ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেই মুক্তি এই মুক্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
সেই মুক্তি এই মুক্তি রুমানা ইসলাম মুক্তি

অভিনেত্রী আনোয়ারার কন্যা মুক্তির কথা মনে আছে? হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ দেখে থাকলে তাকে ভোলার কথা নয়। অনেকদিন ধরে তিনি যেন উধাও ছিলেন!

অভিনেত্রী আনোয়ারার কন্যা মুক্তির কথা মনে আছে? হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ দেখে থাকলে তাকে ভোলার কথা নয়। অনেকদিন ধরে তিনি যেন উধাও ছিলেন!

আশার কথা হলো, একটি ফার্নিচারের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন রুমানা ইসলাম মুক্তি।

কাকতালীয় ব্যাপার হলো, এর নির্মাতার নামও মুক্তি (মুক্তি মাহমুদ)! ‘পরিচালক আর আমার নাম একই হওয়ায় ইউনিটে অনেক মজা হয়েছে। মুক্তি নামে কেউ ডাকলে আমরা দু’জনই সাড়া দিতাম!’- বললেন অভিনেত্রী মুক্তি।

নতুন কাজ প্রসঙ্গে যোগ করে মুক্তি বললেন, ‘শুধু পণ্যের প্রচারের জন্যই নয়; ফটোগ্রাফি, লোকেশন, প্রপস, মিউজিকসহ সব মিলিয়ে দর্শকের কাছে এটি বেশ উপভোগ্য হবে। বিজ্ঞাপনচিত্রটিকে মিনি সিনেমাও বলা যায়। কারণ সিনেমার মতোই নির্মাণ করতে হয়েছে। কাজটি আমার দারুণ লেগেছে। ’

বিজ্ঞাপনটির চিত্রায়ন হয়েছে চট্টগ্রামের বাটালি পাহাড়, পতেঙ্গা সী-বীচ ও আগ্রাবাদ এক্সেস রোডের একটি ফার্নিচারের শো’রুমে। গাজী ফারুকের কথায় বিজ্ঞাপনটির জিঙ্গেল গেয়েছেন আসাদ শাওন। নেপথ্য কণ্ঠসহ সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কায়েস চৌধুরী।

নব্বই দশকে গৌতম ঘোষের ‘পদ্মানদীর মাঝি’ ছবিতে চম্পার মেয়ে গোপী চরিত্রে অভিনয়ের মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় মুক্তির। অবশ্য এটি প্রেক্ষাগৃহে আসার আগেই তার দ্বিতীয় ছবি শেখ নজরুল ইসলাম পরিচালিত ‘চাঁদের আলো’ মুক্তি পায়।

মুক্তি অভিনীত ছবির তালিকায় আরও রয়েছে চাষী নজরুল ইসলামের ‘হাছন রাজা’, রায়হান মুজিবের ‘জগৎ সংসার’, এফ আই মানিকের ‘পিতামাতার আমানত’ প্রভৃতি। তবে সব ছাপিয়ে আলাদা হয়ে রয়েছে প্রয়াত নন্দিত নির্মাতা হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে তার অভিনয়।  

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।