ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

হলিউড-অভিনেত্রীদের আয়

জাবেদ ইকবাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১০
হলিউড-অভিনেত্রীদের আয়

যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত ‘ফোর্বস’ বিশ্বের জনপ্রিয় ম্যাগাজিনের একটি। এটি একটি ব্যবসাভিত্তিক ম্যাগাজিন।

এটি বিভিন্ন সময় বিভিন্ন রকম তালিকা প্রকাশের জন্য বেশ বিখ্যাত। সম্প্রতি এই ম্যাগাজিনটি ২০০৯ সালের জুন থেকে চলতি বছরের জুন পর্যন্ত হলিউডের অভিনেত্রীদের সর্বোচ্চ আয়ের একটি তালিকা প্রকাশ করেছে।

ফোর্বস ম্যাগাজিনে হলিউডের সর্বাধিক আয়ের তালিকার শীর্ষে অবস্থান করছেন অস্কার বিজয়ী ৪৬ বছর বয়স্ক অভিনেত্রী স্যান্ড্রা বুলক। একদিকে স্বামী জেমসের সঙ্গে বিচ্ছেদ, অন্যদিকে বছরের সর্বোচ্চ আয়। ‘টাকার ভাগ্য ভালো, প্রেমের ভাগ্য মন্দ’-এই কথাটা যেন স্যান্ড্রা বুলকের বেলায় অনেকটা সত্য। তিনি গত বছরের জুন থেকে চলতি বছরের জুন পর্যন্ত আয় করেছেন ৫৬ মিলিয়ন ডলার। ‘দ্য ব্লাইন্ড সাইড’ ছবিতে তিনি অসাধারণ অভিনয় করে এবার অস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কারটি জেতেন । কিন্তু এই ছবিটির বাজেট ছিল মাত্র ৩০ মিলিয়ন ডলার, আর আয় করেছে ৩১০ মিলিয়ন ডলার। তাছাড়া এর বাইরে বুলকের ‘দ্য প্রপোজাল’ ছবিটিও এবার বক্স অফিসে ৩২০ মিলিয়ন ডলার আয় করে।

তারপরেই দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছেন আরেক অস্কার বিজয়ী অভিনেত্রী রিজ উইদারস্পুন এবং ‘শ্রেক’ ছবির ক্যামেরন ডিয়াজ। তাদের দুজনেরই আয় ৩২ মিলিয়ন ডলার । অবশ্য ২০০৮ এর পর রিজ উইদারস্পুনকে বড় পর্দায় দেখা যায়নি । তবে কয়েকদিন পরেই তার দুটি ছবি আসছে, যেগুলোর পারিশ্রমিক তিনি ইতিমধ্যে পেয়ে গেছেন। আর অন্যদিকে ডিয়াজের ‘শ্রেক’ এবং ‘নাইট এন্ড ডে’ তো ইতিমধ্যেই বক্স অফিসে বেশ সাড়া ফেলে দিয়েছে। তাদের পরে চতুর্থ অবস্থানে রয়েছেন জেনিফার অ্যানিস্টন যার আয় ২৭ মিলিয়ন ডলার। ‘সেক্স অ্যান্ড দ্য সিটি’ তারকা সারাহ জেসিকা পার্কার রয়েছেন পঞ্চম স্থানে যার আয় ২৫ মিলিয়ন ডলার।

অন্যদিকে হলিউডের সেরা হাসির অধিকারী হিসেবে পরিচিত জুলিয়া রবার্টসের অবস্থান ষষ্ঠ স্থানে। তার আয় ২০ মিলিয়ন ডলার। কিন্তু গত বছর এই তালিকার শীর্ষে থাকা অ্যাঞ্জেলিনা জোলি এবার সপ্তম স্থানে এবং তার আয় ২০ মিলিয়ন ডলার। ঠিক তার পরেই আট নম্বর স্থানে আছেন ১৫ মিলিয়ন ডলার আয় করা সুন্দরী ড্রু ব্যারিমোর। বয়স হয়ে গেলেও তার চাহিদা এখনও যে হলিউডে রয়েছে সেটা নয় নাম্বার স্থানে থেকে বুঝিয়ে দিয়েছেন কিংবদন্তী অভিনেত্রী মেরিল স্ট্রিপ। ৬১ বছর বয়সী এই অভিনেত্রীর আয় ১৩ মিলিয়ন ডলার। আর সেরা দশের শেষ অবস্থানটিতে রয়েছেন ‘টোয়াইলাইট’ খ্যাত মার্কিন সুন্দরী ক্রিস্টেন স্টুয়ার্ট, যিনি আয় করেছেন ১২ মিলিয়ন ডলার।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৩০, আগস্ট ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।