ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

আমিরকে পেয়ে গীতার বিয়েতে এলাহী কান্ড!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
আমিরকে পেয়ে গীতার বিয়েতে এলাহী কান্ড!

কথা রেখেছেন আমির খান। প্রবীণ কুস্তিগীর মহাবীর সিং ফোগাটের কন্যা গীতা ফোগাটের বিয়েতে অংশ নিয়েছেন তিনি। হরিয়ানার বালালি গ্রামে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় রোববার (২০ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায়।

কথা রেখেছেন আমির খান। প্রবীণ কুস্তিগীর মহাবীর সিং ফোগাটের কন্যা গীতা ফোগাটের বিয়েতে অংশ নিয়েছেন তিনি।

হরিয়ানার বালালি গ্রামে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় রোববার (২০ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায়।

তারকা কুস্তিগীর গীতার বিয়ে দেখতে আমিরের সঙ্গে গিয়েছিলেন ‘দঙ্গল’ ছবির অভিনেত্রী সাক্ষী তানওয়ার, ববিতা ফোগাটের চরিত্রে রূপদানকারী সানিয়া মালহোত্রা ও পরিচালক নিতেশ তিওয়ারি। তারা হাজির হতেই অসংখ্য গ্রামবাসী হর্ষধ্বনিতে স্বাগত জানায়। তাদেরকে পেয়ে বাঁধভাঙা আনন্দ ছড়িয়ে পড়ে সবার মধ্যে।

শুকনো ফল, মিষ্টি ও উপহারের বড় বড় বাক্স কিনে নিয়ে গেছেন আমির ও তার ‘দঙ্গল’ পরিবার। বিয়ের খুঁটিনাটি সব ব্যাপারে খোঁজখবর নেন তিনি। ফোগাট পরিবারের সঙ্গে দুই ঘণ্টা ছিলেন তারা। তবে গীতা চরিত্রে অভিনয় করা ফাতিমা সানা শেখ পায়ে চিড় ধরায় বিয়েতে যেতে পারেননি।

শোনা যাচ্ছিলো, গীতাকে বিয়ের শাড়ি উপহার দেবেন আমির। কিন্তু রীতি অনুযায়ী মামার বাড়ি থেকে আসে কন্যার বিয়ের শাড়ি। এ কারণে ইচ্ছা থাকলেও তিনি তা পারেননি। বিয়েতে গীতা পরেছিলেন গোলাপি লেহেঙ্গা। তার বর কুস্তিগীর পবন কুমার বেছে নেন লাল পাগড়ি ও শেরওয়ানি। আমিরও পরেছিলেন লাল পাগড়ি। তিনি বলেন, “ডিসেম্বরে ‘দঙ্গল’ ছবি দেখার সময় পুরো ফোগাট পরিবারকে খুব সুন্দর একটা উপহার দেবো। ”

হরিয়ানার চারখি দাদরিতে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে দুই কুস্তিগীর জড়িয়েছেন বিয়ের বন্ধনে। ‘দঙ্গল’ ছবিতে গীতা ও ববিতার বাবার ভূমিকায় অভিনয় করেছেন আমির। তাই গীতার বিয়েতে থাকার জন্য তিন দিন সব কাজ থেকে বিরতি নেন তিনি।

আমিরের সুবাদে গোটা আয়োজন হয়ে ওঠে ফোগাট পরিবার ও গ্রামবাসীর কাছে স্বপ্নিল! তিনি আসতেই শুরু হয়েছে হৈচৈ। উন্মাদনাও ছড়িয়ে গেছে মুহূর্তেই। অনুষ্ঠানে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ৫১ বছর বয়সী এই সুপারস্টার শুনিয়েছেন ছবিটির জনপ্রিয় সংলাপ- ‘মারি ছোরিয়া ছোরো সে কম হ্যায় কা’ (আমাদের মেয়েরা ছেলেদের চেয়ে কম কীসে)।

‘দঙ্গল’-এর মাধ্যমে মহাবীর সিং ফোগাটের জীবনের গল্প গোটা পৃথিবী দেখবে বলে আবেগাপ্লুত আত্মীয়স্বজনরা। তার ভাগ্নে রাজেশ জাখার সংবাদমাধ্যমকে বলেন, ‘দুই কন্যাকে প্রশিক্ষণ দেওয়ার সময় অনেক বাধার সম্মুখীন হতে হয়েছে মহাবীরকে। তবে ২০১০ সালে কমনওয়েলথ গেমসে গীতা ও ববিতা সোনার পদক জেতার পর গ্রামবাসীর মানসিকতা বদলায়। তিনি বালালি গ্রামের ১৫-২০ জন মেয়েকে কুস্তিতে প্রশিক্ষণ দেন। ’

বহুল আলোচিত ছবিটিতে যুবক ও মধ্যবয়স্ক মহাবীরের চরিত্রে হাজির হবেন আমির। তাই ২৫ কিলো ওজন বাড়িয়ে যুবক হওয়ার জন্য আবার তা কমাতেও হয়েছে তাকে। তিনি বলেছেন, ‘অভিনয়শিল্পীদের মূল্যায়ন করতে বললে বলবো, এই কিশোরি ও তরুণীরা আমার চেয়ে দশগুণ ভালো কাজ করেছে। মোটেও বাড়িয়ে বলছি। ছবি মুক্তি পেলেই দর্শকরা এটা বুঝবেন। ২৫ বছর ধরে আমি কাজ করছি ঠিকিই, কিন্তু এই নবাগতারা অনেক প্রতিভাবান। ’

শিশুশিল্পী সুহানি ভাটনগর ও জায়রা ওয়াসিম অভিনয় করেছে কিশোরি গীতা ও ববিতার ভূমিকায়। ‘হানিকারক বাপু’ গানে দেখুন তাদেরকে।

* ‘দঙ্গল’ ছবির ট্রেলার:

ছবিটি মুক্তি পাবে আগামী ২৩ ডিসেম্বর। এটি হবে ২০১৪ সালের ব্লকবাস্টার ‘পিকে’র পর আমিরের নতুন ছবি।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।