ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

এডিটিং টেবিলে ‘শেয়ারবাজার ডট কম’

পবন আহমেদ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০১১
এডিটিং টেবিলে ‘শেয়ারবাজার ডট কম’

বাংলাদেশে এই প্রথম শেয়ার মার্কেটের কাহিনী নিয়ে ধারাবাহিক নাটক ‘শেয়ারবাজার ডট কম’ নির্মাণ করা হয়েছে। নাটকটিতে শেয়ারবাজারের নিত্য নৈমিত্তিক ঘটনা চিত্রের বাস্তব প্রতিচ্ছবি গুলোকে হাস্যরস আকারে তুলে ধরা হয়েছে।



নাটকটি রচনা করেছেন মুস্তাফিজুর রহমান নাহিদ। নয়ন মিল্টন এর পরিচালনায় মিম  মিডিয়া এক্সপ্রেশন ব্যানারে নাটকটি প্রযোজনা করছেন ইয়াসমিন রাব্বি পপি। নাটকটিতে শেয়ারবাজার নিয়ে কাজ করে এমন ৮ জন সাংবাদিক অভিনয় করছেন । গত মাসে ‘শেয়ারবাজার ডট কম‘ নামের এ নাটকের শুটিং শেষ হয়। বর্তমানে চলছে নাটকটির এডিটিং কাজ।   নাটকটি আগামী মাস থেকে একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটির প্রচার শুরু হবে ।

নাটকে দেখা যাবে, শেয়ার বাজারের সাথে জড়িত থাকা ক্ষুদ্র বিনিয়োগকারীদের সুখ দুঃখ হাসি কান্না, স্বপ্ন  নিয়ে এ নাটকের গল্প। গল্পের  নায়ক অমিত, কল্লোল, রবি ও শিমুল নামের চার যুবক । উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে ও কল্লোল ও শিমুলে কোথাও চাকরি মেলেনি। অন্যদিকে স্বাধীনচেতা অমিত ও রবির চাকরী করার কোন ইচ্ছে নেই।   কারণ অফিসের বাঁধাধরা নিয়ম তাদের ভালো লাগেনা।   চার বন্ধু কোন লক্ষ্য স্থির করতে না পেরে  অবশেষে ভাগ্যে উন্নয়নের জন্য  বেছে নেয় শেযার ব্যবসা। তারা  একটি ভাড়া বাসায় থাকে। ব্যবসার সুবিধা অর্থে বাসায় লাগিয়ে নেয় নেটের লাইন।   সবাই মেতে ওঠে শেয়ার ব্যবসা নিয়ে।

নাটকটিতে মোট ৩৫ জন অভিনেতা ও অভিনেত্রী কাজ করছেন। অভিনয় শিল্পীরা হলেন- অপূর্ব,  দীপা খন্দকার , হিল্লোল, জেনী , নয়ন বাবুই, হুমায়রা হিমু, শামীম হাসান,  সামন্তা, তুহিন, সাদিয়া, ইয়াসমিন রাব্বি পপি, আমিনুল ইসলাম আকাশ, রুহান, রাজু আহমেদ, পবন আহমেদ, তৌহিদুল ইসলাম মিন্টু, শশি, সোয়েব, নাহিদ, শাওন, নাসরিন, সালাউদ্দিন, ,শাহানারা ইসলাম চম্পা, আদিত্য , জিসান ও আরো অনেকে।   নাটকটির একটি বিশেষ অতিথি চরিত্রে অভিনয় করেছেন পরিচালক মাসুদ মহিউদ্দিন ।

নাটকটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে ১৫ জুলাই শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির একটি অভিজাত রেস্তোরায়।

বাংলাদেশ সময় ১৯২০, জুলাই ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।