ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কান উত্সব ২০১৬

লাক্স-কান কথা

এই রাত ক্লুনি-আমালের!

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, মে ১৩, ২০১৬
এই রাত ক্লুনি-আমালের! ছবি - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কান (ফ্রান্স) থেকে: 'এই রাত তোমার আমার'- কান উৎসবের দ্বিতীয় দিন লালগালিচায় জর্জ ক্লুনি ও আমাল আলামুদ্দিন দম্পতির রসায়ন দেখে এই গানটাই মনে পড়ে যাবে।

হলিউডের 'প্রিটি ওম্যান' জুলিয়া রবার্টসও ছিলেন ক্লুনির পাশে।

তবে আমালকেই বাস্তবের 'প্রিটি ওম্যান' বলে মনে হলো এদিন। দু'পাশে দুই 'প্রিটি ওম্যান'কে নিয়ে আলোকচিত্রীদের সামনে দাঁড়ান ৫৫ বছর বয়সী এই অভিনেতা।

ব্রিটিশ-লেবানিজ আইনজীবী আমালকে অ্যাটেলিয়ে ভারসাসের ফ্যাকাশে হলুদ রঙের গাউনে মার্জিত লেগেছে দেখতে। অবশ্য পা খোলা পোশাকটি সামলাতে গিয়ে হিমশিমও খেয়েছেন ৩৮ বছর বয়সী এই রূপবতী। তার অবস্তা দেখে ক্লুনি প্রতি মুহূর্তে সহযোগিতার হাত বাড়িয়ে রেখেছিলেন।

লালগালিচার সিঁড়ি বেয়ে উপরে উঠতে গিয়ে আরও বেশি বেগ পেতে হয়েছে আমালকে। তখন তাকে এগিয়ে এসে সহায়তা করেন উৎসব পরিচালক থিয়েরি ফ্রেমো। লম্বা পোশাকটি যেন আলোকচিত্রীদের ক্যামেরায় সুন্দর দেখায় সেজন্য তিনি নিজেই তা পরিপাটি করে দিয়েছেন। সাধারণত এই কাজ করেন আয়োজকদের নিম্নপদস্থ প্রতিনিধিরা।

ক্লুনি ও জুলিয়ার নতুন ছবি জোডি ফস্টার পরিচালিত 'মানি মনস্টার' স্থান পেয়েছে প্রতিযোগিতা বিভাগের বাইরে। বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যায় গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে এর প্রদর্শনী উপলক্ষে তাদের সঙ্গে লালগালিচায় হেঁটেছেন আমাল।

মানবাধিকার বিষয়ক আইনজীবী আমালকে বিয়ের পর ক্লুনির জীবনে পরিবর্তন এসেছে বলে মন্তব্য করেছেন জুলিয়া। আর দশজন স্ত্রীর মতোই জর্জকে দারুণভাবে বদলে দিয়েছেন আমাল, এমন কথাও শোনা গেলো তার মুখে।

২০১৪ সালের ২৮ এপ্রিল ক্লুনি ও আমালের বাগদান হয়। ওই বছরের ২৭ সেপ্টেম্বর ইতালির ভেনিসে বিয়ে করেন তারা। এখন দু'জনে সুখে-শান্তিতে বসবাস করছেন রূপকথার গল্পের মতো।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, মে ১৩, ২০১৬
জেএইচ/আইএ

***আরাধ্যকে নিয়ে কানে ঐশ্বরিয়া
***জুলিয়া রবার্টসের পায়ে জুতা নেই!
***তোমরা ভুলে গেছো মল্লিকার নাম!
***জুলিয়েট বিনোশকে দেখে চোখ ফেরানো দায়!
***এক প্যাকেট বাদাম দুই ইউরো
**মন কেড়ে নেওয়া গল্পগুলো
**কান উৎসবের বাজেট ২ কোটি ইউরো!
**বাংলানিউজের ক্যামেরাবন্দি জুলিয়া রবার্টস ও জর্জ ক্লুনি
**দেখুন কানে কি না হয়!

** পর্দা উঠলো কান উৎসবের
** হেঁটেছি স্বপ্নের লাল গালিচায়
** শুরুর আগেই জমে উঠেছে লড়াই!
** বিচারকদের সামনে বাংলানিউজ
** সারারাত বৃষ্টির পর ‘ক্যাফে সোসাইটি’
** ইস্তাম্বুলে আইসক্রিম কিনলে ওয়াইফাই ফ্রি!
** ব্যাজের সঙ্গে ব্যাগভর্তি কাগজপত্র দিলেন আয়োজকরা
** কান উৎসবের পর্দা ওঠার অপেক্ষা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।