[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

দিতির সঙ্গে রোমান্টিক সিন করতে সমস্যা হতো: আলমগীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৩-২২ ৫:৪৯:১৬ এএম

চলচ্চিত্র অভিনেত্রী পারভীন সুলতানা দিতির সঙ্গে কয়েকটি ছবিতে অভিনয় করেছেন গুণী অভিনেতা আলমগীর। এর মধ্যে ‘স্বামী-স্ত্রী’ ও ‘অমর সঙ্গী’ বিশেষভাবে উল্লেখযোগ্য।

চলচ্চিত্র অভিনেত্রী পারভীন সুলতানা দিতির সঙ্গে কয়েকটি ছবিতে অভিনয় করেছেন গুণী অভিনেতা আলমগীর। এর মধ্যে ‘স্বামী-স্ত্রী’ ও ‘অমর সঙ্গী’ বিশেষভাবে উল্লেখযোগ্য। ‘স্বামী-স্ত্রী’র জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন দিতি।

সোমবার (২১ মার্চ) সকাল সোয়া ১০টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবের চত্বরে দিতির জানাজায় অংশ নেন আলমগীর। এরপর দিতি সম্পর্কে বেশ কিছু কথা বলেন তিনি।

আলমগীর জানান, ক্যারিয়ারের শুরু থেকে দিতি তাকে ‘ড্যাড’ বলে সম্বোধন করতেন। প্রয়াত নায়ক সোহেল চৌধুরীর সূত্র ধরে দিতি-আলমগীরের ঘনিষ্ঠতা তৈরি হয়। মৃত্যুর আগ পর্যন্ত এ সম্পর্ক বজায় ছিলো।

দিতির শোকে মূহ্যমান আলমগীর বলেন, ‘আমিও ওকে মেয়ের মতো জ্ঞান করতাম। খুব বেশি ছবিতে আমরা অভিনয় করিনি। এর অবশ্য একটা কারণও ছিলো। দিতির সঙ্গে আমার রোমান্টিক সিন বা গান করতে সমস্যা হতো। বাবা-মেয়ের সম্পর্ক থেকেই এমনটি হতো।’

কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী জনপ্রিয় এই অভিনেতা মনে করেন, দিতির দেহান্তর ঘটলেও তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন তার কাজের জন্য।

দীর্ঘদিন রোগে ভুগে রোববার (২০ মার্চ) বিকেলে না ফেরার দেশে চলে যান একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা দিতি। সোমবার বাদ জোহর নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

দিতির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে। দারুণ অভিনয়শৈলীর পাশাপাশি সুন্দর ও হাসিখুশি মনের মানুষ হিসেবেও তিনি নতুন প্রজন্মের কাছে উদাহরণ রেখে গেছেন বলে মনে করেন বিশিষ্টজনেরা।  

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৬
এসও/জেএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14