ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১১
চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন

ঢালিউডের সবচেয়ে প্রভাবশালী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ১১ আগস্ট বৃহস্পতিবার। বিএফডিসির চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির স্টাডিরুমে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হচ্ছে।



বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির ১৫৭ জন পূর্ণ সদস্য ও ৭৩ জন সহযোগী সদস্যসহ এই নির্বাচনের মোট ভোটার সংখ্যা ১৩০। তিন সদস্যের একটি নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করছেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর সদস্য খন্দকার রুহুল আমিন। নির্বাচন কমিশনের অপর দুই সদস্য হলেন আকন্দ সানোয়ার মুর্শেদ ও রুহুল আমিন বাবুল।

চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির কার্যনির্বাহী পরিষদের ২১টি পদে দুই প্যানেলের হয়ে ৪২ জন এবং স্বতন্ত্রভাবে একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মাসুদ পারভেজ ও মনোয়ার হোসেন ডিপজলের নেতৃত্বে একতা প্যানেল এবং খোরশেদ আলম খসরু ও সামসুল আলমের নেতৃত্বে গঠিত প্যানেলের মধ্যে হচ্ছে প্রতিদ্বন্দ্বিতা। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী প্রাথমিকভাবে নির্বাচিত হবেন ২১ জন। পরে এই ২১ জনের মধ্য থেকে নির্বাচিত হবে সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদ।

images
নির্বাচনে ভোটারদের মন জয়ের জন্য দুই প্যানেলের পক্ষ থেকেই দেওয়া হয়েছে নানারকম প্রতিশ্রুতি। অনুষ্ঠিত হয়েছে প্রচারণা অনুষ্ঠান। নির্বাচনের আগের দিন ১০ আগস্ট সন্ধ্যায় ছিল দুটি প্যানেলেরই ইফতার পার্টি। দুই প্যানেলের পক্ষ থেকেই চলচ্চিত্রে সুদিন ফিরিয়ে আনার অঙ্গীকার করা হয়েছে। সেই প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ভিডিও পাইরেসি নির্মূলের। দুটি প্যানেলে সদস্য পরিচিতি নিচে তুলে ধরা হলো।

মাসুদ পারভেজ-মনোয়ার হোসেন ডিপজলের একতা প্যানেল

মাসুদ পারভেজ, মনোয়ার হোসেন ডিপজল, ওস্তাদ জাহাঙ্গীর আলম, শরীফ উদ্দিন খান দিপু, শেখ নজরুল ইসলাম, মিজু আহমেদ, ড্যানি সিডাক, মনতাজুর রহমান আকবর, মোশারফ হোসেন, সাঈদুর রহমান পাঠান (মানিক), মো. রফিকউদ্দিন, আনোয়ার চৌধুরী জীবন, মো. শামীম ওসমান, মো. আবুল কালাম, ড. জহির শাহ, কিশোর সাহা, মুজাম্মেল হোসেন, মো. মাসুদ রানা ও মো. জাহাঙ্গীর রহমান। সহযোগী সদস্য, আরিফুজ্জামান আরিফ ও মো. হারুন-অর রশীদ।

খোরশেদ আলম খসরু-সামসুল আলম প্যানেল

খোরশেদ আলম খসরু, সামসুল আলম, আশরাফউদ্দিন আহমেদ উজ্জল, দেলোয়ার জাহান ঝন্টু, নাসিরউদ্দিন দিলু, ইলিয়াস কাঞ্চন, এসএম আব্বাস উল্লাহ, আতিকুর রহমান লিটন, মেহেদী হাসান সিদ্দিকী মনির, মোহাম্মদ হোসেন জেমী, এজে রানা, সাহিদুর রহমান সাহিদ, জাহিদ হোসেন, এমএন ইস্পাহানী, মালেক আফসারী, আনোয়ার হোসেন মিন্টু, শাহ আলমগীর বাচ্চু, উত্তম আকাশ, মোস্তাফিজুর রহমান বাবু এবং সহযোগী সদস্য আবু সাঈদ খান ও মোহাম্মদ নিশান।

স্বতন্ত্র প্রার্থী : অমিত হাসান


বাংলাদেশ সময় ২৩৩০, আগস্ট ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।