ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

২৯ বছর পর অভিনয়ে গৌতম ঘোষ

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ২৮, ২০১১
২৯ বছর পর অভিনয়ে গৌতম ঘোষ

খ্যাতিমান চলচ্চিত্রকার গৌতম ঘোষ ২৯ বছর পর অভিনয় করলেন কোনো ছবিতে । কলকাতার ‘অটোগ্রাফ’ ছবি খ্যাত নির্মাতা শ্রী জিত চ্যাটার্জি পরিচালিত ‘২২ শে শ্রাবণ’ ছবিতে একজন জনদরদী কবির ভূমিকায় দেখা যাবে গৌতম ঘোষকে।



‘মনের মানুষ’ খ্যাত নির্মাতা গৌতম ঘোষ হঠাৎ করে অভিনয় করা প্রসঙ্গে বলেন, শ্রী জিতের সঙ্গে আমার বহুদিনের হৃদ্যতার সম্পর্ক। হঠাৎ করেই তিনি আমাকে জানালে তার ছবিতে একটি চরিত্র আছে যাতে আমাকে বেশ মানাবে। ছবিটির গল্প পড়ে আমার মনে হলে চরিত্রটির সঙ্গে আমি পরিচিত। তাই শেষ পর্যন্ত শ্রী জিতের অনুরোধ ফেলতা পারলাম না।   প্রায় ২৯ বছর আগে অভিনয় করলেও আবার কখনো ছবিতে অভিনয় করবো এমন ইচ্ছে বা পরিকল্পনা আমার মোটেও ছিল না। কারণ একই সঙ্গে আমি পরিচালক এবং অভিনেতা দুটো কৃতিত্ব নিতে চাই না।

গৌতম ঘোষ আরো বলেন, চলচ্চিত্রকার ঋতুপর্ণ ঘোষ কৌশিক গাঙ্গুলীর ‘জাস্ট অ্যানাদার লাভ স্টোরি’ আর  সঞ্জয় নাগের ‘মেমোরিজ ইন মার্চ’ ছবিতে পর পর অভিনয় করেছেন। আমি তার সেই ধারাবাহিকতাকে অনুসরণ করতেও চাই না। তবে আশা করি ‘২২শে শ্রাবণ’ ছবিটিতে অভিনয় যতুটুকই করেছি তা দর্শকের ভালো লাগবে।

গৌতম ঘোষ ১৯৮২ সালে অভিনয় করেছিলেন বুদ্ধদেব দাস গুপ্তের ‘গৃহযুদ্ধ’ ছবিতে। এরপর তাকে আর কোন ছবিতে অভিনয় করতে দেখা যায়নি।

গৌতম ঘোষের অভিনয় প্রসঙ্গে ছবিটির পরিচালক শ্রী জিত চক্রবর্তী বলেন, আমার ছবিতে গৌতম দা অভিনয় করেছেন এটা সত্যিই আমার জন্য অনেক বড় পাওয়া। কাজ শুরু করার আগে আমার মনে হয়েছিলো যে, এ ছবির কবি চরিত্রটিতে তিনিই সবচেয়ে মানানসই হবেন। আমি আনন্দিত আমার অনুরোধ তিনি রেখেছেন। শুটিং শেষে আমার মনে হয়েছে, তার অভিনীত চরিত্রটিতে আর কাউকে দিয়ে অভিনয় করালে তা যথার্থ হতো না।

শ্রী জিত চ্যাটার্জি পরিচালিত ‘২২শে শ্রাবণ’ ছবিটির শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। তার আগের ব্যবসা সফল ছবি ‘অটোগ্রাফ’-এর নায়ক প্রসেনজিৎ নতুন ছবিতেও প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন। ভেঙ্কটেশ ফিল্ম প্রযোজিত ‘২২শে শ্রাবণ’ ছবিটিতে প্রসেনজিতের বিপরীতে আছেন রাইমা সেন। ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন অনুপম রায়।

বাংলাদেশ সময় ১৮১০, মে ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad