ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্রে ‘৪২০’-এর দাপট!

স্টাফ করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
চলচ্চিত্রে ‘৪২০’-এর দাপট! ‘রাজা ৪২০’ ও ‘হিরো ৪২০’ ছবির আন-অফিসিয়াল পোস্টার

ফেব্রুয়ারি হতে যাচ্ছে ৪২০-এর মাস। কেননা এ মাসেই মুক্তি পাচ্ছে ‘৪২০’ ট্যাগযুক্ত দুটি ছবি।

বড় বাজেটের ও তারকাবহুল ছবি দুটোর মুক্তি উপলক্ষে শুরু হয়েছে প্রচারণা। এগুলো হলো উত্তম আকাশের ‘রাজা ৪২০’ ও  সৈকত নাসিরের ‘হিরো ৪২০’।

এ মাসে মুক্তি পাচ্ছে ৬টি চলচ্চিত্র। তালিকায় আছে যৌথ প্রযোজনার ছবি ও ওপার বাংলার ছবি। অন্তত তিনটি ছবির ব্যবসায়িক সাফল্যের ব্যাপারে আশাবাদী সংশ্লিষ্টরা। এর মধ্য দিয়ে এ মাসেই চলচ্চিত্র শিল্প ঘুরে দাঁড়াবে বলে মনে করছেন তারা।

উত্তম আকাশের ‘রাজা ৪২০’ ছবির জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) মুক্তি পাচ্ছে দেশের সর্বাধিক প্রেক্ষাগৃহে। পরিচালক ও শিল্পীদের দাবি, মৌলিক এ ছবিটিতে পাওয়া যাবে নতুন শাকিবকে। কমেডি ধাঁচের সঙ্গে যুক্ত আছে প্রেম-ভালোবাসা। তাদের দাবি, সব মিলিয়ে এটি উপভোগ্য হবে। ব্যবসার দিকেও রেকর্ড গড়তে পারে এটি।
 
১২ ফেব্রুয়ারি আসছে ওয়াজেদ আলী সুমনের ‘সুইটহার্ট’। গান ও ট্রেলার দিয়ে ইতিমধ্যে আলোচনা তৈরি করেছে ছবিটি। ‘রাজা ৪২০’-এর তুলনায় প্রচারের দিকে এগিয়ে আছে ছবিটি। এতে প্রথমবার জুটি বেঁধেছেন বাপ্পি ও বিদ্যা সিনহা মিম। গুরুত্বপূর্ণ  চরিত্রে দেখা যাবে রিয়াজকে। এর মধ্য দিয়ে দীর্ঘদিন পর বড়পর্দায় ফিরছেন তিনি।
একই দিন মুক্তি পাবে ‘ভালোবাসা ছাড়া কেউ কী বাঁচে’ নামে আরেকটি ছবি। প্রচারের আলোয় নেই ছবিটি।

১৯ ফেব্রুয়ারি মুক্তি পাবে যৌথ প্রযোজনার ছবি ‘হিরো ৪২০’। জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ তৈরি করেছে এটি। সোশ্যাল মিডিয়া ও ইউটিউবে এই ছবির ট্রেলার এবং গান আগ্রহ তৈরি করেছে। প্রচারের দিকে সবচেয়ে এগিয়ে আছে ছবিটি। অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, ওম ও রিয়া সেন। একই দিনে এটি মুক্তি পাবে কলকাতায়ও।

২৬ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ‘কৃষ্ণপক্ষ’।   কিন্তু প্রযোজক সমিতির ওইদিনের তালিকায় নেই ছবিটি। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের উপন্যাস অবলম্বনে ছবিটি পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। ইমপ্রেস টেলিফিল্মস প্রযোজিত এ ছবিতে প্রথমবারের মতো একসঙ্গে জুটি বেঁধেছেন রিয়াজ ও মাহি। ছবিটি শেষপরযন্ত ওইদিন মুক্তি পাবে কি-না নিশ্চিত হওয়া যায়নি।   তবে এদিন ‘তুমি আমার কে’ নামে একটি ছবি মুক্তি পাবে। এটিও নেই প্রচারের আলোয়। এদিন মুক্তি পাবে ওপার বাংলার ‘বেলা শেষে’ ছবিটিও।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
এসও/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।