ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

বিনোদন

ডন আসছেন গানের অ্যালবাম নিয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
ডন আসছেন গানের অ্যালবাম নিয়ে ডন

‘আমি, আগুন, পথিক নবী একসঙ্গে গান করতাম। ওরা গানে প্রতিষ্ঠিত হয়ে গেলো, আমি চলে এলাম অভিনয়ে।

শুরু থেকেই আমি গানের মানুষ, ভিলেন নই…। ’ হাসতে হাসতে কথাগুলো বলেছেন দেশি চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা ডন। শনিবার দুপুরে তিনি বাংলানিউজকে জানান, গানের অ্যালবাম তৈরি করছেন তিনি। আগামী ঈদুল ফিতরে প্রকাশ করবেন সেটি। এখন চলছে প্রস্তুতি।

ডন বলেন, “জাহিদ আহমেদের লেখা ‘তোমার ঘরে বাস করে কারা’ গানটি কিন্তু আমিই প্রথম প্রথম গাইতাম। সেটা প্রায় ২৫ বছর আগের কথা। টিএসসি এলাকায় এ গান আমার কণ্ঠে শোনেননি এমন কেউ নেই। পরে তো গানটি গাইলো বাংলাব্যান্ড (আনুশেহ)। সত্যি বলতে, এরপর থেকে গানে কিছুটা আগ্রহ হারিয়ে ফেলি। অনেক বছর পর আবার নতুন উদ্যমে শুরু করেছি। ”

জনপ্রিয় এই অভিনেতা জানান, তিনি একটি ব্যান্ড গড়েছেন। নাম দিয়েছেন আর্কাইভ। দলটি ঢাকা ও ঢাকার বাইরে নিয়মিত স্টেজ শোতে অংশ নিচ্ছে। তারা বেশ সাড়াও পাচ্ছে।

আর্কাইভ-এর উদ্দেশ্য কী- এমন প্রশ্নের জবাবে ডন বলেন, ‘আমরা প্রয়াত শিল্পীদের কিছু গান করবো। ট্রিবিউট বলতে পারেন। আমরা চাই, আমাদের কাছে পুরনো গানগুলো শুনে শুদ্ধ সংগীতের সঙ্গে নতুনভাবে সম্পৃক্ত হোক শ্রোতারা। ’

আর্কাইভ ইতিমধ্যে কয়েকটি গানের রেকর্ডিং শেষ করেছে। এর মধ্যে আছে জাফর ইকবালের গাওয়া ‘সুখে থাকো ও আমার নন্দিনী’।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
এসও

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa