bangla news
লাক্স-কান কথা

লালগালিচায় তৌকীর-বিপাশা

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-১৪ ৮:০২:১৮ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দক্ষিণ ফ্রান্সের শহর কানে এলেন বাংলাদেশের তারকা দম্পতি তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত। শুক্রবার (১৩ মে) প্যালে ডি ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ব্রুনো ডুমের 'স্ল্যাক বে' ছবিটি উপভোগ করেছেন তারা।

কান (ফ্রান্স) থেকে: দক্ষিণ ফ্রান্সের শহর কানে এলেন বাংলাদেশের তারকা দম্পতি তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত।

শুক্রবার (১৩ মে) প্যালে ডি ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ব্রুনো ডুমের 'স্ল্যাক বে' ছবিটি উপভোগ করেছেন তারা। তবে এজন্য টিকিট সংগ্রহ করতে হয়েছে তাদের।

প্রেক্ষাগৃহে ঢোকার পথে বসানো আছে লালগালিচা। ছবিটি দেখার আমন্ত্রণপত্র পাওয়ার সুবাদে এখানে পা মাড়াতে পেরেছেন দু'জন। লালগালিচায় হেঁটে সিঁড়ি বেয়ে ওপরে ওঠার আগে কয়েকটি ছবিও তোলেন তারা।

ছবি দেখা শেষে ভবনের বাইরে বেরোতেই বিদেশি আলোকচিত্রীদের সামনে পড়তে হয়েছে বিপাশা হায়াতকে। কালো শাড়িতে তাকে দারুণ লেগেছে। তাই ভিনদেশি কয়েকজন ফটোগ্রাফার তার ছবি তোলার আগ্রহ দেখান।

কান চলচ্চিত্র উৎসবের ৬৯তম আসরের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে তৌকীর আহমেদ পরিচালিত 'অজ্ঞাতনামা' অংশ নিচ্ছে। কানে তার আসার উদ্দেশ্য মূলত এটাই। বিপাশা এসেছেন তাকে সঙ্গ দিতে।

আগামী ১৭ মে সন্ধ্যা ছয়টায় (বাংলাদেশ সময় রাত দশটা) উৎসবের মূল কেন্দ্র প্যালে ডি ফেস্টিভ্যাল ভবনের চারতলায় প্যালে আই মিলনায়তনে দেখানো হবে 'অজ্ঞাতনামা'। এজন্য ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের পরিচালক (বিপণন) ইবনে হাসান খানসহ একটি প্রতিনিধি দল কানে আসছেন।  

'অজ্ঞাতনামা'য় অভিনয় করেছেন মোশাররফ করিম, নিপুণ, শহীদুজ্জামান সেলিমসহ অনেকে। এটি পরিচালক হিসেবে তৌকীরের চতুর্থ ছবি। অন্যগুলো হলো 'জয়যাত্রা' (২০০৪), 'রূপকথার গল্প' (২০০৬) ও 'দারুচিনি দ্বীপ' (২০০৭)।

মার্শে দ্যু ফিল্মে এবার বাংলাদেশ থেকে অমিতাভ রেজা পরিচালিত 'আয়নাবাজি' ছবিটিও অংশ নিচ্ছে। এজন্য তিনি কানে এসে পৌঁছেছেন। আসছেন এ ছবির প্রযোজকরাও।

**প্রস্তুতি ছাড়াই কান মাতালেন ঐশ্বরিয়া
** পাগলা হাওয়ার তোড়ে...
** এই রাত ক্লুনি-আমালের!
***আরাধ্যকে নিয়ে কানে ঐশ্বরিয়া

***জুলিয়া রবার্টসের পায়ে জুতা নেই!
***তোমরা ভুলে গেছো মল্লিকার নাম!
***জুলিয়েট বিনোশকে দেখে চোখ ফেরানো দায়!
***এক প্যাকেট বাদাম দুই ইউরো
**মন কেড়ে নেওয়া গল্পগুলো
**কান উৎসবের বাজেট ২ কোটি ইউরো!
**বাংলানিউজের ক্যামেরাবন্দি জুলিয়া রবার্টস ও জর্জ ক্লুনি
**দেখুন কানে কি না হয়!

** পর্দা উঠলো কান উৎসবের
** হেঁটেছি স্বপ্নের লাল গালিচায়
** শুরুর আগেই জমে উঠেছে লড়াই!
** বিচারকদের সামনে বাংলানিউজ
** সারারাত বৃষ্টির পর ‘ক্যাফে সোসাইটি’
** ইস্তাম্বুলে আইসক্রিম কিনলে ওয়াইফাই ফ্রি!
** ব্যাজের সঙ্গে ব্যাগভর্তি কাগজপত্র দিলেন আয়োজকরা
** কান উৎসবের পর্দা ওঠার অপেক্ষা

ফ্রান্স সময়: ১৭৫৯ ঘণ্টা, মে ১৪, ২০১৬
জেএইচ/এএ

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-05-14 08:02:18