ঢাকা, শুক্রবার, ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

পশ্চিম বাংলায় আমাদের চ্যানেল প্রচারের আলোচনা চলছে : পররাষ্ট্রমন্ত্রী

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুন ২৫, ২০১১
পশ্চিম বাংলায় আমাদের চ্যানেল প্রচারের আলোচনা চলছে : পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের টিভি দর্শকেরা ভারতের প্রায় সব চ্যানেলের অনুষ্ঠানই দেখতে পাচ্ছে। কিন্তু ভারতে এমন কি পশ্চিম বাংলায় বাংলাদেশের টিভি চ্যানেল সম্প্রচার করা হচ্ছে না।

এই বৈষম্যের বিষয়টি তুলে ধরা হয় গত ২৪ জুন শুক্রবার ঢাকা রিপোটার্স ইউনিটির সেমিনার কক্ষে  অনুষ্ঠিত বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরাম আয়োজিত ‘টিভি মিডিয়ার সেরা সাংবাদিকদের পুরস্কার প্রদান’ অনুষ্ঠানে।

এ বিষয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি তার বক্তব্যে বলেন, পশ্চিম বাংলায় এদেশের চ্যানেল সম্প্রচারের বিষয় আলোচনা চলছে। শিগগির এ ব্যাপারে সরকারি পর্যায়ে আনুষ্ঠানিক আলোচনার মাধ্যামে বিষয়টি সমাধান করা হবে।

বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের সভাপতি এরফানুল হক নাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওশান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আলী আজম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহ আলমগীর, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোস্তাক হোসেন ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক এবং দর্শক ফোরামের বিচারক নঈম নিজাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের আজীবন সদস্য শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে সেরা সাংবাদিকদের ওশান গ্রুপের নগদ ১০ হাজার টাকা, ক্রেস্ট, সনদপত্র এবং উপহার তুলে দেয়া হয়। পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকরা হলেন-  কেরামত উল্লাহ বিপ্লব, এটিএন বাংলা (২০১১), কামরান করিম, বৈশাখী টেলিভিশন (২০১০), আলমগীর স্বপ্ন, এটিএন বাংলা (২০০৯), শারমীন স্বপ্না, আরটিভি (২০০৯), সৈয়দ নাজাত হোসেন, চ্যানেল আই (২০০৮) এবং জুলফিকার হায়দার জোসেফ, এটিএন বাংলা (২০০৮)।

অনুষ্ঠানে বক্তারা দেশীয় টিভি চ্যানেলগুলোতে বিজ্ঞাপন প্রচার আরো কমিয়ে দেওয়ার পাশাপাশি এগুলোকে পে-চ্যানেলে রূপান্তর করার আহবান জানানো হয়। অনুষ্ঠান শেষে অনলাইন টিভি দর্শক জরিপের (িি.িড়ঃৎঢ়.পড়স.নফ) শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময় ১৭৫০. জুন ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa