bangla news

অনেকদিন পর মিথিলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৬-২৭ ১১:৩৯:১৩ এএম

শোবিজে মিথিলা কাজ করছেন মডেল ও সঙ্গীতশিল্পী হিসেবে। কয়েকটি টিভিনাটকে অভিনয়ও করেছেন। তবে সেটা নেহাত শখে। প্রায় বছর খানেক নতুন আরেকটি নাটকে অভিনয় করতে যাচ্ছেন তিনি। যদিও মিথিলার এই মুহূর্তে কোন নাটকে কাজ করার ইচ্ছে ছিল না।

শোবিজে মিথিলা কাজ করছেন মডেল ও সঙ্গীতশিল্পী হিসেবে। কয়েকটি টিভিনাটকে অভিনয়ও করেছেন। তবে সেটা নেহাত শখে। প্রায় বছর খানেক নতুন আরেকটি নাটকে অভিনয় করতে যাচ্ছেন তিনি। যদিও মিথিলার এই মুহূর্তে কোন নাটকে কাজ করার ইচ্ছে ছিল না। কিন্তু নাট্যকার আর পরিচালকের একান্ত অনুরোধে শেষ পর্যন্ত তাকে ‘অনুরাধাকে বলা হলো না’ খন্ড নাটকে কাজ করতেই হচ্ছে।

স্বামী তাহসান শারীরিকভাবে খানিকটা অসুস্থ থাকায় মিথিলা শুরুতে নাটকটিতে কাজ করা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছিলেন। কিন্তু নাট্যকার জানালেন, মিথিলাকে ভেবেই নাটকটির প্রধান চরিত্র তৈরি করা হয়েছে। পরিচালকও জানালেন,  মনে মনে তিনি যে চরিত্রটি চিত্রণ করেছেন তার জন্য মিথিলাই মানানসই। তাই তাকে নিয়েই তিনি নাটকটি নির্মাণ করতে চান। নাট্যকার ও নির্মাতার এরকম মন্তব্য শুনে তাহসান-ই মিথিলাকে নাটকটিতে কাজ করার পরামর্শ দেন।

খন্ড নাটক ‘অনুরাধাকে বলা হলো না’ রচনা করেছেন সৈয়দ ইকবাল, পরিচালনায় রয়েছেন জুবায়ের ইবনে বকর।

এতে দেখা যাবে, নীলিমা একটি জাতীয় দৈনিকের সাহিত্য পাতায় কাজ করে। ফেসবুকে পরিচয় হয় অন্ধকারের মানুষ নামের একটি ছেলের সাথে। ছেলেটি কখনো কবিতা না লিখলেও নীলিমার সাথে ফেসবুকে চ্যাট করতে গিয়ে নিজের মনের অভিব্যক্তি কবিতার মতো করেই নীলিমার কাছে প্রকাশ করে। একদিন তারা দেখা করার সিদ্ধান্ত নেয় । নির্ধারিত স্থানে লাল শাড়ি পড়ে হাজির হয় নীলিমা। কিন্তু শেষ পর্যন্ত দেখা হয় না দুজনের। নীলিমার সাথে দেখা করত গিয়েই সড়ক দুর্ঘটনায় নিজের দু চোখ হারায় অন্ধকারের মানুষ। এরই মাঝে ‘অনুরাধা’ নামের একটি কবিতার বই প্রকাশও হয় তার। তারই সাক্ষাৎকার নিতে মুখোমুখি হয় নীলমা। কিন্তু কেউ কাউকে এতো কাছে এসেও চিনতে পারে নি। না চিনতে পারার কিছু কারণ থেকে যায়। এই ঘটনা নিয়েই খন্ড নাটক ‘অনুরাধাকে বলা হলো না’।

মিথিলার বিপরীতে এ নাটকে অভিনয় করছেন রওনক হাসান। আরো অভিনয় করছেন করবী মিজান, রুদ্র মাহফুজ প্রমুখ। আগামী ৪ ও ৫ জুলাই নাটকটি শুটিং। নাটকটি আগামী ঈদে প্রচারের উদ্দেশ্যে নির্মিত হচ্ছে।

নাটকটি প্রসঙ্গে মিথিলা বলেন, নাটকটির গল্পটি সত্যিই ভিন্নরকম। আমার চরিত্রটিও ব্যতিক্রমী। সবচেয়ে ভালোলাগার বিষয় যেটি সেটি হলো আমরা দুজন দুজনকে জানতেই পারবোনা যে আমরা একে অপরকে পছন্দ করতাম। নাটকটির কাহিনী আমার খুব ভালো লেগেছে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে রওনক বলেন, নাটকটির গল্প অসাধারণ। চরিত্রটি ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য ইচ্ছে করেই সময় নিলাম। তাছাড়ার মিথিলার সাথে এটি আমার প্রথম কাজ। আশা করি দর্শকের ভালো লাগবে।

বাংলাদেশ সময় ২০৩৫, জুন ২৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-06-27 11:39:13