ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
অস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের ৮৮তম আসরের মনোনয়ন তালিকা ঘোষণা করা হলো ১৪ জানুয়ারি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা চলচ্চিত্র নির্মাতা, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার প্রদান করবে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।



ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসের স্যামুয়েল গোল্ডউইন থিয়েটারে ৪০০ সাংবাদিকের উপস্থিতিতে এ তালিকা ঘোষণা করেন অস্কারজয়ী নির্মাতা অ্যাঙ লি, অস্কার মনোনীত বিখ্যাত পরিচালক গুইলারমো দেল তোরো, এমি পুরস্কারজয়ী অভিনেতা জন ক্র্যাসিনস্কি ও অ্যাকাডেমি সভাপতি শেরিল বুন ইসাকস।

এবারের অস্কারে সেরা ছবির বিভাগে মনোনয়ন পেয়েছে মোট ৮টি ছবি। এগুলো হলো ‘দ্য বিগ শর্ট’, ‘ব্রিজ অব স্পাইস’, ‘ব্রুকলিন’, ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড’, ‘দ্য মার্শিয়ান’, ‘দ্য রেভেন্যান্ট’, ‘রুম’ এবং ‘স্পটলাইট’।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৮৮তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। এখানেই জমকালো আয়োজনে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করা হবে। এটি উপস্থাপনা করবেন ক্রিস রক। এই আয়োজন এবিসি নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে।

বাংলাদেশ সময় : ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।