ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

তিশার সেরা উপহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
তিশার সেরা উপহার ‘উপহার’ নাটকের দৃশ্যে তিশা

পাহাড় ঘেঁষে একটি অনাথ আশ্রম। কর্মাধ্যক্ষা সিস্টার টিনা।

তার বন্ধু এনজেলা, লেখিকা। গল্প লেখার জন্য সে আসে এই নির্জন জায়গাটাতে। সঙ্গত কারণে আশ্রমের শিশুদের সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। ওদের মধ্যে একটি শিশু ওর মনযোগ কেড়ে নেয়।

গির্জার এক ফাদার শিশুটিকে কুড়িয়ে পেয়েছিলেন। ওর নাম রোদ্দুর। বুদ্ধিদীপ্ত একটি ছেলে, সঙ্গে বেশ কল্পনা প্রবণ। ওর ভাবে যে, মা-বাবা একদিন ঠিকই ওর কাছে আসবে চকলেট নিয়ে। এ নিয়ে পাহাড়ের সঙ্গে একা একা কথাও বলে রোদ্দুর। এভাবে সময় গড়িয়ে যায়।

বড়দিনের উৎসব পালনের সময় সিস্টর টিনা সবাইকে জানায় যে, এবার রোদ্দুর সেরা উপহার পেতে যাচ্ছে। আবার একইসঙ্গে এনজেলাও পেতে যাচ্ছেন তার জীবনের সেরা উপহার। কিন্তু সেটা কী?  পুরো ঘটনা জানতে হলে দেখতে হবে একক নাটক ‘উপহার’। এতে লেখিকা এনজেলার ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।  

‘উপহার’-এর চিত্রনাট্য লিখেছেন আপেল মাহমুদ। এর পরিচালক জয়ন্ত রোজারিও। তিনি জানান, মানবিক ঘটনা নিয়ে সাজানো হয়েছে নাটকটি। লেখিকার চরিত্রটি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। তিশার পাশাপাশি এতে আরও আছেন নাবিলা, শিশুশিল্পী সাব্বির, রাতুল, রোহান প্রমুখ।

বড়দিন উপলক্ষে আগামী ২৫ ডিসেম্বর সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এনটিভিতে প্রচার হবে ‘উপহার’।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১০
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।