ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

১৪ মাস পর মম

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মে ৩০, ২০১১
১৪ মাস পর মম

‘যে কোনো নারীর জন্য ‘মাতৃত্ব’ হচ্ছে অহংকার আর গৌরবের। এ জন্য যে কোনো ত্যাগ স্বীকার করতে রাজী সব মা-ই।

’ এমনটিই বললেন সদ্য মা হওয়া অভিনেত্রী জাকিয়া বারী মম। লাক্স-চ্যানেল আই সুপারস্টার খেতাব বিজয়ী এই অভিনেত্রী ১৪ মাস অভিনয় থেকে দূরে ছিলেন মা হওয়ার কারণে। রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নির্মিতব্য একটি নাটকের মাধ্যমে তিনি অভিনয়ে ফিরছেন।

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চোরাই ধন’ গল্প অবলম্বনে ‘চিরজীবনের পালাগান’ নামের এ নাটকটির নাট্যরূপ দিয়েছেন মিরন মহিউদ্দীন। সামারা প্রডাকশনের ব্যানারে নির্মিতব্য এ নাটকটি পরিচালনা করছেন যৌথভাবে সোহেব আলম ও এম রাসেল। নাটকটির শুটিং ঢাকা ও এর আশেপাশের হবে। নাটকের প্রধান চরিত্রে অভিনয় করছেন মম।

নাটকে তার চরিত্রটি সম্পর্কে মম বলেন, এখানে আমার চরিত্রটি দারুণ। উনিশ দশকে সমাজের নানা সংস্কার ও এর মধ্যে থেকে বের হয়ে উঠা সংস্কারমুক্ত আধুনিক মানুষদের প্রচেষ্টা নিয়েই নাটকের গল্প গড়ে উঠেছে। দুই প্রজন্মের প্রেম ও বিয়ে নিয়ে নানা জটিলতা নাটকে উঠে আসবে। এখানে আমার চরিত্রটির নাম সুনেত্রা। নাটকে সুনেত্রার তরুণ ও বৃদ্ধ বয়সের দুই চিত্রই দেখানো হবে। যৌবনে আমি যাকে পছন্দ করি তাকে বিয়ে করার ক্ষেত্রে কুষ্ঠি সমস্যা দেখা দেয়। হিন্দু সংস্কারে পরম বিশ্বাসী আমি এবং বাবা বিয়েতে বেঁকে বসি। এজন্য নবীন যাকে আমি পছন্দ করি সে ও আমার মা দুজন মিলে ভুল কুষ্ঠি দেখিয়ে আমাদের বিয়ের অনুষ্ঠান করে। পরে আমার মেয়ের ক্ষেত্রেও একই সমস্যা দেখা দেয়। অর্থ্যাৎ আমার মেয়ের সঙ্গে তার পছন্দের পাত্রের কুষ্ঠির মিল না হওয়ায় আমি তার বিয়েতে মত দেই না। কিন্তু আমার স্বামী আমার আর তার বিয়ের ঘটনা বলে এবং নানা বিষয়ে বুঝিয়ে আমাকে রাজি করায়। এখানে আমার স্বামীর চরিত্রে অভিনয় করছেন ইন্তেখাব দিনার। জুন মাসের মাঝামাঝিতে নাটকটির শুটিং হওয়ার কথা।

আবার অভিনয়ে নিয়মিত হওয়া প্রসঙ্গে জাকিয়া বারী মম বললেন, আপাতত একপর্বে নাটকে অভিনয় করবো। কারণ সিরিয়াল বা মেগাসিরিয়ালে কাজ করলে প্রচুর সময় দিতে হয়। আমার বাচ্চা এখনও অনেক ছোট। কাজেই তার পাশে থাকাটাকেই আমি বেশি জরুরী বলে মনে করছি।

বাংলাদেশ সময় ১৮৫৫, মে ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।