ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

বিনোদন

ঈদে শিহাব শাহীনের যতো নাটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মে ১৯, ২০১৬
ঈদে শিহাব শাহীনের যতো নাটক শিহাব শাহীন

বিশেষ দিনের নাটক মানেই জনপ্রিয় অভিনয়শিল্পী, বিচিত্র গল্প আর আলোচিত পরিচালকের মেলবন্ধন। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন চ্যানেলের জন্য নাটক তৈরিতে ব্যস্ত নির্মাতারা।

এ তালিকায় এগিয়ে আছেন শিহাব শাহীন। এবারের ঈদে বিভিন্ন চ্যানেলে প্রচার হবে তার তিনটি নাটক ও একটি টেলিছবি।

বেশকিছু নাটকের জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীন জানান, মাঝখানে বিরতি দিলেও গত বছর থেকে ঈদের জন্য নাটক তৈরি করছেন তিনি। সেই ধারাবাহিকতায় তৈরি করছেন তিনটি নাটক ও একটি টেলিছবি। এগুলোতে অভিনয় করেছেন এ সময়ের জনপ্রিয় শিল্পীরা।  

 শিহাব শাহীনের ঈদের নাটকগুলো হলো- ‘সে রাতে বৃষ্টি ছিলো’, ‘রুপকথা এখন আর হয় না’, ‘একটি পুরাতন প্রেমের গল্প’ আর ‘এক্স ফ্যাক্টর’।

২০০৮ সালে প্রচারিত টেলিছবি ‘এক্স ফ্যাক্টর’ জনপ্রিয়তা পেয়েছিলো বেশ। পরের বছর আসে এর দ্বিতীয় কিস্তি। সাত বছর পর ঈদ উপলক্ষে তৃতীয় কিস্তি তৈরি করছেন শিহাব শাহীন।

পরিচালক জানান, ‘এক্স-ফ্যাক্টর’-এর প্রথম কিস্তিতে ইরেশ যাকের ও অপূর্বকে দেখা গিয়েছিলো প্রধান দুটি চরিত্রে। নতুন সিরিজেও থাকছেন তারা। নতুনভাবে এর সঙ্গে যুক্ত হয়েছেন অভিনেত্রী জাকিয়া বারী মম।  

এ প্রসঙ্গে শিহাব শাহীন বলেন, ‘দুটি সিক্যুয়ালই দর্শকপ্রিয়তা পেয়েছিলো। তখন থেকেই আরও পর্ব তৈরির অনুরোধ পেয়েছিলাম দর্শকের কাছ থেকে। এমনকি টেলিছবিটির শিল্পী ও কলাকুশলীরাও চাইছিলেন এর সিক্যুয়াল হোক। ’
 
এদিকে শিহাব শাহীনের আলোচিত নাটক ‘নীলপরী নীলাঞ্জনা’র তিন বছর পর একসঙ্গে আবারও টিভি পর্দায় আসছেন মম ও তাহসান। নাটকের নাম ‘রূপকথা এখন আর হয় না’।  

প্রথমবারের মতো শিহাব শাহীনের নাটকের মাধ্যমে জুটি হয়েছেন রিচি সোলায়মান ও তাহসান। এ দুই তারকাকে নিয়ে শিহাব শাহীন বুধবার (১৮ মে) রাজধানীর উওরায় শুটিং শুরু করেছেন ‘সে রাতে বৃষ্টি ছিলো’র।  

এছাড়া জনপ্রিয় এই নির্মাতার নাটকে অভিনয় করছেন মিথিলা, মিলিসহ জনপ্রিয় অভিনয়শিল্পীরা। শিহাব শাহীন জানান, প্রতিটি নাটকের বিষয়বস্তু প্রেম-ভালোবাসা। তবে চমকও থাকবে। নাটকগুলোর শুটিংয়ের কাজ হচ্ছে রাজধানী ও এর আশপাশে। দুটি নাটকের কাজ চলছে। বাকিগুলো এরই মধ্যে শুরু হবে।  

অন্যদিকে ‘ছুঁয়ে দিলে মন’-এর পরিচালক শিহাব শাহীন জানান, দ্বিতীয় ছবির পরিকল্পনা গুছিয়ে এনেছেন। ঈদের ব্যস্ততার পর বিস্তারিত জানাবেন তিনি।  

 বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, মে ১৯, ২০১৬
টিএস/এসও
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa