ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জামাতার রচনায় শ্বশুর

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১১
জামাতার রচনায় শ্বশুর

স্বনামধন্য অভিনেতা আবুল হায়াতের ছোট মেয়ে নাতাশা হায়াতের স্বামী অভিনেতা শাহেদ শরীফ খান। এবার প্রথমবারের মতো জামাতা শাহেদ শরীফ খানের রচনায় নাটকে অভিনয় করছেন শ্বশুর আবুল হায়াত।

নাটকের নাম ‘মন: সমীক্ষক’। কারুকাজ প্রযোজিত নাটকটি পরিচালনা করছেন রিয়াজুল রিজু। এতে আরও অভিনয়ে করছেন তরু মোস্তফা, রওনক হাসান, নাদিয়া, সাব্বির আহমেদ, নাদিয়া খানম নদী, মাহমুদুল ইসলাম সেলিম এবং মিঠুসহ আরো অনেকেই।

নাটকের গল্প গড়ে উঠেছে, একজন সাইকিয়াটিস্ট ও একজন সাইকো পেসেন্টকে কেন্দ্র করে। সাইকিয়াটিস্ট এতিম একটি মেয়েকে বিয়ে করছেন মহৎ উদ্দেশ্যে। ভদ্রলোকের বাড়ির সামনে দন্ডায়মান একজন বখাটে ছেলে যে কোন সময় ওই বাড়ির মেয়েকে তুলে নেয়ার পায়তারি করছে। একজন আগন্তুকের আর্বিভাবে সবকিছু স্বাভাবিক হয়ে যায়। মানুষের ন্যয়পরায়নতার বিভিন্ন দিক নিয়ে উত্তরায় এ নাটকের শুটিং হয়েছে গত ১৯ ও ২০ জুলাই ।

নাটকটি প্রসঙ্গে আবুল হায়াত বলেন, শাহেদের রচনায় প্রথমবার নাটকে অভিনয় করছি। গল্পটি খুবই ইন্টারেস্টিং। এ মুহুর্তে ভালো লাগছে। এর আগেও আমি তার কাজ দেখেছি। তার লেখার গাঁথুনি ভালো। তেমনি এ গল্পটিও খুব সুন্দর। আশা করছি নাটকটি দর্শকের কাছেও ভালো লাগবে। আবুল হায়াত আরো বলেন, এই সময়ে তরুণ নির্মাতারা অনেক ভালো কাজ করছেন। এটা আমাদের জন্য অনেক পজিটিভ একটি দিক।

নাট্যকার শাহেদ বললেন, এ নাটকে আমার অভিনয়ে কথা থাকলেও শেষ পর্যন্ত পরিচালককে আমার লেখা নাটকে আমার নিজেরই অভিনয়ের ইচ্ছে নেই বলে জানিয়ে দিয়েছে। এখন বাইরে থেকে একজন লেখক হিসেবে শুধুই প্রত্যাশা করছি প্রতিটি চরিত্র যেন ভালোভাবে ফুটিয়ে তোলা হয়। আমার শ্বশুর আবুল হায়াত প্রথমবার আমার লেখা নাটকে অভিনয় করছেন। নি:সন্দেহে এটিও আমার জন্যে অনেক প্রাপ্তির।

বাংলাদেশ সময় ১৬৪০, জুলাই ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।