ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

নাচে গানে স্মৃতিচারণায় মান্না

সোমেশ্বর অলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
নাচে গানে স্মৃতিচারণায় মান্না ‌‌‌'অনন্ত প্রেম তুমি দাও আমাকে' গানের সঙ্গে নাচছেন ওমর সানি ও মৌসুমী/ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চিত্রনায়ক মান্না স্মরণে জাঁকজমকভাবে তারকাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো ‘মান্না উৎসব ২০১৬ : ড্রিমস অব মান্না’। বাংলাদেশ শিশু একাডেমির উন্মুক্ত মঞ্চে শুক্রবার (১ জানুয়ারি) সন্ধ্যায় এর আয়োজন করে মান্না ফাউন্ডেশন ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

উৎসবের অন্যতম আকর্ষণ চলচ্চিত্র ও সংগীত তারকাদের অংশগ্রহণে ছিলো নাচ-গান।

মান্না অভিনীত ‘লাল বাদশা’সহ কয়েকটি ছবির গানের অংশবিশেষের তালে নেচেছেন অমিত হাসান ও পপি। এরপর গান গেয়েছেন কনা। তারপর দেখা গেছে জায়েদ খান ও আইরিনের নেচেছেন মান্নার প্রিয় ইংরেজি গান টম ক্রুজ অভিনীত ‘টপ গান’ (১৯৮৬) ছবির ‘টেক মাই ব্রেদ অ্যাওয়ে’র তালে। গানটি গেয়েছেন ‘ক্লোজআপ ওয়ান’খ্যাত মেহরাব। মনির খান পরিবেশন করেন ‘খোদা শোনো আমার ফরিয়াদ’। ‘ঈশ্বর আল্লাহ বিধাতা জানে’ গানের সঙ্গে নেচেছেন সায়মন ও শিরিন শিলা।

এরপর মঞ্চে আসেন মান্নার স্ত্রী শেলী মান্নার আত্মীয় কান্তা। তিনি পেশায় বিমানবালা। ‘হাবিবি’ গানের সুরে বাংলা গান গেয়ে শোনান তিনি। ‘অন্তরঙ্গ’ জুটি ইমন ও আলিশা প্রধান নেচেছেন ‘এই হৃদয়ের সাদা কাগজে’ গানের সঙ্গে। ফ্যাশন শো ছিলো বুলবুল টুম্পার কোরিওগ্রাফিতে। আমিন খান নেচেছেন ‘আম্মাজান’ গানের তালে। কলকাতা থেকে অভিরূপ ও দেবলীনা পরিবেশন করেন উচ্চাঙ্গ নৃত্য। এরপর ‘লুটতরাজ’ ছবির ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’ গানের তালে নেচেছেন তারকা দম্পতি ওমর সানি-মৌসুমী।

তারকাদের পরিবেশনার আগে ছয়জন গুণী শিল্পীকে দেওয়া হয় মান্না স্মৃতিপদক। তারা হলেন- চাষী নজরূল ইসলাম (মরণোত্তর), রাজ্জাক, আনোয়ারা, শবনম, কাজী হায়াৎ ও সুচন্দা। প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন জনপ্রিয় দুই অভিনেতা রিয়াজ ও ফেরদৌস।

* মান্নার স্ত্রীকে নিয়ে রিয়াজ-ফেরদৌসের খুনসুটি!
* মান্না উৎসবে দর্শকদের ভিড়

বাংলাদেশ সময় : ২৩০০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।