ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চাকরি ছেড়ে পুরোপুরি অভিনয়ে মুরাদ

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০১১
চাকরি ছেড়ে পুরোপুরি অভিনয়ে মুরাদ

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত মেধাবী অভিনেতা আরমান পারভেজ মুরাদ । কাজী মোরশেদ পরিচালিত ‘ঘানি’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয়ের জন্য তিনি ২০০৯ সালের  শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

সম্প্রতি অভিনয়ে মনোযোগ দেওয়ার জন্য চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন মুরাদ।

এই সময়ের জনপ্রিয় অভিনেতা আরমান পারভেজ মুরাদ একসময় রাজশাহীতে মঞ্চনাটকের সঙ্গে জড়িত ছিলেন। ১৯৯৭ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বায়ো কেমিস্ট্রি বিভাগ থেকে অনার্স মাস্টার্স স¤পন্ন করে ১৯৯৯ সালে বিজ্ঞাপনী সংস্থা ইউনিট্রেন্ড-এ একজন কপিরাইটার হিসেবে যোগদান করেন। পাশাপাশি টিভিনাটকে নিয়মিত অভিনয় চালিয়ে যান। টানা ছয় বছর ইউনিট্রেন্ডে কাজ করার পর অভিনয়ের প্রতি  মনোযোগ দিতে চাকরি ছেড়ে দেন। ২০১০ সালে আবারো তিনি কক্সবাজারের মারমেইড ইকু ট্যুরিজমে সিইও হিসেবে যোগদান করেন। সেখানে সাত মাস কাজ করার পর বেস্টওয়ে গ্রুপে যোগ দেন গত বছরের নভেম্বরে। সেখানে কর্পোরেট ব্র্যান্ড এবং পিআর-এর জেনারেল ম্যানেজার হিসেবে কাজ করার পর রিসোর্ট এ্যান্ড ট্যুরিজম এর হেড অব অপারেশন হিসেবে যোগ দেন।

গত জুলাই মাসের শেষে সেখানে চাকরি থেকে নেন আরমান পারভেজ মুরাদ। হঠাৎ চাকরি ছেড়ে দেওয়া প্রসঙ্গে আরমান পারভেজ মুরাদ বলেন, ‘ আসলে গত এক বছরেরও বেশি সময় চাকরি করে সময় পার করেছি আর সেই সঙ্গে নতুন করে অভিনয়ে ফেরার জন্য মনের ভেতর শক্তি সঞ্চয় করেছি। চাকরি করার সময়টাতে অনেক ধরনের চরিত্রের মুখোমুখি হয়েছি। এইসব চরিত্রের বৈশিষ্ট্য আমি নিজের মধ্যে লালন করার চেষ্টা করেছি। যা আমার অভিনয় জীবনে অনেক কাজে লাগবে। তবে আমি মূলত একজন অভিনয় শিল্পী। তাই এখানেই আমি নিয়মিত হতে চাই।

আরমান পারভেজ মুরাদ চাকরি থেকে নিজেকে অব্যাহতি নেবার পর এখন বেশ কিছু নাটকে কাজ করছেন। এনটিভিতে প্রচারের জন্য বর্তমানে তিনি দীপংকর দীপনের চার পর্বের ধারাবাহিক নাটক ‘দর্শকের গল্প’তে অভিনয় করছেন। পাশাপাশি আজাদ কালাম পরিচালিত ‘বেদেনী’ ছবিতেও অভিনয় করছেন। আরমান পারভেজ মুরাদ অভিনীত অন্যান্য উল্লেখযোগ্য ছবিগুলো হচ্ছে মোরশেদুল ইসলামের ‘খেলা ঘর’, ‘প্রিয়তমেষু’, ‘আমার বন্ধু রাশেদ’, তানভীর মোকাম্মেলের ‘রাবেয়া’। ৭ আগস্ট রাতে াংলাভিশনে প্রচারিত হবে ইমদাদুল হক মিলনের রচনা ও নাহিদ আহমেদ বিপ্লবের পরিচালনায় বন্ধু দিবসের বিশেষ নাটক ‘কেমন আছো বন্ধু’। এই নাটকে আরমান পারভেজ মুরাদ-এর সাথে আরো অভিনয় করেছেন মীর সাব্বির ও শারশীন যোহা শশী।

বাংলাদেশ সময় ১৪৩০, আগস্ট ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad