবিভূষণ খেতাব দেওয়া হয় দিলীপ কুমারকে। ১৯৯১ সালে পদ্মভূষন সম্মান ও ১৯৯৪ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছেন  তিনি। ১৯৫৬ সালে ‘আজাদ’ ছবির জন্য ফিল্মফেয়ারে সেরা অভিনেতার প্রথম পুরস্কার জেতেন দিলীপ কুমার। সবচেয়ে বেশি আটবার ফিল্মফেয়ার জয়ের রেকর্ড তারই দখলে। ১৯৯৩ সালে ফিল্মফেয়ারে আজীবন সম্মাননা দেওয়া হয় তাকে।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।