ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

এন্ড্রু কিশোরের কণ্ঠে নতুন করে ‘হায়রে মানুষ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৬
এন্ড্রু কিশোরের কণ্ঠে নতুন করে ‘হায়রে মানুষ’ ‘উইন্ড অব চেঞ্জ প্রি সিজন টু’-এর রেকর্ডিংয়ে এন্ড্রু কিশোর ও অন্যরা

“ক্যারিয়ারের শুরু থেকে টেলিভিশনের প্রতি আমার অনীহা। নিজেকে আপাদমস্তক চলচ্চিত্রের মানুষ মনে করি।

‘ইত্যাদি’সহ হাতেগোনা টিভি অনুষ্ঠানে গান করেছি। এবারের ঘটনাটি তেমনই-” বুধবার (২৩ আগস্ট) সকালে বাংলানিউজকে কথাগুলো বলছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। ঈদের একটি টিভি অনুষ্ঠানে এই তারকাশিল্পী নতুনভাবে গেয়েছেন তারই কালজয়ী গান।    

‘হায়রে মানুষ রঙিন ফানুশ/দম ফুরাইল ঠুস/তবুও তো ভাই কারোরই নাই একটুখানি হুশ…’ ৩৪ বছরের পুরনো এই গানটি লিখেছেন সৈয়দ শামসুল হক, সুর করেছেন আলম খান। এটি ব্যবহার করা হয়েছিলো ‘বড় ভালো লোক ছিলো’ ছবিতে। বিখ্যাত সেই গানটিই নতুন সংগীতায়োজনে কণ্ঠে তুলেছেন এন্ড্রু কিশোর। গানবাংলা টিভির ঈদের বিশেষ আয়োজন ‘উইন্ড অব চেঞ্জ প্রি সিজন টু’-এ থাকছে তার এই পরিবেশনা। সম্প্রতি এফডিসিতে এর দৃশ্যধারণে অংশ নিয়েছেন তিনি ও কয়েকজন বিদেশি যন্ত্রশিল্পী।

নিজের গান নতুন করে গাওয়া প্রসঙ্গে এন্ড্রু কিশোর বলেন, ‘আয়োজকরা আমাকে সরাসরি গানটি গাওয়ার প্রস্তাব দেননি। তাদের পরিকল্পনা ও আয়োজন দেখে ভালো লাগলে আমি যেন একটি গান করি, এটা ছিলো তাদের অনুরোধ। সবকিছু দেখে শুনে মনে হলো তরুণ প্রজন্মের জন্য বিদেশি যন্ত্রশিল্পীদের সঙ্গে নতুনভাবে গাইলে মন্দ হয় না। ’

‘উইন্ড অব চেঞ্জ প্রি সিজন টু’-এ গুণী শিল্পীদের সঙ্গে যন্ত্র বাজাচ্ছেন ১২ জন বিদেশি। এন্ড্রু কিশোরের পাশাপাশি এ আসরে ইতিমধ্যে সৈয়দ আব্দুল হাদী, খুরশীদ আলম, ফেরদৌস ওয়াহিদ, মুজিব পরদেশী, জেমস ও চন্দনা মজুমদারের গান রেকর্ডিং হয়েছে। পরিচালনা করছেন ফারজানা মুন্নী। এর সংগীত পরিচালনা করছেন কৌশিক হোসেন তাপস।

টিএম প্রডাকশনের ব্যানারে ঈদের প্রথম তিন দিন এটি উপভোগ করা যাবে গানবাংলা চ্যানেলে। ‘উইন্ড অব চেঞ্জ প্রি সিজন টু’-এর পৃষ্ঠপোষকতা দিচ্ছে রবি ইয়োন্ডার।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৬

এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa