ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পৌষ ফাগুনের পালার শততম পর্ব ২১ জুন

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০১১
পৌষ ফাগুনের পালার শততম পর্ব ২১ জুন

এটিএন বাংলা জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘পৌষ ফাগুনের পালা’র ১০০তম পর্বে পদার্পণ করতে চলেছে। গজেন্দ্রকুমার মিত্রের ত্রয়ী উপন্যাস কলকাতার কাছেই, উপকণ্ঠে ও পৌষ ফাগুনের পালা অবলম্বনে ধারাবাহিকটির নাট্যরূপ দিয়েছেন তানভীর হোসেন প্রবাল।

নাটকটির পরিচালনায় রয়েছেন জনপ্রিয় অভিনেত্রী ও নির্মাতা আফসানা মিমি। কৃষ্ণচূড়া প্রযোজিত ‘পৌষ ফাগুনের পালা’ ধারাবাহিকটির শততম পর্ব প্রচার হবে এটিএন বাংলায় ২১ জুন মঙ্গলবার রাত ৯টা ২০ মিনিটে।

শততম পর্বে দেখা যাবে, স্বর্ণর গায়ে হলুদ। অপু আর কান্তি বাড়ি সাজানো নিয়ে ব্যস্ত। স্বর্ণের গায়ে হলুদের আনন্দে সবাই মাতোয়ারা।   রান্নাঘরে  পিঠে বানাচ্ছে মেয়ের দল-বড়বৌ, মেজবৌ, মা, সোনাপিশি। ওদিকে অভয় সবদিকের আয়োজন নিয়ে ব্যস্ত। এরমধ্যে অরুণ ঢোকে বাড়ির মধ্যে। অরুণ তার যাত্রা নিয়ে ব্যস্ত। প্রমীলা একটু অবাক হয়। অরুণ বলে আজ রাতে সে সবাইকে মুগ্ধ করবে। স্বর্ণকে ঘর থেকে আনা হয় গায়ে হলুদ দেবার জন্য। সবাই অবাক হয়ে তাকিয়ে থাকে। এ যেন এ বাড়ির সেই ছোট্ট বুচিটি নয়, ভীনদেশের অপরূপ সুন্দরী কোন রাজকণ্যা। এতো কিছুর পরেও অপু স্বর্ণকে হলুদ দেয় না। কোথায় যেন একটা বাঁধা কাজ করে অপুর মধ্যে । সবাই বুচিকে আশির্বাদ করে, স্বর্ণর গায়ে হলুদ হয়।
 
সন্ধ্যা নামে। অপু ওর নিজের ঘরে বসে বই পড়ছিল। এর মধ্যে স্বর্ণ আসে, হাতে তার অপুর দেয়া বইগুলো। এই বইগুলো তো আর পড়া হবে না তার, পরের বাড়ি চলে যাচ্ছে যে। স্বর্নর চোখে জল আসে। অপু স্তব্ধ। কানে ভেসে আসে যাত্রার কর্নসার্টের মিউজিক। উঠানে অরুনের যাত্রা শুরু হয়। ডালিমকুমার কুসুমকুমারীকে বাচাঁয় রাক্ষসের হাত থেকে বাঁচাতে সে বিবেকের গান গায় ‘দুই হৃদয়ের মিলন হয়রে চোখে চোখে চাহিয়া...’।

‘পৌষ ফাগুনের পালা’ ধারাবাহিক নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয়ে রয়েছেন জ্যোৎস্না বিশ্বাস, রাইসুল ইসলাম আসাদ, মায়া ঘোষ, দীলিপ চক্রবর্তী, সোহানা সাবা, জয়িতা মহলানবীশ, ইউসুফ রাসেল, আইরিন সুলতানা, ঝুমু মজুমদার, মোহাম্মদ রফিক, আশিস বসু প্রমুখ।

বাংলাদেশ সময় ২০১৫, জুন ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।