ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জ্যামিতিক ভালোবাসা থেকে সিম্পলি কনা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০১১
জ্যামিতিক ভালোবাসা থেকে সিম্পলি কনা

এই সময়ের উঠতি সঙ্গীততারকাদের মধ্যে কনার অবস্থান শীর্ষে। অডিও আর স্টেজ শোর পাশাপাশি চলচ্চিত্রের প্লে-ব্যাক বা বিজ্ঞাপনের জিঙ্গেল, এমন কি নাটকের সূচনা সঙ্গীত সবখানেই কনার অবাধ বিচরণ।

এক সময় নাটকে অভিনয় করেছেন, উপস্থাপনা করেছেন। এখন শুধু গান নিয়েই আছেন।

এবারের ঈদে কনা নতুন অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে আসছেন। অ্যালবামটির নাম ‘সিম্পলি কনা’। ডেডলাইন মিউজিকের ব্যানারে এ অ্যালবামটি বাজারে আসবে রমজানের শেষ সপ্তাহে। এটি তার তৃতীয় একক অ্যালবাম। ২০০৬ সালে বের হয়েছিল কনার প্রথম একক অ্যালবাম ‘জ্যামিতিক ভালোবাসা’। প্রযোজনায় ছিল লেজার ভিশন। ২০০৮ সালের ঈদে কনার দ্বিতীয় একক অ্যালবাম ‘ফুয়াদ ফিচারিং কনা’  বাজারে আসে অগ্নিবীণা থেকে।

কনার আগের দুটো অ্যালবামই অডিও বাজারে ব্যবসায়িক সাফল্যের দেখা পেয়েছিল। শ্রোতাদের কাছেও অ্যালবাম দুটোর বেশ কিছু গান জনপ্রিয়তা পায়। যার মধ্যে উল্লেখযোগ্য হলো ‘বর্ষা, ‘এক্ষুণি সময়’, ‘স্বপ্ন বাড়ি’, ‘কথা ছিল’, ‘জ্যামিতিক ভালোবাসা’ প্রভৃতি।

প্রথম দুই অ্যালবামের সাফল্য ধরে রাখতে কনা যথেষ্ট সময় নিয়ে অ্যালবামটির কাজ শেষ করেন। প্রতিটি গানে নিয়ে আসতে konaচেয়েছেন বৈচিত্র্যের ছোঁয়া। এ প্রসঙ্গে বাংলানিউজকে কনা বললেন, এক বছরের বেশি সময় লেগেছে আমার তৃতীয় অ্যালবামের গানগুলো তৈরি করতে। সবধরনের শ্রোতাদের কথা মাথায় রেখে আলাদা আমেজে প্রতিটি তৈরি করতে চেষ্টা করেছি। সুর ও সংগীতে বৈচিত্র্য যোগ করতে এবার তিনজন সংগীত পরিচালকের সঙ্গে কাজ করেছি। আমার বিশ্বাস, অ্যালবামটির সব গানই  শ্রোতাদের ভালো লাগবে।

‘সিম্পলি কনা’ অ্যালবামটিতে একটি নজরুলসঙ্গীতসহ  মোট  ১০টি গান থাকছে । এতে নজরল সঙ্গীতটির সঙ্গীতায়োজনের পাশাপাশি পাঁচটি গানের সুর ও সঙ্গীত করেছেন বাপ্পা মজুমদার। তিনটি গানের সুর ও সঙ্গীত করেছেন ফুয়াদ। বাকি দুটি গানের সুর ও সঙ্গীত করেছেন শ্রীলঙ্কার মিউজিশিয়ান ইরাজ।

কনার তৃতীয় একক অ্যালবামটির বিভিন্ন গানের শিরোনাম হলো ‘ধুম তা না‘, ‘নীলপরী’, ‘পাহারা’, ‘ভুল’, ‘অপেক্ষা’, ‘বিয়েবাড়ি’, ‘যাই ভুলে যাই’, ‘ইউর লাভ’, ‘তোমাকে’ এবং নজরুল সঙ্গীত ‘`প্রিয় যাই যাই বলো না’।

‘সিম্পলি কনা’ অ্যালবামটির একাধিক গান এরই মধ্যে এফএম রেডিওর বিভিন্ন বাজানো হচ্ছে।

বাংলাদেশ সময় ২০১০, আগস্ট ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।