ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সদারঙ্গের জাতীয় উচ্চাঙ্গসংগীত সম্মেলন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
সদারঙ্গের জাতীয় উচ্চাঙ্গসংগীত সম্মেলন

ঊনবিংশতম জাতীয় উচ্চাঙ্গসংগীত সম্মেলনের আয়োজন করেছে সদারঙ্গ উচ্চাঙ্গসংগীত পরিষদ বাংলাদেশ। চার পর্বের এই সম্মেলন অনুষ্ঠিত হবে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে।

বুধবার (১৩ জানুয়ারি) প্রথম পর্বের উদ্বোধন হবে সন্ধ্যা ৬টায়। এতে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানের উদ্বোধক বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু, বিশেষ অতিথি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. আবদুল জলিল মণ্ডল। এদিনের দ্বিতীয় পর্বে উচ্চাঙ্গসংগীত পরিবেশনা থাকছে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত।

আগামী ১৪ জানুয়ারি রয়েছে ‘সুস্থ সংস্কৃতি, পরিশীলিত মন’ শীর্ষক আলোচনা। এতে প্রধান অতিথি ও মুখ্য আলোচক থাকবেন নাট্যজন আলী যাকের। এ দিনের সর্বশেষ পর্ব উচ্চাঙ্গসংগীত অনুষ্ঠান রাত ১০টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত। সারারাতের অনুষ্ঠান উদ্বোধন করবেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

দুই দিনের সম্মেলনে সংগীত পরিবেশন করবেন- চট্টগ্রামের সত্যজিৎ চক্রবর্তী (সেতার), মালবিকা দাশ (কণ্ঠ), লিপু দাশ (কণ্ঠ), প্রমিত বড়ুয়া (হারমোনিয়াম), পলাশ দেব (তবলা), রাজীব চক্রবর্তী (তবলা) এবং রাজশাহীর ড. অসিত রায় (কণ্ঠ)।

ঢাকা থেকে সংগীত পরিবেশন করতে গেছেন রাজরূপা চৌধুরী (সরোদ), প্রিয়াংকা গোপ (কণ্ঠ), মৌমিতা হক সেঁজুতি (কণ্ঠ), সালাউদ্দিন শান্তুনু (সন্তুর), ইফতেখার আলম (তবলা), নারায়ণগঞ্জের সবুজ আহমেদ (তবলা) ও শান্ত আহমেদ (বেহালা), কামরুল আহমেদ (বাঁশি)।

কলকাতা থেকে এসেছেন শুচিশ্রী রায় (কণ্ঠ), ইন্দ্রদীপ ঘোষ (বেহালা), প্রদীপ ব্যানার্জি (কণ্ঠ), শুভেন্দু দাশ (তবলা), শ্রুতি পাঠক দাশ (তবলা), দেবাশীষ অধিকারী (হারমোনিয়াম)। এ ছাড়া থাকছে দিল্লির সরিৎ দাশের তবলা বাদন।

বাংলাদেশ সময় : ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।