ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তারকাশূণ্য ঢাকা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুন ৩০, ২০১১
তারকাশূণ্য ঢাকা

ঢাকার শোবিজ এ মুহূর্তে অনেকটা তারকা শূণ্য। আমেরিকায় বসবাসরত বাঙালিদের সবচেয়ে বড় আয়োজন ফোবানা সম্মেলন এবং ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডে যোগ দিচ্ছেন দেশের উল্লেখযোগ্য সংখ্যক তারকাশিল্পী।

বেশিরভাগ শিল্পীই এরই মধ্যে আমেরিকার উদ্দেশ্যে রওনা হয়ে গেছেন এবং আজকালের মধ্যেই অন্যরা রওনা দিচ্ছেন।

ফোবানা সম্মেলনের সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতি বছরই অংশ নেন দুই বাংলার উল্লেখযোগ্য তারকা শিল্পীরা। ।   এবার ফোবানার আয়োজনটা গত বছরগুলোর চেয়ে বড় আকারের এবং তিনটি ভাগে বিস্তৃত হয়েছে বলে আমন্ত্রিত শিল্পী-কুশলীদের সংখ্যাও প্রায় দ্বিগুণে দাঁড়িয়েছে। । ১ জুলাই থেকে ৩ জুলাই আমেরিকার ওয়াশিংটন ডিসি ও নিউইয়র্ক সিটির দুইটি ভেন্যুতে ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ফোবানা সম্মেলনের পাশাপাশি ২ ও ৩ জুলাই অনুষ্ঠিত হচ্ছে ঢালিউড অ্যাওয়ার্ড। এই দুটি অনুষ্ঠানের পর পরই নিউইয়র্কে বাংলাদেশী প্রবাসী বিজনেস এসোসিয়েশনেরও সম্মেলন হতে যাচ্ছে।
এই অনুষ্ঠানেও পারফর্মেন্সের জন্য বাংলাদেশের অনেক তারকা শিল্পী অংশগ্রহণের জন্য আমন্ত্রণ পেয়েছেন। সবমিলিয়ে বাংলাদেশ থেকে শতাধিক শিল্পী এসব অনুষ্ঠানে অংশ নিতে আমেরিকায় যাচ্ছেন।

এসব অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য আমেরিকায় উড়াল দিচ্ছেন হুমায়ূন আহমেদ, মেহের আফরোজ শাওন,  এন্ড্রু কিশোর, এসআই টুটুল, কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, মমতাজ, রবি চৌধুরী, কনকচাঁপা, পার্থ বড়ুয়া, বেবী নাজনীন, বারী সিদ্দীকী, বালাম, হাবিব, মিলা, আরফীন রুমী, অপূর্ব, বিন্দু, সারিকা, নওশীন, মীম, আরেফীন শুভ, নুশরাত ইমরোজ তিশা,   মোশাররফ করিম, সিদ্দিকুর রহমান, চঞ্চল চৌধুরী, নীরব, সুমি শবনম, ন্যান্সি, ইভা রহমান, ডলি সায়ন্তনী, রিংকু, পলি সায়ন্তনী, নিশীতা, কোনালসহ আরো অনেক তারকাশিল্পী । উল্লেখিত শিল্পীদের অনেকেই এরই মধ্যে আমেরিকা পৌছে গেছেন। ৩০ জুন ও ১ জুলাই রওনা দেবেন অন্যান্য আমন্ত্রিত শিল্পীরা।

কলকাতা থেকে এ অনুষ্ঠানে অংশ নিচ্ছেন সংগীত পরিচালক বাপ্পী লাহিড়ী, শিল্পী মিতালী মুখার্জি, প্রসেনজিৎ, জিৎসহ টালিগঞ্জের ডাকসাইটে নায়ক-নায়িকাদের বড় একটি দল।

জুলাইয়ের প্রথম সপ্তাহে অনুষ্ঠান শেষ হলেও বাংলাদেশের তারকাশিল্পীদের অধিকাংশই সপ্তাহ-দুয়েকের আগে দেশে ফিরছেন না। কোনো কোনো নির্মাতা ও শিল্পী এই আমেরিকা সফরকে সামনে রেখে সাজিয়ে নিয়েছেন শুটিং শিডিউল। নাটক ও গানের চিত্রায়নের প্রস্ততি নিয়েই আমেরিকা গেছেন তারা।

বাংলাদেশ সময় ১৭৫০, জুন ৩০,২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।