ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভাঙলো কেনো শাকিব-অপু’র জুটি ...

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০১০
ভাঙলো কেনো শাকিব-অপু’র জুটি ...

ব্যক্তিগত রেষারেষির কারণে সম্প্রতি শাকিব খান ঘোষণা দিয়েছেন অপু বিশ্বাসের সঙ্গে তিনি আর অভিনয় করবেন না। অপুর বিরুদ্ধে তিনি অপেশাদারী আচরণের অভিযোগ এনে বলেন, ইদানিং কাজের ব্যাপারে অপু মোটেও মনোযোগী নন।

এতে আমার কাজেও সমস্যা হচ্ছে। তাছাড়া অন্য কোনো শিল্পীর সঙ্গে কাজ করলে সেখানেও অপু সমস্যা তৈরি করছেন। অপু বিশ্বাসও পাল্টা ঘোষণা দিয়েছেন, শাকিব খানের সঙ্গে কাজ করতে তার একঘেয়েমি লাগছে। তিনি তার সঙ্গে আর কাজ করতে চান না। হাতের কাজগুলো শেষ হলে চলচ্চিত্র থেকেই বিদায় নিবেন।

সাম্প্রতিক সময়ে ঢালিউডে সর্বাধিক ছবিতে অভিনয় করেছেন শাকিব-অপু জুটি। তাদের প্রথম ছবি ‘কোটি টাকার কাবিন’। প্রথম ছবি থেকে এপর্যন্ত করা তাদের বেশিরভাগ ছবিই ব্যবসায়িক সাফল্য অর্জন করে। এই জুটি এপর্যন্ত অভিনয় করেছেন ৪৪টি ছবিতে। যার মধ্যে মুক্তি পেয়েছে ৩৪টি ছবি, ১০টি ছবি আছে মুক্তির প্রতীক্ষায়। নির্মাণাধীন আছে আরো ৮টি ছবি। আসছে ঈদে শাকিব-অপু জুটির ৫টি ছবি মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে।

বছর দুয়েক আগেও শাকিব খান আর অপু বিশ্বাসের মধ্যে ঝামেলা হয়েছিল। সেসময়ও শাকিব খান ঘোষণা দিয়েছিলেন, অপুর সঙ্গে আর কাজ করবেন না। পরে অবশ্য সেই ঘোষণা থেকে সরে আসেন এবং তার বিপরীতে অপুকে নেবার জন্য নির্মাতা-প্রযোজকদের কাছে আবারও সুপারিশ শুরু করেন। এবারও একই ঘটনার পুনরাবৃত্তি হবে কিনা সে বিষয়ে অনেকেই সন্দিহান।

এফডিসির একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, দীর্ঘদিন একসঙ্গে কাজ করতে করতে শাকিব খান আর অপি বিশ্বাসের মধ্যে গড়ে ওঠেছে হৃদয়ঘটিত সম্পর্ক। শাকিবের মা বিষয়টি সহজভাবে নেন নি। আপত্তি তোলেন তিনি ধর্ম নিয়ে। শাকিব তার মাকে আশ্বস্ত করেন, অপু ধর্ম পরিবর্তনে রাজি আছেন। সেই অনুযায়ী এক মধ্যরাতে অপুকে নিয়ে মিরপুর মাজারে যান শাকিব খান এবং সেখানে অপু ধর্ম পরিবর্তন করেন। শাকিব অপুকে শর্ত দিয়েছিলেন, তার বিপরীতে ছাড়া অপু কারো সঙ্গে ছবি করতে পারবেন না। অপুকে এমন শর্ত দিলেও নিজে চুটিয়ে সাহারা, রুমানা, বিন্দু, মিম, শখ, তিন্নি প্রমুখের সঙ্গে কাজ চালিয়ে যান। যা অপু বিশ্বাস ভালোভাবে নেননি। তিনিও শর্ত ভেঙে অমিত হাসান, ইমন, মারুফদের সঙ্গে অভিনয় করা শুরু করেন। সম্প্রতি এফডিসির ২নং ফোরে এমবি মানিক পরিচালিত ‘জান কুরবান’ ছবির শুটিংয়ে অংশ নেবার সময় মেকআপ রুমে শাকিব আর অপুর এ বিষয়ে কথাকাটাকাটি হয়। এছাড়াও অপু বিশ্বাসের বিশ্বস্থতা নিয়ে প্রশ্ন তুলে তৃতীয় একটি পক্ষের তথ্যপ্রমাণও শাকিবকে বিক্ষুব্ধ করে তোলে। তারই রেশ ধরে তিনি অপুর সঙ্গে আর কাজ করবেন না বলে ঘোষণা দিয়েছেন। অপুও তার প্রতিক্রিয়ায় অভিনয় না করার পাল্টা ঘোষণা দেন।

এ প্রসঙ্গে জানার জন্য বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’র পক্ষ থেকে শাকিব খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আসলে অপু আমার একজন কো-আর্টিস্ট ছাড়া অন্যকিছু নয়। তাকে ছবিতে নেবার জন্য বিভিন্ন সময় আমি নির্মাতা-প্রযোজকদের কাছে সুপারিশ করেছি কারণ তার মধ্যে সম্ভাবনা ছিল। তাছাড়া আমার সঙ্গে তার জুটিটা দর্শক বেশ ভালোভাবেই নিচ্ছিল। কিন্তু কাজের প্রতি তার অমনোযোগিতা দেখে সত্যিই আমি বিরক্ত। বিরক্তি নিয়ে কারো সঙ্গে কাজ করলে সেই কাজ কখনো ভালো হয় না। এ কারণেই ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিয়েছি যে, অপুর সঙ্গে আর না। এই সিদ্ধান্ত থেকে সরে আসার কোনো সম্ভাবনা নেই। অপু বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে অপুর ঘনিষ্ঠ এক সহকারীর মোবাইলে তার সঙ্গে কথা হয়। তিনি এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি নয় জানিয়ে বলেন, চলচ্চিত্র থেকে আমার বিদায় নেবার সময় এসে গেছে। শাকিব খান বা অন্য কারো সঙ্গেই আর অভিনয় করবো না। হাতের কাজগুলো শেষ করে দর্শকদের কাছে অপারগতা জানিয়ে ক্ষমা চেয়ে চলচ্চিত্র থেকে সরে দাড়াঁবো চিরতরে। এর বেশি আমার বলার কিছু নেই।

শাকিব খান ও অপু বিশ্বাসের এই জুটি ভাঙার বিষয়টিকে অবশ্য চলচ্চিত্রবোদ্ধাদের কেউ কেউ পাতানো খেলা বলে মনে করছেন। কারণ ইদানিং এই জুটির প্রতি দর্শকের আগ্রহ আর আগের মতো নেই। অথচ আসছে ঈদে মুক্তি অপেক্ষায় আছে তাদের ৫টি ছবি। এ অবস্থায় প্রপাগান্ডা তৈরির মাধ্যমে আলোচনায় উঠে আসার জন্যই তারা এই কৌশল অবলম্বন করছে। অতীতেও তারা এরকম ঘোষণা দিয়েছিল। চলচ্চিত্রবোদ্ধাদের কেউ কেউ আরো বলছেন, শাকিব খান সবসময় নাটকীয়তা তৈরির মাধ্যমে আলোচনায় থাকতে চান। একবার তিনি স্বেচ্ছায় হঠাৎ করেই রিয়াজ ও ফেরদৌস অভিনীত একটি ছবির ক্যাম্পেইনে নেমে পড়েন এবং দর্শকদের সেই ছবিটি দেখার জন্য অনুরোধ জানান। বিষয়টি সহজভাবে দেখেন নি উল্লেখিত দুই নায়ক। তাদের মতে, অন্যের ক্যাম্পেইনে নেমে শাকিব খান আসলে অপপ্রচার করতে চেয়েছিলেন যে, তার ছবি ছাড়া অন্যদের ছবি দর্শক দেখে না। এবারও ঈদে যখন শাকিব-অপু জুটির ৫টি ছবি মুক্তি পাওয়ার কথা, তখন মিডিয়ার দৃষ্টি আকর্ষণের জন্যই একে অন্যের বিপরীতে তারা ছবি না করার ঘোষণা দিলেন।  

বংলাদেশ স্থানীয় সময় ১৬৫০, আগস্ট ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।