ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

টিভি কিউ: নির্বাচিত অনুষ্ঠান ০৯ আগস্ট (সোমবার)

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০
টিভি কিউ: নির্বাচিত অনুষ্ঠান ০৯ আগস্ট (সোমবার)

এটিএন বাংলা

রাত ৯টা ২০ মিনিট ॥ ম্যাগাজিন অনুষ্ঠান : মিজান মেধাবী দেশের মুখ ॥। বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড (বিইওএল)-এর সুপরিচিত ব্র্যান্ড মিজান সুপার রিফাইন্ড পাম অলিন এর আয়োজনে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত দরীদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে তৈরি হচ্ছে ভিন্নধর্মী এই ম্যাগাজিন।

এ অনুষ্ঠান দরীদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের জোগাবে অনুপ্রেরণা ও আর্থিক অনুদান এবং দেশের সবার সামনে স্থাপন করবে আলোকিত জীবনের নতুন দৃষ্টান্ত। এই লক্ষ্যে সারা দেশ থেকে মোট ২৬জন শিার্থীকে বাছাই করা হয়েছে। অনুষ্ঠানের প্রতি পর্ব নির্মাণ হবে একজন শিক্ষার্থীকে নিয়ে ॥ বিপাশা হায়াতের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করছেন আবুল হায়াত। বিশেষ অতিথি হিসেবে থাকছেন অধ্যাপক আব্দুল্লাহ আবু সাইয়ীদ।

রাত ১১টা ॥ ধারাবাহিক নাটক : নন্দিনী (১৬তম পর্ব)॥ সৈয়দ আওলাদের চিত্রনাট্য রচনা ও পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন মীর সাব্বির, মৌসুমী বিশ্বাস, শারমিন শীলা, আতাউর রহমান, ওয়াহিদা মল্লিক জলি, পীযুষ বন্দ্যোপাধ্যায়, নিসা, মিরানা জামান, সুষমা সরকার, ফজলে করিম টুটুল প্রমুখ ॥ গল্প : বাবা, ভাই-ভাবি ও নানীকে নিয়ে নন্দিনীর দিনগুলো সপ্নময়। কারণ সে সংসারে সবার ভীষণ আদরের। একদিন তাদের বাসায় বেড়াতে এলে নন্দিনীর সাথে পরিচয় হয় সাকিবের। নন্দিনী প্রথম দেখায় সাকিবকে ভালবেসে ফেলে। সাকিবের কেউ নেই এক ফুফু ছাড়া। পরিবারের সম্মতিতে মহাধুমধামে বিয়ে হয় তাদের। বিয়ের পর শুন্য হয়ে যায় নন্দিনীর পরিবার। ওদিকে নন্দিনী আবিস্কার করে তার ননদ, শ্বশুর, শাশুড়ি এমন কি দাদা শ্বশুরও আছেন। নন্দিনী অবাক হয়ে যায়। আরো অবাক হয় যখন হুইল চেয়ারে এনে হাজির করে এক নির্জিব মৃতপ্রায় মেয়ে রুবীকে। ঘটনা দ্রুত পাল্টে যেতে থাকে। হুইল চেয়ারের মেয়েটি রুবী, যে একসময় তার ভাই ইরফানের প্রতারনার শিকার। নন্দিনীর বিয়ে মুলত একটি ফাঁদ। পাল্টে যায় ভালবাসার মানুষ সাকিব। বোনের প্রতিশোধ নিতেই সে বিয়ে করেছে নন্দিনীকে।

চ্যানেল আই

রাত ৭টা ৫০ মিনিট ॥ একঘণ্টার নাটক : লাভ ইউ বাবা ॥ রচনা ও পরিচালনা করেছেন আলী ফিদা একরাম তোজো ॥ অভিনয়ে : পার্থ বড়ুয়া, সাবেরী আলম, অনন্যা রুমা, ডিকন নূর, ছাইব বাপ্পী, খোরশেদ আলম রানা ও শিশুশিল্পী প্রমুখ। গল্প :  মাঝারি মাপের কর্পোরেট অফিসিয়াল আদনান সাহেব। ¯ত্রী ও পাঁচ বছর বয়সী সদ্য স্কুল পড়ুয়া বাচ্চা নিয়ে তার সংসার। বেতন যা পান সংসার চালাতেই শেষ। তার একটা গাড়ি দরকার। কিন্তু কেনার টাকা নাই। অনেক ঝামেলা করে একটা গাড়ি কেনেন তিনি। গাড়িটা তার কাছে খুব প্রিয় হয়ে ওঠে। গাড়ি ভালো থাকলে তিনি ভালো থাকেন, গাড়ির কিছু হলে তার মাথা ঠিক থাকে না। একদিন তিনি গাড়ির যতœ নিচ্ছিলেন এমন সময় খেয়াল করেন তার বাচ্চা শক্ত কিছু দিয়ে গাড়িতে দাগ দিচ্ছে। মাথা গরম হয়ে যায় তার। গিয়ে বাচ্চাকে ধাক্কা মারেন। সামলাতে না পেরে বাচ্চা পড়ে যায় মেঝের ওপর। হাতের বুড়ো আঙুলে আঘাত পায়। হসপিটালে ডাক্তার তার আঙুলটা কেটে ফেলার পরামর্শ দেয়। সাংঘাতিক অপরাধবোধ হয় আদনান সাহেবের। গাড়ির জন্য নিজের অবুঝ সন্তানের অঙ্গহানি হয়ে গেলো! ঠিক করেন, গাড়ি ভেঙে ফেলবেন নিজহাতে। ভাঙতে গিয়ে তার চোখ যায় গাড়ির দরজায়, যেখানে তার সস্তান দাগ দিয়েছিলো বলে ভেবেছিলেন। আসলে সে অযথা কোনো দাগ দেয়নি। চোখা পাথরের টুকরো দিয়ে গাড়ির দরজায় ঘষে সে লিখেছিলোÑ লাভ ইউ বাবা। অপরাধবোধে জর্জরিত আদনান সাহেব প্রায়শ্চিত্ত করতে গাড়ি নিয়ে বেপরোয়া ছোটেন রাজপথ ধরে।

রাত ৯টা ৩৫ মিনিট ॥ বিনোদনধর্মী পারিবারিক গেম শো : রূপচাঁদা ফ্যান্টাস্টিক ফ্যামেলি ॥ মোশারফ করিমের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করছেন ইফতেখার আহমেদ ফাহমি ॥ বাংলাদেশে এটি প্রথম পারিবারিক গেম শো। ৬২ পরিবারের অংশগ্রহণে চলছে দ্বিতীয় রাউন্ডের কার্যক্রম। দেশব্যাপী সুস্বাস্থ্যের আনন্দ বার্তা নিয়ে এবং সুস্থ পরিবারের বিজয় নিশ্চিত করতে মূলত এই অনুষ্ঠানের প্রধান ল্য।



এনটিভি

রাত ৮টা ১৫ মিনিট ॥ ধারাবাহিক নাটক : যাও পাখি ॥ শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নাট্যরূপ দিয়েছেন আসাদুল ইসলাম ও মুরাদ পারভেজ। পরিচালনা করেছেন মুরাদ পারভেজ। অভিনয়ে : রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, তৌকির আহমেদ, জিতু আহসান, অপূর্ব, সোহানা সাবা, বন্যা মির্জা, তাজিন আহমেদ, আহসান হাবিব নাসিম, কে এস ফিরোজ, গাজী রাকায়েত, ইলোরা গহর, আলিফ চৌধুরী, আফরান নিশো, উত্তম গুহ, তানিয়া হোসেন, সুবর্ণা আসাদ, সহন, ইয়াং মাহমুদ, আহমেদ গিয়াস, বরকত আলী রাজু, মাসুদুল ইসলাম শাওন, খলিলুর রহমান কাদরি প্রমুখ ॥ গল্প : রায়হান খান মারা গেছে বছর সাতেক আগে। উঁচা-লম্বা গাম্ভীর্য মিলিয়ে বেশ একটা কাঠামোগত শক্ত সামর্থ্য শরীর এবং সাহসী পুরুষ হিসেবে বেশ খ্যাতি ছিলো তার। দুই মেয়ে এক ছেলের মা তিশার বয়স প্রায় বত্রিশ ছুঁই ছুঁই। ভালো স্বাস্থ্য, শ্যামবর্ণের, আকর্ষণীয়া তিশা এক অন্যরকম ব্যক্তিত্বের নারী। রায়হানের রেখে যাওয়া সকল সম্পত্তি নিজ হাতে আগলে রেখেছে সে। মনিদীপা বাশারের স্ত্রী। অল্প বয়স, আধুনিক, স্মার্ট, মধ্যবিত্ত পরিবারের বামপন্থী চেতনার মেয়ে। মণিদীপা ঘৃণা করে বাশারকে কারণ, শুধু বয়সের পার্থক্য নয় পৃথিবীর সমস্ত ধনীদের প্রতিই তার অগাধ অভক্তি। একসময় আবিস্কার হয় আরমান ও মনিদীপার বহুমাত্রিক সম্পর্ক। মণিদীপার ভালবাসার ছুরিতে ত বিত হতে থাকে আরমান প্রতি মুহুর্তে। কিন্তু আরমান ভালবাসে পাহাড়। একদিন সে পাহাড়ে চলে যাবে। পাহাড়ের নিশ্চল বিশালত্তে হারিয়ে যাবে পৃথিবীর সমস্ত সুখ, দু:খ, বেদনা। এভাবেই চলে ছোট ছোট সম্পর্ক ও সম্পর্কের মধ্যের ভাঙা, গড়া, প্রেম, সন্দেহ, আদিমতা নামের ইট, রড, সিমেন্ট দিয়ে গাথা মানব জীবনের সুè সুè ঘটনা যা শুধু চিহ্ন বা ত রেখে যায় মানব জমিনের উপর।  

রাত ৯টা ॥ রান্না বিষয়ক অনুষ্ঠান : ম্যাগী টেস্ট এন ব্যালেন্স ॥স্বাস্থ্যকর, পুষ্টিসমৃদ্ধ খাবারের পরিচ্ছন্ন উপস্থাপন ও নির্মাণ শৈলির কারণে ইতোমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে আসছে রোজায় ইফতারের বিশেষ আয়োজন থাকছে এই অনুষ্ঠানে। অনুষ্ঠানটির উপস্থাপক রাহিমা সুলতানা রীতা জানালেন-‘সারাদিন রোজা রাখার পর করা হয় ইফতার। অনেকণ উপোষ পেটে কাজ করে কান্ত শরীরে খেতে বসা হয় ইফতারে। তাই ইফতারে খাওয়া দরকার স্বাস্থ্যকর ও পুষ্টিসমৃদ্ধ খাবার। এই দিক বিশেষ বিবেচনায় রেখে সাজানো হয়েছে ম্যাগি টেস্ট এন ব্যালেন্স এর ইফতার আইটেম। ইফতার আয়োজনে থাকছে ক্রীম ভেজিটেবল স্যুপ, চকলেট মিল্ক শেক, ম্যাগী নুডুল্স দইবড়া, চিকেন সাসলিক, রেশমী কাবাব ও নুডুল্স সালাদ।   ‘পরিমিত খাবেন তবুও পূরণ হবে শরীরের পুষ্টি চাহিদা’ ‘কম সময়ে রান্না হবে, তবুও স্বাদের ঘাটতি ঘটবেনা’ এরকম কিছু বিষয়ের উপর বেশি জোর দেওয়া হয়েছে। এতে করে এ যুগের কর্মব্যস্ত নারীরা খুব কম সময়ে ঘরে ইফতার তৈরি করতে পারবেন। শুধু ইফতার তৈরি নয়, রোজায় কোন ধরণের খাবারে আপনার শরীর-স্বাস্থ্য ভালো থাকবে, আর বর্জন করা দরকার কোন কোন খাবার, সে বিষয়েও পরামর্শ থাকছে। অনুষ্ঠানে উপস্থাপকের সঙ্গে অতিথি হয়ে আসবেন-অভিনেতা ও সঙ্গীতশিল্পী তপু ও তার বাবা, অভিনেত্রী বাঁধন, সঙ্গীতশিল্পী কনকচাঁপা, সুরকার ও সঙ্গীতপরিচালক মইনুল ইসলাম। প্রযোজনা করেছেন ফয়েজ রেজা।

বাংলাভিশন

বিকাল ০৫টা ২৫ মিনিট ॥ প্রান্তের আদিবাসী : বিশ্ব আদিবাসী দিবস উপলে সিলেট বিভাগের বসবাসরত খাসিয়া, চা জনগোষ্ঠী ও মনিপুরী আদিবাসীদের জীবন চিত্র নিয়ে বিশেষ অনুষ্ঠান । সৌমিত্র দেব-এর উপস্থাপনায় এবং কমল চাকমার প্রযোজনায় অনুষ্ঠানটিতে থাকছে আদিবাসীদের নাচ, গান ও জীবন চিত্রের ছবি ।
 
রাত ৯টা ৪৫ মিনিট ॥ ধারাবাহিক নাটক : ফিফটি-ফিফটি (৫০তম পর্ব)। ইফতেখার আহমেদ ফাহমি’র রচনা ও পরিচালনায় ধারাবাহিকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, পার্থ বড়–য়া, মোশাররফ করিম, আ খ ম হাসান, জয়রাজ, ডা. এজাজ, ফারুক আহমেদ, মিশু, জিলুর রহমান, তাজিন আহমেদ, মাসুদ আলী খান, মুনিরা মিঠু, অর্পনা, শখ, আনিকা প্রমুখ।


দেশটিভি

৯টা ৪৫ মিনিট ॥ আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলে বিশেষ নাটক : ইঙাল আঁধার পালা ॥ শুভাশিস সিনহা সমীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন এম এস সুমন। গল্প : এ নাটক মূলত বাদক প্রেমসিং আর তাঁর বাদ্য মৃদঙ্গকে ঘিরে। সংসারে প্রেমসিংয়ের বৃদ্ধা মা, বৌ থৈবী আর মেয়ে লক্ষ্মী। মণিপুরী সমাজের সাংস্কৃতিক অস্তিত্বের প্রতীক মৃদঙ্গকে নিয়ে প্রতীকীভাবে এ নাটকে প্রান্তিক সমাজের সাংস্কৃতিক বিপর্যয়ের করুণ চিত্র তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

একুশে টিভি

রাত ০৮টা ২০ মিনিট ॥ মেগাসিরিয়াল : গুনীন ॥ ড. আশরাফ সিদ্দিকী রচিত গুনীন উপন্যাস অবলম্বনে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মনীর হোসেন জীবন ॥ অভিনয় করেছেন আ খ ম হাসান, ইলোরা গহর, রুবলি চৌধুরী, সামান্তা, চাঁদনী, শামস সুমন, ফকরুল হাসান বৈরাগী, তরু মোস্তফা, সুমন সিদ্দিক, ড. আশরাফ সিদ্দিকী, আফরোজা হাসান, পিযোষ বন্দোপাধ্যায়, শবনাম পারভীন সহ আরো অনেকে।



রাত ০৯ টা ৩০ মিনিট ॥ ধারাবাহিক নাটক : ললিতা ॥ আব্দুস সালামের মূল গল্প অবলম্বনে ধারাবাহিক এই নাটকটি রচনা ও পরিচালনা করেছেন জুয়েল মাহমুদ ॥ একুশে টেলিভিশনের নিজস্ব প্রযোজনায় নির্মিত ললিতা ধারাবাহিক নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন  সুমাইয়া শিমু,জয়ন্ত চট্টপাধ্যায়, শিরিন আলম, আনিসুর রহমান মিলন, বন্যা মির্জা, ইলোরা গহর, প্রাণরায়, আঁকা, নাসিমা খান, কাজী আনিস, মিশা সওদাগর, ম.আ.সালাম, হিমেল, প্রত্যাশা, বিনয় ভদ্র, জামাল উদ্দিন, আশা মনি সহ অনেকে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।