ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

আইটেম গার্ল আলিশা প্রধান

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুলাই ১২, ২০১১
আইটেম গার্ল আলিশা প্রধান

বলিউডে এখন চলছে আইটেম গার্লদের রাজত্ব। ক্যাটরিনা, দীপিকা, মালাইকা আর মল্লিকাদের একটি আইটেম গানই হয়ে উঠেছে অনেক ছবির সাফল্যের পাসওয়ার্ড।

কিন্তু আমাদের চলচ্চিত্রের আইটেম গান মানেই তৃতীয় সারীর এক্সট্রাদের খেমটা নাচ। প্রথম সারির তারকার দূরে থাক, নবীনদেরও আইটেম গানে পারফর্ম করতে বললে চোখ কপালে উঠে। বাংলাদেশের ছবিতে আইটেম গার্লের এই খরা দূর করতে এগিয়ে এসেছেন মডেল ও অভিনেত্রী আলিশা প্রধান।

alishaছোটপর্দার অভিনেত্রী ও মডেল আলিশা প্রধান এই প্রথম চলচ্চিত্রে অভিনয় করছেন। চলচ্চিত্রের নাম ‘৬৯ পাতলা খান লেন’। এটি পরিচালনা করেছেন রাফায়েল আহমেদ। ছবির একটি আইটেম গানে আইটেম গার্ল হিসেবে সম্প্রতি শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি।

চলচ্চিত্রের আইটেম সঙে পারফর্ম করা প্রসঙ্গে আলিশা প্রধান বাংলানিউজকে বলেন, ফিল্মের প্রতি দুর্বলতা আমার অনেকদিনের। টিভিনাটকে অভিনয়টাকে আমি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তুতি বলে মনে করি। একটি আইটেম সঙে পারফর্ম করার মাধ্যমে চলচ্চিত্রে আমার অভিষেক হচ্ছে, এ জন্য আমি আনন্দিত। কারণ ছোটবেলা থেকেই আমি নাচ শিখেছি। আট বছর বয়সেই বুলবুল ললিতকলা একাডেমীতে ক্ল্যাসিক্যাল নাচ শিখতে শুরু করি। পরে রপ্ত করি ওয়েস্টার্ণ ও ল্যাটিন ড্যান্স এবং হিপহপ। আইটেম গার্ল হিসেবে ‘৬৯ পাতলা খান লেন’ ছবিতে আমার নাচের অভিজ্ঞতা কাজে লাগাতে পেরেছি।

আলিশা প্রধান আরো বললেন, আইটেম গার্ল হিসেবে কাজ করাটাকে অনেকেই ভালোভাবে নেন নি। অনেকেই আমাকে উগ্র বা উশৃঙ্খল বলে মনে করছেন। এতে আমার কিছুই যায় আসে না। আমি অনেক খুশি একটি বাণিজ্যিক চলচ্চিত্রের আইটেম গার্ল চরিত্রটিতে অভিনয় করে। চরিত্রটি কে কিভাবে দেখলো তা আমার মাথা ব্যথা নেই মোটেও। কাজটি দর্শকের কাছে সুন্দরভাবে তুলে ধরাটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।

alishaআইটেম গানে পারফর্ম করার অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, মুম্বাইয়ের বিখ্যাত কোরিওগ্রাফার ফারহা খানের এসিস্ট্যান্ট আদিত্য এই আইটেম সঙের কোরিওগ্রাফি করেছেন। তার মর্ডান কনসেপ্টের সঙ্গে যোগ করেছি আমার নিজস্ব চিন্তাভাবনা। আশুলিয়ায় একটি খোলা মঞ্চে রাতভর টানা ১২ ঘন্টা লেগেছে গানটির শুটিং শেষ করতে। বলিউড থেকে আসা ক্যামেরাম্যান করেছেন চিত্রগ্রহণের কাজ। আইটেম গার্ল হিসেবে আমার এক্সপেশনে আনতে হয়েছে হটলুক। পোশাকেও আনার চেষ্টা করেছি বৈচিত্র্য। সবমিলিয়ে দর্শক আমাকে কিভাবে নেন, তা জানতে অপেক্ষায় আছি। যতদূর জানি, ‘৬৯ পাতলা খান লেন’ ছবিটি আগামী কোরবানী ঈদে মুক্তি পাবে।

রাফায়েল আহমেদ পরিচালিত কমেডি-রোমান্টিক ধারার এ ছবিতে আরো অভিনয় করেছেন ফেরদৌস, মৌসুমী, ইরেশ যাকের, প্রাণ রায় প্রমুখ। এ ছবির অন্যতম আকর্ষণ হচ্ছে বলিউড মাশলা ধাঁচে আলিশার আইটেম গানটি।

মডেল হিসেবে শোবিজে পা রাখলেও অভিনয়েই বর্তমানে জোর দিচ্ছেন আলিশা প্রধান। চলচ্চিত্রাভিনেতা রিয়াজের সঙ্গে ইউরোকোলার বিজ্ঞাপনচিত্রটি তাকে এনে দেয় তুমুল পরিচিতি। এরইমধ্যে তার ক্যারিয়ারে যোগ হয়েছে ত্রিশটিরও বেশি ধারাবাহিক এবং এক ঘণ্টার নাটক। যার মধ্যে উল্লেখযোগ্য হলো ‘স্বপ্নচূড়া’, ‘ফার্স্ট ডেট’, ‘দহন’, ‘অনু কিংবা পরমাণু’, ‘ব্যাচেলর ভাড়াটিয়া’, ‘মানুষ বদল’, ‘তিন বন্ধু’ প্রভৃতি।

alishaক্যামব্রিজ ইউনিভার্সিটির অধীনে এ বছর ‘এ-লেভেল’ দিচ্ছেন আলিশা। আসছে ঈদে অনেক নাটকের প্রস্তাব এলেও তার পক্ষে কাজ করা সম্ভব হচ্ছে না। তবে শেষ দু’একটি প্রডাকশনে অভিনয় করলেও করতে পারেন। পরীক্ষার পর অভিনয়ে নামবেন বলে আশা করছেন। শিগগিরই অন-এয়ারে যাবে তার করা কিউট বিউটি সোপ ও ইউরোকোলার নতুন বিজ্ঞাপন। এছাড়াও একটি বিউটি ফেস প্রডাক্টের বিজ্ঞাপনেও তাকে দেখা যাবে শিগগিরই। মডেলিং নিয়মিত করলেও অভিনয়টাই তার প্যাশন বলে জানালেন আলিশা।

 

 

বাংলাদেশ সময় ২০২৫, জুলাই ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa