ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিনোদন

কবরীর সঙ্গে দুর্ব্যবহারের প্রতিবাদ এফডিসিতে

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জুন ২০, ২০১১
কবরীর সঙ্গে দুর্ব্যবহারের প্রতিবাদ এফডিসিতে

চলচ্চিত্রের সিনিয়র নায়িকা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ সারাহ্ বেগম কবরীকে অসম্মান ও তার সঙ্গে দুর্ব্যবহারের প্রতিবাদে ২০ জুন সোমবার দুপুরে এফডিসিতে অনুষ্ঠিত হয়েছে এক সংবাদ সম্মেলন। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, প্রযোজক পরিবেশক সমিতি, শিল্পী সমিতি, গ্রাহক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ এতে উপস্থিত ছিলেন।

এফডিসির প্রযোজক-পরিবেশক সমিতির অফিসে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে কবরীর প্রতি বাজে আচরণের প্রতিবাদ জানান চলচ্চিত্রের শিল্পী, পরিচালক ও প্রযোজকেরা।

গত ১৮ জুন শনিবার নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে বাস ভাড়া নির্ধারণ বৈঠকে দুই পক্ষের আলোচনার একপর্যায়ে কবরীর গায়ে হাত তোলার জন্য তেড়ে আসেন সরকার সমর্থক সাবেক সাংসদ শামীম ওসমান। সংবাদ সম্মেলনে এই জঘন্য ঘটনার নিন্দা জানিয়ে পরিচালক সমিতির সভাপতি মুহম্মদ হান্নান বলেন, নারায়ণগঞ্জের সাবেক সাংসদ শামীম ওসমান কবরীর সঙ্গে যে আচরণ করেছেন তার প্রতিবাদ জানাতে আজ আমরা একত্রিত হয়েছি। তিনি শুধু জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী বরেণ্য নায়িকাই নন, তিনি জনগণের ভোটে নির্বাচিত একজন সাংসদ। তিনি সংসদে চলচ্চিত্রের প্রতিনিধিত্ব করছেন। তাকে অপমান করা মানে চলচ্চিত্রকে অসম্মান করা।

তিনি আরো বলেন, কয়েক দিন আগে একুশে পদকসহ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার ও চাষী নজরুল ইসলামকেও নাজেহাল করা হয়েছে। এ ধরনের ঘটনার যেন পূনরাবৃত্তি না ঘটে এ বিষয়ে সরকার ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

প্রযোজক-পরিবেশক সমিতির সহসভাপতি খোরশেদ আলম খসরু বলেন, সাবেক সাংসদ হয়েও শামীম ওসমান কীভাবে বর্তমান সাংসদের সঙ্গে এমন ঘৃণ্য আচরণ করলেন, তা আমাদের বোধগম্য নয়। কবরী আপা চলচ্চিত্রের সবার প্রিয় ব্যক্তিত্ব। একজন জনপ্রতিনিধি ও শিল্পীর সঙ্গে এই ঘৃণ্য আচরণের জন্য  সরকারের কাছে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই ।

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি শাকিব খান বলেন, নারীর ক্ষমতায়নের কথা সরকারের কাছ থেকে আমরা প্রায়ই শুনতে পাই। সরকার সমর্থক শামীম ওসমান যে ব্যবহার কবরী আপার সঙ্গে করেছেন, এটা নারীর প্রতি অসম্মান। শামীম ওসমানকে তার অসংলগ্ন আচরণের জন্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

বাংলাদেশ সময় ১৭৪৫, জুন ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।