ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জয়া আহসানের হাতে উদ্ধত ছুরি

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১
জয়া আহসানের হাতে উদ্ধত ছুরি

ব্যতিক্রমী সব চরিত্রে অভিনয় করে জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান নিজেকে দাঁড় করিয়েছেন আলাদা উচ্চতায়। আসছে ঈদে তাকে দেখা যাবে, বাদশাহ শাহ সুজার ভাগ্যাহত কন্যা আমিনার ভূমিকায়।

পিতৃহত্যার প্রতিশোধ নিতে একসময় সে হাতে তুলে নেয় উদ্ধত ছুরি।

নাটকের নাম ‘দালিয়া’। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে এ নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আলোচিত নির্মাতা নূরল আলম আতিক। আমিন চরিত্রে জয়া আহসান ছাড়াও আরো অভিনয় করেছেন স্বাগতা, অশোক ব্যাপারী, এস এম মহসীন, সজীব, শাহনেওয়াজ পুলক প্রমূখ।

এ নাটকে দেখা যাবে, পরাজিত বাদশাহ শাহ সুজার ভাগ্যাহত কন্যা আমিনা বেড়ে ওঠেন দরিদ্র জেলের ঘরে। বৃদ্ধ জেলে নিজের মতো করে আমিনার নাম দেন তিন্নি। ঘটনাক্রমে সেই তিন্নি প্রণয়ে জড়িয়ে পড়ে দালিয়া নামে গ্রামেরই এক দরিদ্র যুবকের সাথে। কিন্তু ঘটনা অন্যদিকে মোড় নেয় যখন তিন্নির হারিয়ে যাওয়া বড় বোন জুলেখা তাকে খুঁজে পায় বৃদ্ধ জেলের বাড়িতে।

জুলেখা ছোট বোনটিকে জানায়- সে তিন্নি নয়, তার নাম আমিনা। তাদের শরীরে রাজরক্ত বহমান। সবকিছু ভুলে আমিনাকে রাজার বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার জন্যে তৈরি হতে বলে। আকস্মিক ভাবেই দুইবোন সে সুযোগ পেয়ে যায় যখন রাজার বাড়ি থেকে বিয়ের প্রস্তাব আসে আমিনার জন্যে। বোনের প্ররোচণায় আমিনা দালিয়ার কথা ভুলে রাজাকে বিয়ের জন্যে প্রস্তুত হয় বিয়ের রাতে তাকে খুন করে পিতৃহত্যার প্রতিশোধ নেবার জন্যেই। কিন্তু যখন সে সুযোগ আসে, তখন অপেক্ষা করে আরেকটি চমক। তখন আমিনার উদ্ধত ছুরি নত হয়ে আসে। দেখা যায়, রাজা আসলে সেই প্রেমিক সেজে থাকা উচ্ছল গ্রাম্য যুবক দালিয়া।  

‘দালিয়া’ নাটকটি প্রচারিত হবে এনটিভিতে ঈদের ৪র্থ দিন রাত আটটা ১৫ মিনিটে।

বাংলাদেশ সময় ১৫৪৮, আগস্ট ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।