ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

মান্না উৎসবে দর্শকদের ভিড়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
মান্না উৎসবে দর্শকদের ভিড় বাংলাদেশ শিশু একাডেমির মূল ফটক / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মান্না ছিলেন গণমানুষের চিত্রনায়ক। শুক্রবার (১ জানুয়ারি) সন্ধ্যা গড়াতেই বাংলাদেশ শিশু একাডেমির সামনে হাজারখানেক দর্শকদের ভিড় মনে করিয়ে দিলো তা।

এখানে তার স্মরণে অনুষ্ঠিত হচ্ছে ‘মান্না উৎসব ২০১৬ : ড্রিমস অব মান্না’। বাংলাদেশ শিশু একাডেমির উন্মুক্ত মঞ্চের এই আয়োজন আমন্ত্রিত অতিথিদের জন্য। তাদের সবাই ঢুকেছেন আমন্ত্রণপত্র দেখিয়ে। কিন্তু সাধারণ দর্শকদের কাছে তা নেই। এ কারণে হতাশা প্রকাশ করেছেন তারা। তাদেরকে সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

মান্না ফাউন্ডেশন ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির যৌথ উদ্যোগে আয়োজিত উৎসবটি শুরু হয় শুক্রবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। উদ্বোধনের পর লিখিত বক্তব্য পাঠ করেন মান্না ফাউন্ডেশনের চেয়ারপার্সন শেলী মান্না।

উৎসবে চলচ্চিত্র ও সংগীত তারকাদের অংশগ্রহণে নাচে-গানের পাশাপাশি থাকবে মান্না অভিনীত ছবির পরিচালক, সহশিল্পী, সফলতাসহ নানা বিষয়ে স্মৃতিচারণা। ছয়জন গুণী শিল্পীকে দেওয়া হবে মান্না স্মৃতিপদক। তারা হলেন- চাষী নজরূল ইসলাম (মরণোত্তর), রাজ্জাক, আনোয়ারা, শবনম, কাজী হায়াৎ ও সুচন্দা। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন জনপ্রিয় দুই অভিনেতা রিয়াজ ও ফেরদৌস।

অভিনয় জীবনে দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন মান্না। ২০০৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে মারা যান জনপ্রিয় এই অভিনেতা।

বাংলাদেশ সময় : ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৫
এসও/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।