ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

একই দিনে ঢাকায় হলিউডের দুই ছবি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
একই দিনে ঢাকায় হলিউডের দুই ছবি

অ্যানিমেশন ছবি দেখতে পছন্দ করেন না- এমন মানুষ খুব কমই আছে। আর যদি এমন কোনো ছবি হয়  যেটা অ্যানিমেশন না, অথচ কিছু প্রাণী কথা বলছে, অভিনয় করছে, তখন কেমন হয়! ‘অ্যালভিন অ্যান্ড দ্য চিপমাঙ্কস’ ঠিক তেমনই মজার, হাসির ও দারুণ কাহিনীর ওপর নির্মিত একটি ছবি।



অ্যানিমেশন ছবির ভক্তদের জন্য সুখবর হলো, ছবিটির নতুন সিক্যুয়েল ‘অ্যালভিন অ্যান্ড দ্য চিপমাঙ্কস: দ্য রোড চিপ’ আসছে ঢাকায়। শুক্রবার (১৫ জানুয়ারি) স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একই দিনে এখানে মুক্তি পাচ্ছে চীনে রেকর্ড আয় করা ‘মনস্টার হান্ট’ ছবিটিও।

বিশ্বজুড়ে অগণিত দর্শকের প্রিয় ‘অ্যালভিন অ্যান্ড দ্য চিপমাঙ্কস’ সিরিজের চতুর্থ ছবি ‘দ্য রোড চিপ’। গত ১৮ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়ার পর এটি ভালো সাড়া ফেলে। ৯ কোটি ডলার ব্যয়ে নির্মিত ছবিটি আয় করেছে ১১ কোটি ২০ লাখ মার্কিন ডলারের বেশি।

ওয়াল্ট বেকারের পরিচালনায় এবারের ছবিতেও কণ্ঠ দিয়েছেন জাস্টিন লং, ম্যাথিউ গ্রে গাবলার, জেসি ম্যাকার্টনি, ক্রিস্টিনা অ্যাপলগেইট প্রমুখ। অ্যালভিন, সিমন এবং থিওডোরকে নিয়ে ডেভের নতুন অভিযানের গল্প নিয়ে সাজানো হয়েছে এবারের ছবির মূল পটভূমি।

ডেভকে বাঁচাতে অ্যালভিনদের নানা চড়াই-উৎরাই পার হতে হয়। চিপমাঙ্কস বা কাঠবিড়ালী নিয়ে ছবি এর আগেও হয়েছে, কিন্তু এর বৈশিষ্ট্য হচ্ছে, এতে যে কণ্ঠ ব্যবহার করা হয়েছে তা পুরোপুরি অন্যরকমভাবে দর্শকের সামনে পরিবেশন করেছেন পরিচালক। শুধু তা-ই নয়, সেই কণ্ঠে আবার সুরও দেওয়া হয়েছে।

গত তিন পর্বে এসব নিয়েই ছিলো সিনেমার মূল কাহিনী, কিন্তু এবার অ্যালভিন, সিমন এবং থিওডোরের অভিযান কিছুটা অন্যরকম। কারণ এবার ডেভকে তার নতুন প্রেমের সম্পর্ক থেকে বের করে আনতে চায় তারা। এজন্যই ডেভের প্রেমিকার ছেলের সঙ্গে তারা এক রোড ট্রিপে যায়। এই রোড ট্রিপে ঘটে যাওয়া নানা মজার কাহিনী ছবিটিকে দর্শকদের কাছে আনন্দময় করে তোলে।

অন্যদিকে ফ্যান্টাসি ঘরানার চলচ্চিত্র ‘মনস্টার হান্ট’ গত জুলাইয়ে চীনে মুক্তি পাওয়ার পর ২০১৫ সালে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে। ছবিটির আয় দাঁড়িয়েছে ২ দশমিক ৪৩ বিলিয়ন ইউয়ান। সমগ্র চীনে আর কোনো ছবি এতো বেশি আয় করতে পারেনি।

এর মধ্য দিয়ে দেশটিতে ‘ফিউরিয়াস সেভেন’-এর গড়া রেকর্ড ভেঙে গেছে। মার্কিন এই মারদাঙ্গা ছবিটি চীনের সর্বকালের ১০টি ব্যবসাসফল ছবির তালিকায় স্থান করে নিয়েছে। গত সেপ্টেম্বর মাসেই এর আয়কে ছাড়িয়ে যায় ‘মনস্টার হান্ট’।

বাংলাদেশ সময় : ১৭১১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।